আগস্টের শেষেই ইউএস ওপেন, জানিয়ে দিলেন নিউ ইয়র্কের গভর্নর

0
এ বারে কিন্তু কোর্টে কোনো দর্শক থাকবে না।

খবরঅনলাইন ডেস্ক: পরিকল্পনামাফিক আগস্টের শেষেই দর্শকশূন্য কোর্টে শুরু হচ্ছে ইউএস ওপেন (US Open) টেনিস। নিউ ইয়র্কের (New York) গভর্নর অ্যান্ড্রু কুমো (Andrew Cuomo) এ কথা জানিয়ে দিয়েছেন।

করোনাভাইরাস অতিমারির (coronavirus pandemic) জন্য মার্চ থেকেই স্থগিত হয়ে আছে এটিপি ট্যুর (ATP Tour) ও ডব্লিউটিএ ট্যুর (WTA Tour)। পরিস্থিতি যা তাতে জুলাই শেষ হওয়ার আগে এই টুর্নামেন্টগুলি অনুষ্ঠিত হবে না।

২০২০-এর উইমব্লেডন (Wimbledon) চ্যাম্পিয়নশিপ স্থগিত করে দেওয়া হয়েছে। আর ইউএস ওপেন ফাইনালের এক সপ্তাহ পরে ফ্রেঞ্চ ওপেন (French Open) শুরু হবে।

কিন্তু ফ্লাশিং মেডোজে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টটির ভবিষ্যৎ নিয়ে কিছু জানা যাচ্ছিল না। শেষ পর্যন্ত নিউ ইয়র্কের গভর্নর মঙ্গলবার জানিয়ে দিলেন, টুর্নামেন্ট শুরু হবে আগস্টের ৩১ তারিখে, চলবে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত।

Shyamsundar

অ্যান্ড্রু কুমো বলেন, প্লেয়ার এবং কর্মীদের সুরক্ষার জন্য ইউনাইটেড স্টেটস টেনিস অ্যাসোসিয়েশন প্রয়োজনের চেয়ে অতিরিক্ত ব্যবস্থা নেবে। এর মধ্যে রয়েছে ব্যাপক ভাবে টেস্টিং, পরিচ্ছন্ন রাখার অতিরিক্ত ব্যবস্থা, লকার রুমে আরও বেশি জায়গা, প্রত্যেকের জন্য নির্দিষ্ট থাকার ব্যবস্থা ও পরিবহণ।

তবে এই টুর্নামেন্ট করা নিয়ে বেশ কিছু বিখ্যাত প্লেয়ার উদ্বেগ প্রকাশ করেছেন। এটিপি ট্যুরে বিশ্ব ক্রমপর্যায়ে এক নম্বরে যিনি সেই নোভাক জোকোভিচ বলেছেন, খেলোয়াড়দের ওপর যে সব কড়াকড়ি আরোপ করা হয়েছে, তার অনেক কিছুই মানা মুশকিল, যেমন এক জন মাত্র সাপোর্ট স্টাফ সঙ্গে রাখা যাবে।

বর্তমান ইউএসওপেন চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল, উইমব্লেডন চ্যাম্পিয়ন সিমোনা হালেপ এবং ডব্লিউটিএ ট্যুরে এক নম্বর অ্যাশলে বার্টি প্রমুখ টুর্নামেন্ট অনুষ্ঠান নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

সেরেনা উইলিয়ামসের কোচ প্যাট্রিক মৌরাতগলৌ অবশ্য ঠারেঠোরে বলেছেন, সেরেনা খেলতে পেলে খুশিই হবে।  

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন