সানি চক্রবর্তী:

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের জন্য কলকাতার প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল। শুক্রবার যুবভারতী ক্রীড়াঙ্গন প্রদর্শনে আসেন তিনি।

ইতিমধ্যেই ঠিক হয়ে গিয়েছে বিশ্বকাপের ফাইনাল হবে যুবভারতীতে। তার জন্য জোর প্রস্তুতি চলছে স্টেডিয়াম জুড়ে। সেই স্টেডিয়ামের ঠিক পাশেই অনুশীলনের মাঠও তৈরি হচ্ছে জোর কদমে। এ দিন মাঠ পরিদর্শন করার পর গোয়েল বলেন, “আমি এর আগে কোচিতে গিয়েছিলাম, কিন্তু সেখানকার প্রস্তুতি দেখে সন্তুষ্ট হতে পারিনি। তবে কলকাতায় এসে আমি সন্তুষ্ট। এখানে স্টেডিয়ামের কাজ খুব ভালো ভাবে হচ্ছে।” মূল স্টেডিয়ামের কাজে সন্তুষ্ট হলেও, অনুশীলনের মাঠের ব্যাপারে কিছুটা অসন্তোষ প্রকাশ করেন গোয়েল।

তাঁর কথায়, “সাইয়ের অনুশীলন মাঠগুলো ঘুরলাম। ওখানে ফ্লাডলাইট এবং ড্রেসিং রুমের কাজ এখনও বাকি রয়েছে।” বাকি থাকা সমস্ত কাজ আগামী ৩০ মে’র মধ্যে শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি। এর পাশাপাশি তিনি বলেন এই টুর্নামেন্টের জন্য ২০০০ কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্র, প্রয়োজনে তা আরও বাড়াতে পারে। তবে সেই অর্থ যেন সংশ্লিষ্ট রাজ্য সরকার এবং ক্রীড়া দফতর বিশ্বকাপের কাজে লাগায় সে ব্যাপারেও আবেদন করেন গোয়েল।

ফিফা র‍্যাঙ্কিং-এ ভারত যে ভাবে উন্নতি করছে সে ব্যাপারেও সন্তোষ প্রকাশ করেন ক্রীড়ামন্ত্রী। অন্য দিকে আইএসএল খেলার ব্যাপারে আইজল এফসি যে দাবি করছে, সে ব্যাপারে প্রশ্ন করা হলে ক্রীড়ামন্ত্রী মলেন, “এই ব্যাপারে এআইএফএফ-এর সঙ্গে আলোচনা করব।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here