বিদেশে প্রথম ভারতীয় অধিনায়কের ২০০, রানের পাহাড়ে ভারত

0

খবর অনলাইন: শততেই সন্তুষ্ট থাকলেন না বিরাট। করলেন দ্বিশত। ঠিক ২০০-ই। তিনিই প্রথম ভারতীয় অধিনায়ক যাঁর হাত থেকে বিদেশের মাটিতে এল দ্বিশত রান। তাঁর আর অশ্বিনের জোড়া শতরানের সুবাদে রানের পাহাড় গড়ে ফেলল ভারত। চা বিরতির কিছু পরে ৮ উইকেটে ৫৬৬ রানে ডিক্লেয়ার করে ভারত। জবাবে দিনের শেষে ১ উইকেটে ৩১ তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।

অনবদ্য খেলেছেন রবিচন্দ্রন অশ্বিনও। খাতায়কলমে ছ’ জন ব্যাটসম্যান নিয়ে গড়া ভারতীয় দলে ব্যাটসম্যানের সংখ্যা আসলে যে সাত, তা প্রমাণ করার জন্য অশ্বিনকে ছ’ নম্বরে নামান অধিনায়ক বিরাট। অধিনায়কের সম্মান রক্ষা করেছেন অশ্বিন। ১১৩ করে আউট হন অশ্বিন। সাত নম্বরে ব্যাট করতে নামা উইকেটকিপার ঋদ্ধিমান সাহাও ভালো খেলছিলেন। রানের গতি বাড়ানোর জন্য স্পিনারকে স্টেপ আউট করতে গিয়ে স্টাম্পড্‌ হয়ে যান তিনি। তাঁর সংগ্রহ ৪০। শেষ বেলায় রণংদেহী রূপে হাজির হন অমিত মিশ্র। ৬টা বাউন্ডারির সাহায্যে মাত্র ৬৮ বলে তিনি করেন অপরাজিত ৫৩। ভারতের রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের প্রথম উইকেটে বাংলারই অবদান। শামির বলে ঋদ্ধিমানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার রাজেন্দ্র চন্দ্রিকা।

তবে এ দিন যাবতীয় আলোচনার কেন্দ্রবিন্দুতে ভারতের অধিনায়ক বিরাট কোহলি। শুক্রবার তাঁর দ্বিশত রান সংগ্রহ করেছেন ২৮১ বলে। তাঁর ২০০ রানে ছিল ২৪টি বাউন্ডারি।

ছবি: বিসিসিআই-এর টুইটার পোস্ট থেকে নেওয়া

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন