cricketbiopic-final

ওয়েবডেস্ক: ক্রিকেটের ইতিহাসে বহু কিংবদন্তি বোলার উপহার দিয়েছে পাকিস্তান। ওয়াসিম আক্রম থেকে ওয়াকার ইউনুস কিংবা ডাইনামিক শোয়েব আখতার। তালিকা শুরু হলে সহজে শেষ হওয়ার নয়। নিজেদের সেরা সময়ে বাকি ক্রিকেটারদের রীতিমতো রাতের ঘুম কেড়ে নিতেন এঁরা। পাকিস্তান বরাবরই নিজেদের ছাপ রেখে এসেছে বিশ্ব ক্রিকেটে। বর্তমানে কিছুটা হয়তো ব্যাকফুটে তারা। কিন্তু বোলিংয়ে নতুন তারকাদের আসা-যাওয়া কিন্তু অব্যাহত। তেমনই এক জন কিন্তু মহম্মদ আমির।

বিশ্ব ক্রিকেটে আবির্ভাব হওয়ার পরই তাঁকে নিয়ে শোরগোল পড়ে যায়। নিজের বা হাতের জাদুতে রীতিমতো ভেলকি দেখাতে শুরু করেন তিনি। অনেকে তাঁকে কিংবদন্তি পাকিস্তানি ওয়াসিম আক্রমের সঙ্গে তুলনা করতে থাকেন। তবে পাকিস্তান ক্রিকেটে বরাবর কলঙ্ক বয়ে এনেছে স্পট ফিক্সিং। যার ফলে ২০১০ সালে পাঁচ বছরের জন্য তাঁকে নির্বাসিত করে আন্তর্জাতিক ক্রিকেট বোর্ড। অবশ্য শেষমেশ সেই নির্বাসন কাটিয়ে এই মুহূর্তে জাতীয় দলের নির্ভরযোগ্য খেলোয়াড় তিনি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে দিয়েছিলেন তিনি। সেখানেই নিজের সম্বন্ধে কথা বলতে গিয়ে তিনি বলেন, “যদি আমার জীবন নিয়ে কখনও আত্মজীবনী বানানো হয়, তা হলে বলিউড অভিনেতা শহিদ কাপুর যেন আমার চরিত্রে অভিনয় করে।” শহিদের যে তিনি বড়ো ফ্যান তা সহজেই বোঝা যায়।

aamirmohammad

এই মুহূর্তে স্ত্রী নার্গিসকে নিয়ে সুখে দিন কাটাচ্ছেন তিনি। গত সেপ্টেম্বরেই তাঁদের জীবনে আসে প্রথম সন্তান মিনসা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here