লন্ডন: সৌরভ গাঙ্গুলিকে চ্যালেঞ্জ করা মানে হেরে যাওয়া। এই ব্যাপারটা এখন নিশ্চয়ই ভালো করে বুঝতে পারছেন ওয়ার্ন। সৌরভকে দেওয়া চ্যালেঞ্জ হেরে গিয়ে এখন ঢোক গিলতে হচ্ছে ওয়ার্নকে। শুধু তা-ই নয়, চ্যালেঞ্জ করার সময়ে যা প্রতিশ্রুতি দিয়েছিলেন সেটা তিনি করবেন বলে জানিয়েছেন ওয়ার্ন।

ক্রিকেট মাঠের দুই কিংবদন্তি সৌরভ এবং ওয়ার্ন। ক্রিকেট মাঠে দু’জনের ‘মধুর’ সম্পর্ক অনেকেরই জানা। কখনও ওয়ার্নকে সজোরে ছক্কা হাঁকিয়েছে দাদা, আবার কখনও সৌরভের উইকেট ছিটকে দিয়েছেন ওয়ার্নের লেগস্পিন। এই সম্পর্কের আঁচ লেগেছে আইপিএলেও, যখন সৌরভের স্পোর্টসম্যান স্পিরিট নিয়ে অভিযোগ করেছিলেন ওয়ার্ন। আবার সেই একই লোক সৌরভকে কুর্নিশ জানাতেও ভোলেননি।

নতুন দ্বৈরথ শুরু হয়েছিল লন্ডনে। চ্যাম্পিয়ন্স ট্রফি উপলক্ষে একটি ‘টক-শো’তে হাজির ছিলেন ওয়ার্ন এবং সৌরভ। ছিলেন আরও অনেক ক্রিকেট বিশেষজ্ঞ। সেই শো চলাকালীন, ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের ভবিষ্যদ্বাণীর প্রসঙ্গ ওঠে। যেখানে সৌরভ বলে দেন অস্ট্রেলিয়াকে হারিয়ে দেবে ইংল্যান্ড। এর প্রতিবাদ করে ওয়ার্ন জানান, ম্যাচটি অস্ট্রেলিয়া জিতবে। এখানেই থেমে না থেকে, সৌরভকে চ্যালেঞ্জ করেন ওয়ার্ন। সেখানে তিনি বলেন, ম্যাচটি ইংল্যান্ড জিতলে তিনি নিজে ইংল্যান্ডের জার্সি পরে সারা দিন ঘুরবেন, কিন্তু ম্যাচটি অস্ট্রেলিয়া জিতলে সৌরভকে অস্ট্রেলিয়ার জার্সি পরতে হবে। সৌরভ চ্যালেঞ্জটি মেনে নেন।

সৌরভের ভবিষ্যদ্বাণী সত্যি হয়। ম্যাচটি জেতে ইংল্যান্ড। অর্থাৎ চ্যালেঞ্জ হারেন ওয়ার্ন। চ্যালেঞ্জ হেরে যাওয়ার কথা নিজেই টুইট করে জানিয়েছেন ওয়ার্ন, এবং প্রতিশ্রুতিমতো তিনি যে একদিন ইংল্যান্ডের জার্সি পরবেন, সেই কথাও দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন