নয়াদিল্লি: ভারতীয় হকিতে বড়ো চমক। মহিলা দলের কোচিং-এর দায়িত্বে জোয়ের্ড মারিজনেকে পুরুষ দলের কোচ করল ক্রীড়ামন্ত্রক। শুক্রবার এমনই ঘোষণা করলেন ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রঠৌর।

মজার ব্যাপার এখনও পর্যন্ত কোনো পুরুষ হকি দলকে কোচিং করানোর কোনো অভিজ্ঞতাই নেই জোয়ের্ডের। পুরুষ দলের প্রাক্তন কোচ রলেন্ট ওটম্যানসের জায়গায় তাঁকে নিয়ে আসা হয়েছে। পরিবর্তে মহিলা দলের দায়িত্ব দেওয়া হয়েছে হরেন্দ্র সিংহকে।

এই মুহূর্তে মহিলা দলকে নিয়ে ইউরোপ সফরে আছেন জোয়ের্ড। সফর থেকে ফিরে ২০ সেপ্টেম্বর পুরুষ দলের দায়িত্ব নেবেন তিনি। ক্রীড়ামন্ত্রী তাঁর টুইটারে এই ঘোষণাগুলি করেন।

হকি ইন্ডিয়ার আধিকারিকদের মতে আপাতত ২০২০-এর টোকিও অলিম্পিক পর্যন্ত দুই কোচকেই দায়িত্ব দেওয়া হয়েছে। বৃহস্পতিবার হকি ইন্ডিয়া এবং স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার (সাই) বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়, এমনই জানানো হয়েছে ক্রীড়ামন্ত্রকের তরফ থেকে প্রকাশিত একটি বিবৃতিতে।

সব থেকে আশ্চর্য ব্যাপার হোল মাত্র তিন দিন আগেই পুরুষ দলের কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছিল হকি ইন্ডিয়া। আবেদন করার জন্য ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমাও বেঁধে দিয়েছিল তারা। যদিও হকি ইন্ডিয়ার আধিকারিকের বক্তব্য, বৃহস্পতিবারই এই বিজ্ঞাপন তুলে নেয় হকি ইন্ডিয়া।

সূত্রের খবর কখনও কোনো পুরুষ দলের কোচিং-এর অভিজ্ঞতা না থাকার জন্য প্রাথমিক ভাবে গররাজি ছিলেন জোয়ের্ড। কিন্তু পড়ে হকি ইন্ডিয়া এবং সাইয়ের জোরাজুরিতে রাজি হয়ে যান তিনি। পুরুষ দলে নিয়ে জোয়ের্ডের প্রথম পরীক্ষা হবে সামনের মাসে ঢাকায় আয়োজিত এশিয়া কাপ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here