Connect with us

বিনোদন

রবিবারের পড়া: শহর ছেড়ে তুমি কি চলে যেতে পারো তিন ভুবনের পারে

‘বর্ণালী’ ছবিতে নৌকায় শর্মিলার কণ্ঠে ‘যখন ভাঙল মিলন মেলা ভাঙল’ গানটি শুনে মনে হল গীতবিতান তোমার কাছে আত্মার শান্তি আর আবোলতাবোল তোমার প্রাণের স্পন্দন।

Published

on

'তিন ভুবনের পারে' ছবিতে তনুজার সঙ্গে।

পাপিয়া মিত্র

এই বাদামগাছের ছায়ায় / তোমায় আমি উপহার দেব একটি শোক / জেনো আজ এই চৈত্রদিনের সন্ধ্যার / তার থেকে আপন আর তোমার কেউ নেই। (এই বাদাম গাছের ছায়ায়)

Loading videos...

তাঁর লেখা কবিতা দিয়েই আজকের লেখা শুরু। তাঁকে শ্রদ্ধা জানানো, খানিক গঙ্গাজলে গঙ্গাপুজোর মতো। চৈত্রের দিন নয়। হেমন্তের প্রান্তদিনের মধ‍্যগগনে মনের মধ‍্যে শেষ চৈত্রের ঝড় এল – চলে যায় মরি হায় বসন্তের দিন। সৌমিত্র মানে বসন্ত। সে বসন্ত যৌবনের, সে বসন্ত প্রৌঢ়ের, আবার সে বসন্ত বার্ধক্যেরও। এই তিন পর্যায়ের বসন্তের এক তৃপ্ত আকর্ষণ আছে, যার টানে প্রেক্ষাগৃহে দেখা গেছে নানা স্তরের দর্শকদের। তাঁকে বা তাঁর অভিনয়ক্ষমতা বিশ্লেষণ করার স্পর্ধা নেই। বরং নতমস্তকে আজ মনে করব সেই সব চিরসবুজ, চিরযৌবনের গানের কলি।  কখনও সৌমিত্র গেয়েছেন আবার কখনও তাঁর নায়িকারা। কখনও বা তিনি একাই।

‘অরণ্যের দিনরাত্রি’ ছবিতে শর্মিলার সঙ্গে।

জনসমুদ্রের মাঝে আমাদের অপু, ক্ষিদদা, অমল, ফেলুদা তথা প্রদোষচন্দ্র মিত্র, গঙ্গাচরণ, সন্দীপ, অসীম, ময়ূরবাহন, অমিতাভ রায়, নরসিং, রতন, অরুণাভ মুখার্জি, শ‍্যাম, উদয়ন পণ্ডিত। সুধীন দাশগুপ্তের কথা, পুলক বন্দ‍্যোপাধ‍্যায়ের সুর, মান্না দের কণ্ঠ আর লেজেন্ডের লিপ – এই শহর থেকে আরও অনেক দূরে / চলো কোথাও চলে যাই। গঙ্গায় নৌকায়, দূরে বিবেকানন্দ সেতু। সঙ্গে ‘প্রথম কদমফুল’ ছবির নায়িকা তনুজা।

রবিবারে অলস দুপুরে তখন রাজপথে রাজার মতো অনন্তশয‍্যায় চলেছেন কিং লিয়র। এই শহর ছেড়ে যাওয়ার কথা সৌমিত্র কখনও ভাবেননি বা বলেননি। কৃষ্ণনগর জন্মস্থান আর কৈশোর যৌবন প্রৌঢ়কালের জীবনযুদ্ধের খেলাঘর তাঁর সৃষ্টির শহর এই কলকাতা। এই শহর দেখেছে তাঁর প্রথম সব কিছু। এই শহর দেখেছে ‘জীবনে কী পাবো না’র মতো যৌবনের উদ্দাম টুইস্ট। না বলা বাণী দিয়ে অনেক সময় চিরনবীন বসন্ত বুঝিয়ে দিয়েছেন প্রেমিক হতে হয় কেমন করে।

‘বসন্ত বিলাপ’ ছবিতে অপর্ণার সঙ্গে।

সংস্কৃতি জগতের কিংবদন্তি শেষ স্তম্ভকে বিদায় জানাতে যে জনদেবতার শোকমিছিল পায়ে পায়ে এগিয়েছে সেখানে ততই জীবন্ত হয়ে উঠছিল আমাদের ‘গণদেবতা’। মন বলে ওঠে চাই, তোমায় ফিরে পেতে চাই। তুমি যে চলেছ অনন্তধামের দিকে… ভুল ভেঙে যায়। সুইমিংপুলের ধার ঘেঁষে গলার শিরা ফুলিয়ে ক্ষিদদার ‘ফাইট কোনি ফাইট’ চিৎকার কানে আসছে। চোয়াল তোমার দৃঢ়, তুমি বলছ, ঘুঘু দেখেছ ফাঁদ দেখনি মগনলাল। অশনি সংকেতের হনহনিয়ে হেঁটে চলা পণ্ডিতমশাইয়ের ছাত্র পড়ানোর আওয়াজ কানে আসছে।

১৫ নভেম্বর দুপুর ১২.১৫ মিনিটে কিছু ক্ষণের জন্য সব থেমে গেলেও এই কয়দিনের সকালের পুবালি হাওয়া জানান দেয় আসলে তুমি এই শহরের জনস্রোতের মধ্যে মিশে আছ। শহর ছেড়ে তুমি কি চলে যেতে পারো তিন ভুবনের পারে? যেখানে প্রেমের জন্য দুরন্ত বন‍্য হওয়ার অমন নিবেদন করার কেউ থাকবে না? আশুতোষ মুখোপাধ‍্যায় পরিচালিত তনুজা অভিনীত বখাটে ছেলেটি আজ ৮৬র ঘরে। তোমার অসংখ্য নন্দিনীরা ঘর থেকে রাজপথে। হেমন্তের ছায়ানামা ছাদ থেকে বারান্দায়। তোমার নায়িকারা টিভির সামনে খুঁজে বেড়াচ্ছেন ‘দূরে দূরে কাছে কাছে এখানে ওখানে’ কত দূরের সেই মানুষটিকে।

ভিড়ে, ফুলে মানবসমুদ্রের মধ্যে দিয়ে তোমার শকট চলেছে হাসপাতালের দুয়ার থেকে অমৃতলোকের সিংহদুয়ারের দিকে। সে যাক। সেটা তোমার শুধুমাত্র শরীরটা। ‘মন্ত্রমুগ্ধ’র মতো মানুষ তোমার কত স্মৃতি মনে করে চলেছে। তোমার ধুতির কোঁচা মাটিতে লুটিয়ে পড়ছে। বগলে চোলাইয়ের বোতল নিয়ে তুমি গাইছ ‘একটু চোলাই খাব আর ধোলাই খাব না?’ তোমার নায়িকা সাবিত্রীকে প্রশ্ন ছুড়ে দিচ্ছ ‘মাতাল হব আর পাতালে যাব না?’ কী একস্প্রেশন দিয়েছ তুমি!

চারুলতা’ ছবিতে মাধবীর সঙ্গে।

এখন আর দুঃখ নয়। তোমার রেখে যাওয়া সম্পদ দিয়ে তোমার জন্মদিনের মালা গাঁথা শুরু। সোনালি রোদকে সঙ্গী করে সাইকেলের চাকা এগিয়ে চলেছে এক নতুন পৃথিবীর দিকে। ‘ও আকাশ সোনা সোনা, এ মাটি সবুজ সবুজ’ নায়ক সৌমিত্রের আটপৌরে পোশাকে নতুন রঙ ধরিয়ে দিল সোনার পৃথিবীতে। মাধবী-সৌমিত্রের দুরন্ত অভিনয় উপহার দিল ‘অজানা শপথ’। নায়িকা তন্দ্রা বর্মনের সঙ্গে সৌমিত্র ‘অতল জলের আহ্বান’-এ গাইলেন ‘একি চঞ্চলতা জাগে আমার মনে’। ‘কে যেন গো ডেকেছে আমায়’- আরও এক নায়িকা সন্ধ্যা রায়কে শেখাচ্ছেন গান। ‘মরমিয়া কেন গো…ফাগুন আগুন লাগে মন কোনও কাজে লাগে না, কি করিতে কী যে হয়ে যায়’।

আজ মন বড়ো চঞ্চল। কেন না তুমি নাকি নেই। এই তো মানবমন। যেখানের পৃথিবীর সীমারেখা শুধুই খিড়কি থেকে সিংহদুয়ার পর্যন্ত। সেই-ই তো নায়ক, সেই ‘অগ্রদানী’র ঠাকুরমশাই হয়ে আনন্দে গান ধরেছ নদী পার করে বটের ঝুরি ধরে – ‘শোনো গাঁয়ের মাঠঘাট/ শোনো বৃক্ষলতা / গ্রামবাসী প্রতিজনে / শোনো সুখের কথা / আমার বংশে দিতে বাতি / আমার ঘরে আসছে এবার আমার বাপের নাতি / এত দিনে ঘুচল বুঝি পাপ / আমার বৌ হবে মা আমি হব বাপ।’ কী অভিব‍্যক্তি! যখন তুমি বাবা হওয়ার খবর শুনলে।

‘সাত পাকে বাঁধা’ ছবিতে সুচিত্রার সঙ্গে।

তুমি ‘সুদূর নীহারিকা’ হয়ে থেকে যেও না। সুমিত্রা মুখোপাধ‍্যায় নাচছে ‘আজ এই রাত জলসার রাত’ গানের সঙ্গে। ওই একই চলচ্চিত্রে সোমা দের সঙ্গে গাইলে ‘জীবন মরণের সাথী’। মানবেন্দ্রের কণ্ঠে ঠোঁট মেলালে ‘কার মঞ্জীর ঝঙ্কার’ গানে। আবার ‘শেষ পৃষ্ঠায় দেখুন’-এ নায়ক যদি গায় ‘এ কী এমন কথা তাকে বলা গেল না’ পাশাপাশি নায়িকা অপর্ণা গেয়ে ওঠেন ‘নেই সত‍্যি বলে কিছু নেই’।  তা হলে তো বলতেই হয় তুমি কোথাও যেতে পার না। তুমি উদয়ন পণ্ডিত হয়ে থেকে গেছ পাঠশালার শিশুদের মধ‍্যে।

‘বেনারসী’ ছবিতে বেলডাঙার বেনারসী বাইজিকে (রুমা গুহঠাকুরতা) পানের দোকানে চিনে ফেলে রতন (সৌমিত্র)। কিশোরী সোনা গঙ্গাস্নানে হারিয়ে গিয়ে পরবর্তীতে বেনারসী বাইজি হয়। টান টান আভিজাত‍্যের মোড়কে গল্প এগিয়ে গিয়েছে। আবার মিনু কাফে চায়ের দোকানের মালিক সঞ্জুদা হয়ে তুমি ‘নতুন দিনের আলো’য় বন্ধুদের মাঝে গান ধরলে ‘চলেছে, চলছে চলবেই / যা কৈলাশে জমে আছে বরফের স্তূপ হয়ে / সে তো বন‍্যার স্রোত হতে গলবেই’।

নানা রঙের চরিত্রের পাশে কতই না নায়িকা অভিনয় করেছেন। শর্মিলা ঠাকুর, তনুজা, অরুন্ধতী দেবী, মাধবী মুখোপাধ‍্যায়, সুচিত্রা সেন, সুপ্রিয়া চৌধুরী, সাবিত্রী চট্টোপাধ‍্যায়, তন্দ্রা বর্মন, অপর্ণা সেন, আরতি ভট্টাচার্য, সুমিত্রা মুখোপাধ‍্যায়, সন্ধ্যা রায়, লিলি চক্রবর্তী, সুমিতা সান‍্যাল, অঞ্জনা ভৌমিক, মৌসুমী চট্টোপাধ‍্যায়, রুমা গুহঠাকুরতা, মমতাশঙ্কর, নন্দিনী মালিয়া-সহ বহু নায়িকা। প্রবীণদের পাশাপাশি অনেক নবীন অভিনেতার সঙ্গে অভিনয় করে ছবিকে এক নতুন মাত্রা দিয়েছ।

‘ঘরে বাইরে’ ছবিতে স্বাতীলেখার সঙ্গে।

এমন মজাদার গানের আগে পরে আমরা পাই ‘ঘরে বাইরে’র সন্দীপকে, ‘বিধির বাঁধন কাটবে তুমি এমন শক্তিমান’ গানটিতে। ‘বর্ণালী’ ছবিতে নৌকায় শর্মিলার কণ্ঠে ‘যখন ভাঙল মিলন মেলা ভাঙল’ গানটি শুনে মনে হল গীতবিতান তোমার কাছে আত্মার শান্তি আর আবোলতাবোল তোমার প্রাণের স্পন্দন।

এ বার সব বাধা দূরে সরিয়ে একবার বলে ওঠ তো ‘মুশকিল আসান, আমি এসে গেছি’।

খবরঅনলাইনে আরও পড়ুন

সৌমিত্র, কবে যে চলে এলে গৃহস্থের রান্নাঘর থেকে বৈঠকখানা হয়ে শীতের ছাদে আলোচনায়

বিনোদন

ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার পর কোভিড আক্রান্ত অভিনেতা সোনু সুদ

তবে সব সময়ই তিনি সবার জন্য আছেন, অভয় দিলেন অভিনেতা।

Published

on

Sonu Sood

খবর অনলাইন ডেস্ক: কোভিড-১৯ (Covid-19) আক্রান্ত হলেন অভিনেতা সোনু সুদ (Sonu Sood)। শনিবার সোশ্যাল মিডিয়ার পোস্টে নিজেই এ কথা জানান অভিনেতা।

করোনাভাইরাস লকডাউনে (Coronavirus lockdown) আটকে পড়া মানুষের ‘ত্রাতা’ হিসেবে পরিচিত সোনু বরাবরই দরিদ্রের সাহায্যে হাত বাড়িয়ে দেন। জানা যায়, ক’দিন আগেই তিনি অমৃতসরে করোনাভাইরাস টিকার প্রথম ডোজটি নিয়েছেন।

Loading videos...

যাইহোক, এই সবের মধ্যেই অভিনেতা একটি বিবৃতিতে জানিয়েছেন, শনিবার সকালে তাঁর করোনাভাইরাস নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। একই সঙ্গে তিনি নিজের সমস্ত ভক্তকে আশ্বাস দিয়ে জানিয়েছেন, ভাইরাস সংক্রমিত হলেও তিনি সব সময় তাঁদের সমস্যার সমাধানে পাশে থাকবেন।

কোভিড পজিটিভ চিহ্নিত হওয়ার পর সোনু সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, কোভিড পজিটিভ হলেও তাঁর উদ্যমও সুপার-পজিটিভ। সতর্কতা হিসেবে নিজেকে আলাদা রেখেছেন। নিজের সর্বোচ্চ যত্ন নিচ্ছেন।

তাঁর অভয়বাণী, “তবে চিন্তা করবেন না। আপনাদের সমস্যা সমাধান করার জন্য আমাকে কিছুটা সময় দিন। মনে রাখবেন, আমি সবসময় আপনাদের সবার জন্য আছি”।

সোনুর কোভিড আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই তাঁর শুভানুধ্যায়ী সোশ্যাল মিডিয়ায় প্রার্থনার ঝড় বইয়ে দিয়েছেন। যত দ্রুত সম্ভব তিনি সুস্থ হয়ে উঠুন, সেটাই চাইছেন প্রত্যেকে।

আরও পড়তে পারেন: ট্রেন হোক বা স্টেশন, মাস্ক না পরলে বড়োসড়ো জরিমানা ঘোষণা রেলের

Continue Reading

বিনোদন

ভার্চুয়ালি সাধ খেলেন ‘মম টু বি’ শ্রেয়া ঘোষাল, দেখুন মিষ্টি কিছু মুহূর্ত

করোনা পরিস্থিতিতে সুরক্ষার কথা মাথায় রেখেই অনলাইনে সাধ খেলেন শ্রেয়া।

Published

on

শ্রেয়াল ঘোষাল। ছবি: সোশ্যাল মিডিয়া থেকে

খবর অনলাইন ডেস্ক: আয়োজন এলাহি, তবে করোনা সতর্কতার কথা মাথায় রেখে রবিবার ‘ভার্চুয়ালি’ সাধ খেলেন শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal)।

বেশ কিছু দিন আগে বলিউডের জনপ্রিয় সঙ্গীত শিল্পী শ্রেয়া ঘোষাল টুইটারে লিখেছিলেন, “আর কিছুদিনের মধ্যেই শ্রেয়াদিত্য আমাদের মধ্যে আসতে চলেছে। আমি এবং শিলাদিত্য আপনাদের সঙ্গে এই সুখবর ভাগ করে নিতে পেরে অত্যন্ত আনন্দিত”। 

Loading videos...

বেবি বাম্পের ছবি শেয়ার করেছিলেন বলিউডের খ্যাতনামা সঙ্গীত শিল্পী। তারপর থেকেই সকলে অধীর আগ্রহে অপেক্ষা করছেন ‘শ্রেয়াদিত‍্য’র জন্য।

বিয়ের ছ’বছর পর এ বার সন্তান আসতে চলেছে শ্রেয়া ও শিলাদিত্যর সংসারে ৷ পরিবারে নতুন অতিথি আসার আগে সাধ খাওয়ানোর রীতি প্রচলিত। তবে করোনা আবহে বাড়ির বাইরে বেরোনো বা বাইরের কারও বাড়িতে আসাটা বেশ বিপজ্জনক।

এ দিন ‘ভার্চুয়ালি’ সাধ খেয়েছেন শ্রেয়া।  তাই এক অভিনব উপায়ে শ্রেয়াকে সাধ খাওয়ালেন বন্ধুরা। তালিকায় ছিলেন কৌশিকি চক্রবর্তী থেকে শুরু করে সুরকার শান্তনু মৈত্রর স্ত্রী-সহ অনেকেই। সাধের মেনুও শেয়ার করেছেন শ্রেয়া।

একেবারে খাঁটি বাঙালি রান্না। পাঁচ রকম ভাজা, বাসন্তী পোলাও, মাছ, চাটনি, পায়েস, মিষ্টি আয়োজনের কোনো খামতি ছিল না। সেই সব খাবার খেয়েছেন শ্রেয়া সকলের সামনে। শ্রেয়া যখন খেতে বসেছিলেন, তখন সবাইকে এক ফ্রেমে রেখেছিলেন স্বামী শিলাদিত্য।

আরও পড়তে পারেন: ভারতীয় রাজনীতির ৭ গ্ল্যামারাস মহিলা

Continue Reading

বিনোদন

প্রয়াত শশীকলা, বলিউডে শোকের ছায়া

চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য ২০০৭ সালে তাঁকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করা হয়।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বলিউডের প্রবীণ অভিনেত্রী শশীকলা রবিবার মুম্বইয়ে তাঁর নিজের বাসভবনে প্রয়াত হলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। তাঁর মৃত্যুতে চলচ্চিত্রজগতে শোকের ছায়া নেমে আসে। চলচ্চিত্রজগতের সঙ্গে যুক্ত অনেকেই তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন,

গত শতকের ৪০-এর দশক থেকে শেষ দশক পর্যন্ত বলিউডে অভিনয় করে গিয়েছেন শশীকলা। তার মধ্যে ১৯৫০ থেকে ১৯৮০ পর্যন্ত তিনি ছিলেন মধ্য গগনে। বিভিন্ন ছবিতে সহ-ভূমিকায় তাঁর অভিনয় ছিল দেখার মতো।

Loading videos...

বিমল রায়ের ‘সুজাতা’ (১৯৫৯) করে শশীকলা পাদপ্রদীপের আলোয় উঠে এলেও, চলচ্চিত্রে তাঁর অভিনয় শুরু ৪০-এর দশকেই। আসল নাম শশীকলা জবলকর, জন্ম মহারাষ্ট্রের সোলাপুরে। ছোটোবেলা থেকেই গান, নাচ আর অভিনয়ে দক্ষ হয়ে ওঠেন শশীকলা। একেবারে শিশু বয়স থেকেই সোলাপুরের মঞ্চে নাচ-গান পরিবেশন করতেন। সংসারের আর্থিক দুরবস্থার সামাল দিতে শশীকলার বাবা সপরিবার মুম্বইয়ে চলে আসেন। আর অনেক চেষ্টায় চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করার ডাক পান শশীকলা।

প্রথম উল্লেখযোগ্য ছবি প্রেম নারায়ণ অরোরা প্রযোজিত ‘পাগড়ি’ (১৯৪৮)। একশোটিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন শশীকলা। এর মধ্যে উল্লেখযোগ্য তারাচাঁদ বরজাতিয়ার ‘আরতি’ (১৯৬২), ‘হরিয়ালি অউর রাস্তা’ (১৯৬২), ‘গুমরাহ’ (১৯৬৩), ‘আয়ি মিলন কি বেলা’ (১৯৬৪), ‘হিমালয় কি গোদ মেঁ’ (১৯৬৫), ‘ওয়াক্ত’ (১৯৬৫), ‘অনুপমা’ (১৯৬৬), ‘ফুল অউর পত্থর’ (১৯৬৬), ‘ছোটি সি মুলাকাত’ (১৯৬৭), ‘সাস ভি কভি বহু থি’ (১৯৭০), ‘ছোটে সরকার’ (১৯৭৪) ইত্যাদি।      

‘আরতি’ ও ‘গুমরাহ’ ছবিতে অভিনয়ের জন্য শশীকলা শ্রেষ্ঠ সহ-অভিনেত্রী হিসাবে ফিল্ম ফেয়ার পুরস্কার পান। এ ছাড়াও তিনি একাধিকবার বিএফজেএ (বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন) পুরস্কার পান। চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য ২০০৭ সালে তাঁকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করা হয়। মহারাষ্ট্র সরকার ২০১৭ সালে তাঁকে রাজ কাপুর লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড-এ সম্মানিত করে।

৫০ দশকের গোড়ার দিকে বিখ্যাত সংগীতশিল্পী কে এল সায়গলের পরিবারের ছেলে ওম প্রকাশ সায়গলকে বিয়ে করেন শশীকলা। তাঁদের দু’টি কন্যাসন্তান রয়েছে।

শশীকলার মৃত্যুতে ফারহান আখতার, রবিনা ট্যান্ডন, ফারাহ আলি খান, পদ্মিনী কোলাপুরে প্রমুখ শোক প্রকাশ করে তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আরও পড়ুন: সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রী দীপা চট্টোপাধ্যায় প্রয়াত         

Continue Reading
Advertisement
Advertisement
Remdesivir
দেশ12 mins ago

মধ্যপ্রদেশের সরকারি হাসপাতাল থেকে চুরি গেল কোভিডরোগীর চিকিৎসায় ব্যবহৃত রেমডেসিভির

Covid situation kolkata
রাজ্য30 mins ago

Bengal Corona Update: হুহু করে বাড়ছে সংক্রমণ, তার মধ্যেও সামান্য কমল সংক্রমণের হার

দঃ ২৪ পরগনা52 mins ago

গুজরাত রেল পুলিশ ক্যানিং থেকে উদ্ধার করল ৮ কেজি চোরাই সোনার গয়না

রাজ্য1 hour ago

Bengal Polls 2021: ভোটের শেষ লগ্নে অসুস্থ মদন মিত্র

দেশ3 hours ago

করোনায় নাভিশ্বাস দশা রাজ্যের, ‘বাংলায় ব্যস্ত’ প্রধানমন্ত্রীকে ফোনে পেলেন না মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

বাংলাদেশ3 hours ago

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তির বিদায়, বনানী কবরস্থানে সমাহিত কবরী

রাজ্য4 hours ago

‘ফোন ট্যাপ করা হচ্ছে, সিআইডি তদন্তের নির্দেশ’ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়

Randeep Guleria
দেশ4 hours ago

কেন লাগামহীন করোনা? মূলত ২টি কারণকেই দায়ী করলেন এইমস ডিরেক্টর

রাজ্য9 hours ago

Bengal Polls Live: পৌনে ৬টা পর্যন্ত ভোট পড়ল ৭৮.৩৬ শতাংশ

পয়লা বৈশাখ
কলকাতা2 days ago

মাস্ক থাকলেও কালীঘাট-দক্ষিণেশ্বরে শারীরিক দুরত্ব চুলোয়, গা ঘেষাঘেঁষি করে হল ভক্ত সমাগম

রাজ্য2 days ago

স্বাগত ১৪২৮, জীর্ণ, পুরাতন সব ভেসে যাক, শুভ হোক নববর্ষ

ক্রিকেট3 days ago

IPL 2021: আরসিবির হয়ে জ্বলে উঠলেন বাংলার শাহবাজ, তীরে এসে তরী ডোবাল হায়দরাবাদ

কোচবিহার3 days ago

Bengal Polls 2021: শীতলকুচির গুলিচালনার ভিডিও প্রকাশ্যে, সত্য সামনে এল, দাবি তৃণমূলের

গাড়ি ও বাইক2 days ago

Bajaj Chetak electric scooter: শুরু হওয়ার ৪৮ ঘণ্টা পরেই বুকিং বন্ধ! কেন?

রাজ্য3 days ago

Bengal Polls 2021: ভয়াবহ কোভিড সংক্রমণের মধ্যে কী ভাবে ভোট, শুক্রবার জরুরি সর্বদল বৈঠক ডাকল কমিশন

মুর্শিদাবাদ2 days ago

Bengal Polls 2021: কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু প্রার্থীর, এ বার কি রাজনৈতিক দলগুলি সতর্ক হবে?

ভোটকাহন

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা3 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা3 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে