whats-app

ওয়েবডেস্ক: নতুন বছর পড়ার পর থেকে জনপ্রিয় অ্যাপ ‘হোয়াটসঅ্যাপ’ বেশ কিছু নতুন ফিচার নিয়ে এসেছে। তার মধ্যে অনেকগুলি এখনও পরীক্ষামূলক স্তরে রয়েছে। এই পর্যন্ত হোয়াটসঅ্যাপের ঠিক কোন কোন ফিচার বিটা ভার্সানে পরীক্ষামূলক স্তরে পাওয়া যাচ্ছে তার একটি তালিকা দেওয়া হল। দেখুন কী কী নতুন ফিচার হোয়াটসঅ্যাপ যোগ হতে চলেছে।

ফরোয়ার্ডিং ইনফো অ্যন্ড ফ্রিকুয়েন্টলি ফরোয়ার্ড

ভুয়ো বার্তাকে নিয়ন্ত্রণে আনতে এই নতুন ফিচারটি এনেছে সংস্থা। এতে করে জানা যাবে কোনো ফরোয়ার্ড হওয়া বার্তা মোট কত বার ফরোয়ার্ড করা হয়েছে।

হোয়াটস অ্যপ প্রোডাক্ট ক্যাটালগ

ছোটো বা ক্ষুদ্র ব্যাবসায়ীদের এই ফিচার ব্যবসায় সাহায্য করবে। এতে করে তারা নিজেদের কী কী দ্রব্য আছে তার একটি তালিকা তৈরি করে হোয়াটসঅ্যাপে ছাড়তে পারবে। এতে গ্রাহকরা সহজে নির্দিষ্ট সংস্থাটি সম্পর্কে বিস্তারিত জানতে পারবে।

আরও পড়ুন – রাজনীতি নিয়ে রণবীরকে খোঁচা কঙ্গনার, প্রতিক্রিয়ায় কী বললেন নায়ক?

স্টিকার নোটিফিকেশন প্রিভিউ

এর সাহায্যে স্টিকার পাঠানোর আগে প্রিভিউ দেখা যাবে। প্রয়োজন মতো তা সরিয়েও নেওয়া যাবে। এই ফিচারটি ইতিমধ্যেই আইওএস ডিভাইসে পাওয়া যাচ্ছে।

ইন অ্যপ ব্রাউজার

এই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপের মধ্যেই অন্য ওয়েবলিঙ্ক ওপেন করা যাবে। তার জন্য অন্য ব্রাউজারে যেতে হবে না।

ডার্ক মোড

এই ফিচারের মাধ্যমে ব্যাকগ্রাউন্ড কালো হয়ে যায়। এতে চোখের স্বস্তি। সঙ্গে ব্যাটারিও কম খরচ হবে। এতে করে মোবাইলের আয়ুও বাড়বে বলে মনে করছে সংস্থা। এই মোড অন থাকলে লেখাগুলি কালোর পরিবর্তে সাদায় দেখাবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here