Connect with us

প্রযুক্তি

স্মার্টফোনের অ্যাপগুলিতে ৬২ শতাংশ ভারতীয় মহিলার মন মজেছে ‘সেক্সটিং’-এ: সমীক্ষা

প্রায় ১৯ শতাংশ ভারতীয় মহিলা দীর্ঘমেয়াদি বা স্বল্পমেয়াদি সম্পর্ক তৈরির জন্য স্মার্টফোনের অ্যাপ্লিকেশন ব্যবহার করেন।

Published

on

sexting
সেক্সটিং: যৌনতায় ভরপুর মজার বার্তা আদান-প্রদান। প্রতীকী ছবি

খবরঅনলাইন ডেস্ক: প্রায় ৬২ শতাংশ ‘দেশি’ মহিলা স্মার্টফোনের অ্যাপগুলিতে ‘সেক্সটিং’ (sexting)-এ যুক্ত রয়েছেন! সাম্প্রতিক একটি সমীক্ষায় দেখা গিয়েছে, প্রায় ১৯ শতাংশ ভারতীয় মহিলা দীর্ঘমেয়াদি বা স্বল্পমেয়াদি সম্পর্ক তৈরির জন্য স্মার্টফোনের অ্যাপ্লিকেশন ব্যবহার করেন। যেখানে বিশ্বে এই গড় হার ২১ শতাংশ।

গবেষণাটিতে মূল্যায়ন করা হয়েছে, “বিশ্বজুড়ে মহিলারা কী ভাবে যৌন-সম্পর্কিত উদ্দেশ্যে মোবাইল প্রযুক্তির ব্যবহার করেন এবং বৃহত্তর লিঙ্গ বৈষম্যের ক্ষেত্রেও প্রযুক্তিগত কৌশল কী ভাবে যৌনতা সম্পর্কে মহিলাদের ধারণা বাড়াতে পারে”।

Loading videos...

‘মোবাইল সেক্স-টেক অ্যাপ্লিকেশন: বিশ্বের উচ্চ এবং নিম্ন লিঙ্গ সমতার অঞ্চলগুলিতে ব্যবহারের কতটা পার্থক্য’ শীর্ষক ওই সমীক্ষাটি প্রকাশিত হয়েছে ‘পিএলওএস ওয়ান’ জার্নালে। সমীক্ষার জন্য তথ্য সংগ্রহ করতে উত্তরদাতাদের পরিচয় গোপন রাখা হয়েছিল। সেখানেই এই তথ্য উঠে এসেছে।

সমীক্ষককরা বিশ্বের ১৯১টি দেশের ১ লক্ষ ৩০ হাজার ৮৮৫ জন মহিলার অভিজ্ঞতা সংগ্রহ করেন। এর মধ্যে ভারত থেকে তাঁরা ২৩ হাজার ৯৩ জন মহিলার মতামত নিয়েছিলেন।

আর কী তথ্য উঠে এল সমীক্ষায়?

সমীক্ষায় দেখা গিয়েছে, বিশ্বের যেখানে লিঙ্গবৈষম্য প্রকট সেখানকার মহিলারা ডেটিং-সঙ্গী পেতে স্মার্টফোনের অ্যাপের ব্যবহার কম করেন। কিন্তু যেখানে এই পার্থক্য কম, সেখানে ছবিটা উল্টো। লিঙ্গবৈষম্যযুক্ত অঞ্চলের তুলনায় প্রায় চারগুণ বেশি মহিলা সেখানে সেক্সটিংয়ে যুক্ত।

সেক্স-টেক বা যৌন-প্রযুক্তিতে যুক্ত মহিলাদের সংখ্যা সব থেকে বেশি আমেরিকা এবং পশ্চিম ইউরোপে। সমীক্ষায় আরও দেখা গিয়েছে, প্রায় এক তৃতীয়াংশ অংশগ্রহণকারী নিজস্ব যৌন কার্যকলাপের ট্র্যাক করতে কোনো অ্যাপ ব্যবহার করে থাকেন।

কী এই সেক্সটিং?

এটাও এক ধরনের টেক্সট মেসেজ, তবে যৌনতায় ভরপুর মজার বার্তা আদান-প্রদানের এই পদ্ধতির পোশাকি নাম সেক্সটিং।

আরও সহজ করে বললেন, সেক্সটিং হল মোবাইল ফোন বা অন্যান্য ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে যৌনতায় ভরা মেসেজ, ছবি বা ভিডিওগুলির আদান-প্রদান। মোবাইলের উল্টোদিকে থাকা মানুষটির সঙ্গে উষ্ণ বার্তালাপের নেশায় মজে যাওয়ার উদ্দেশে স্মার্টফোনের অ্যাপে এই বার্তা বিনিময় করা হয়। তবে যে অ্যাপগুলিতে চ্যাট হিস্ট্রি সহজেই মুছে ফেলা যায়, ব্যবহারকারীদের পছন্দ সেই অ্যাপগুলিই।

আরও পড়তে পারেন: করোনার চাপে পুরুষরা ঝুঁকছেন চকোলেটে, মহিলারা পর্ন ছবিতে: গবেষণা

প্রযুক্তি

কোভিড টিকাকরণ অভিযানে গতি আনতে সদর দফতরের একাংশ ছেড়ে দিচ্ছে Facebook

সদর দফতরের একাংশকে কোভিড টিকাকরণ কেন্দ্রে রূপান্তরিত করছে ফেসবুক।

Published

on

ছবি: ফেসবুকের সৌজন্যে

খবর অনলাইন ডেস্ক: টিকাকরণ অভিযানের গতি বাড়ানোর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে সদর দফতরের একাংশকে কোভিড টিকাকরণ কেন্দ্রে (Covid vaccination site) রূপান্তরিত করছে বৃহত্তম সোশ্যাল মিডিয়া সংস্থা ফেসবুক (Facebook)।

শুক্রবার ফেসবুক কর্তৃপক্ষ জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের মেনলো পার্কে (Menlo Park) সংস্থার সদর দফতরের একটি অংশে টিকাকরণ কেন্দ্র তৈরি করা হচ্ছে।

Loading videos...

ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গ একটি পোস্টে লিখেছেন, এই উদ্যোগে সংস্থা জোট বেঁধেছে রেভেনসউড ফ্যামিলি হেলথ সেন্টারের (Ravenswood Family Health Centre) সঙ্গে।

স্যান্ডবার্গ লিখেছেন, “আমরা ক্যালিফোর্নিয়া প্রদেশ প্রশাসন এবং স্থানীয় অলাভজনক সংস্থাগুলির সঙ্গে প্রদেশের চারটি সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অঞ্চলে ভ্রাম্যমাণ টিকা দেওয়ার ক্লিনিকগুলিকে সহযোগিতা করার জন্য দল তৈরি করেছি”।

এ বছরের শুরুর দিকে সোশ্যাল মিডিয়া সংস্থা মার্কিন নাগরিকদের সুবিধায় কোভিড -১৯ ভ্যাকসিন গ্রহণ সম্পর্কে তথ্য দেওয়ার জন্য একটি বিশেষ ‘টুল’ চালু করার সিদ্ধান্ত নিয়েছিল। সংস্থার ফোটো শেয়ারিং সাইট ইনস্টাগ্রামেও কোভিড-১৯ সম্পর্কিত তথ্য যুক্ত করা হয়েছে।

একই সঙ্গে কোভিড-১৯ টিকার সুরক্ষা সম্পর্কিত তথ্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার কাজও চলছে সমান তালে। অনুমোদনের আগে ভ্যাকসিনগুলির সুরক্ষা এবং কার্যকারিতা সম্পর্কেও ফেসবুক ব্যবহারকারীদের কাছে প্রতিবেদন তুলে ধরেছে সংস্থা।

আরও পড়তে পারেন: দিল্লিতে কোনো লকডাউন নয়, শীঘ্রই নতুন বিধিনিষেধ কার্যকর হবে: অরবিন্দ কেজরিওয়াল

Continue Reading

প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে আপনার প্রোফাইল এবং আলাপচারিতা গোপন রাখতে এই আশ্চর্যজনক ৫টি কৌশল অনুসরণ করুন

নিজের হোয়াটসঅ্যাপ প্রোফাইল ফোটোটি গোপন রাখতে চাইলে রয়েছে ফিচার। শুধু তাই নয়, নিজের আলাপচারিতাও গোপন করতে পারবেন। দেখে নেওয়া যাক, তেমনই পাঁচটি ফিচার।

Published

on

খবর অনলাইন ডেস্ক: এখন আমরা বহুবিধ উদ্দেশে হোয়াটসঅ্যাপ (whatsapp) ব্যবহার করে থাকি। কারও সঙ্গে চ্যাট করতে বা ফোটো এবং ভিডিও শেয়ার করতে আমরা হোয়াটসঅ্যাপ ব্যবহার করি। ভয়েস কল থেকে ভিডিও কলিং, হোয়াটসঅ্যাপ সবকিছুই সহজ করে তুলেছে। হোয়াটসঅ্যাপ নিজের ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী অনেকগুলি ফিচার আপডেট করে চলেছে।

এমন পরিস্থিতিতে যদি আপনি নিজের হোয়াটসঅ্যাপ প্রোফাইল ফোটোটি গোপন রাখতে চান, সেই ফিচারও পাবেন। শুধু তাই নয়, নিজের আলাপচারিতাও গোপন করতে পারবেন। দেখে নেওয়া যাক, তেমনই পাঁচটি ফিচার।

Loading videos...

১. প্রোফাইল পিকচার হাইড করা

অনেকই নিজের প্রোফাইল ফোটো অন্যকে দেখাতে চান না। হোয়াটসঅ্যাপ আপনাকে এমন একটি বিশেষ ফিচার দেয় যা অন্যের কাছ থেকে নিজের ফোটোটি আড়াল করতে পারেন বা কোনো নির্দিষ্ট ব্যক্তিকে হোয়াটসঅ্যাপ প্রোফাইল ছবি দেখাতে পারেন। এর জন্য, আপনি অ্যাকাউন্ট সেটিংসে যান এবং প্রাইভেসি অপশনটি খুলুন। এখন প্রোফাইল ফোটো অপশনে যান এবং ‘নোবডি’ ক্লিক করুন। এটি করার পরে, আপনার প্রোফাইল ছবিটি আপনার কন্ট্যাক্টে থাকা ব্যক্তিরা দেখতে পাবেন না।

২. সাম্প্রতিক ইমোজিগুলি কী ভাবে সরাবেন

আপনি যখন কারও সঙ্গে ব্যক্তিগত চ্যাট করেন এবং মুছে দেন, তার পরেও আপনার সাবধান হওয়া দরকার। কারণ আপনার চ্যাটে ব্যবহৃত ইমোজিগুলি আপনার হোয়াটসঅ্যাপের রিসেন্ট ইমোজিতে পাওয়া যাবে। সর্বাধিক ব্যবহৃত ইমোজি আপনার হোয়াটসঅ্যাপ ইমোজিগুলি শীর্ষে থাকবে। আপনি যদি এগুলি সরাতে চান তবে আপনি যে কোনো পরিচিতি চ্যাটে যেতে পারেন এবং অন্য কোনো ইমোজি নির্বাচন করতে পারেন। এর পরে সেগুলিকে চ্যাটবক্স থেকে মুছুন। এই পদ্ধতি আপনার পুরনো ইমোজি সরিয়ে দেবে এবং আপনার নতুন নির্বাচিত ইমোজিগুলি দেখাতে শুরু করবে।

৩. গ্রুপ অ্যাডমিন কী ভাবে পরিবর্তন করবেন

আপনি যদি কোনো হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনের উপর সন্তুষ্ট না হন তবে আপনি সেটা সরিয়েও নিতে পারেন। আপনি যদি চান, আপনি গ্রুপ থেকে এই ধরনের ব্যক্তিকেও সরাতে পারেন। এটি করতে, আপনাকে গ্রুপ ইনফো অপশনে যেতে হবে এবং কিছুক্ষণের জন্য ব্যক্তির নাম টিপতে হবে। এখানে অ্যাডমিন হিসাবে অপসারণের অপশন পাওয়া যাবে। আপনি সেই ব্যক্তিকে গ্রুপ থেকে সরাতে পারেন।

৪. সব থেকে বেশি চ্যাট কার সঙ্গে করেছেন

আপনি হোয়াটসঅ্যাপে কার সঙ্গে সব থেকে বেশি চ্যাট করেন, সেটাও জানতে পারেন। এর জন্য আপনাকে সেটিংসে যেতে হবে এবং ডেটাতে ক্লিক করতে হবে। এখানে আপনাকে স্টোরেজ ইউজে ক্লিক করতে হবে। এখানে আপনি সমস্ত পরিচিতি এবং গ্রুপের একটি র‌্যাঙ্কিং দেখতে পাবেন। এখানে চ্যাট করা থেকে শেয়ার করে নেওয়া মিডিয়া ফাইলগুলির সমস্ত তথ্য থাকবে।

৫. হোয়াটসঅ্যাপ পেমেন্টস

আপনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা পাঠাতে পারেন বা ব্যাঙ্ক অ্যাকাউন্টটি হোয়াটসঅ্যাপের সঙ্গে লিঙ্ক করতেও পারবেন। হোয়াটসঅ্যাপ আইসিআইসিআই, এসবিআই এবং এইচডিএফসি ছাড়া অন্য ব্যাঙ্কগুলির মাধ্যমে আর্থিক লেনদেনের সুবিধা দেয়। আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টকে হোয়াটসঅ্যাপের সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করলে জালিয়াতি থেকে সাবধান হওয়া দরকার।

আরও পড়তে পারেন: Instagram photo কী ভাবে ফোন গ্যালারিতে সেভ করবেন, সহজ পদ্ধতি জানুন

Continue Reading

প্রযুক্তি

Aadhaar-PAN link: আর মাত্র ৩ দিন! প্যান-আধার লিঙ্ক না করালে আর্থিক জরিমানা!

৩১ মার্চ, ২০২১-র মধ্যে লিঙ্ক না করালে কত টাকা জরিমানা? জেনে নিন বিস্তারিত…

Published

on

ওয়েবডেস্ক: আপনি যদি এখনও নিজের প্যান নম্বরের সঙ্গে আধার নম্বর লিঙ্ক করে না থাকেন, তা হলে যত তাড়াতাড়ি সম্ভব এই কাজটি করে নিন। একাধিক বার সময়সীমা পরিবর্তনের পর শেষমেষ কেন্দ্র ঘোষণা করেছে, আগামী ৩১ মার্চ পর্যন্ত এই কাজটি করা যাবে। নচেত, আয়কর আইনের নিয়ম অনুযায়ী, আর্থিক জরিমানাও গুনতে হতে পারে।

নতুন সংযোজিত আইন অনুযায়ী, আধারের সঙ্গে প্যান লিঙ্ক না করার ক্ষেত্রে সরকার যে পরিমাণ জরিমানা আদায় করবে তা সুনির্দিষ্ট করে দিয়েছে। যেখানে আর্থিক জরিমানার পরিমাণ এক হাজার টাকার মধ্যেই থাকবে।

Loading videos...

মাথায় রাখবেন, ২০২১-২২ আর্থিক বছরের বাজেটের প্রস্তাবগুলি ১ এপ্রিল ২০২১ থেকে কার্যকর হবে। স্বাভাবিক ভাবেই সরকার যদি আধার-প্যান লিঙ্কের মেয়াদ না বাড়ায় এবং আপনি ৩১ মার্চ, ২০২১-এর মধ্যে তা না করেন, তা হলে আপনাকে সর্বাধিক এক হাজার টাকা পর্যন্ত জরিমানা দিতে হতে পারে।

মনে রাখবেন, সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস (সিবিডিটি) স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছে, এর পর আর প্যান-আধার লিঙ্কের জন্য সময়সীমা বাড়ানো হবে না।

ফলে আগামী ৩১ মার্চের মধ্যে এই লিঙ্ক না করে হলে প্যান কার্ডটি নিষ্ক্রিয় হতে যেতে পারে। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে লিঙ্ক করা হলে সে ধরনের কোনো সম্ভাবনা থাকছে না।

প্রসঙ্গত, প্রথমে প্যান-আধার সংযুক্তিকরণে শেষ তারিখ নির্ধারিত হয় ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত। ওই নির্ধারিত তারিখ পার হওয়ার পর সংযুক্তকরণ না করা সমস্ত প্যান কার্ড বাতিল করে দেওয়ার কথা বলা হয়েছিল। এর পর একাধিক বার মেয়াদ বাড়ানো হয়। শেষ বার মেয়াদ বাড়িয়ে সিবিডিটি জানায়, আগামী ৩১ মার্চ, ২০২১-র মধ্যে সংযুক্তিকরণ সম্পন্ন করতে হবে। রবিবার (২৮ মার্চ, ২০২১) থেকে এই কাজটির জন্য আর মাত্র তিন দিন সময় হাতে থাকছে।

এখানে ক্লিক করে দেখুন কী ভাবে প্যানের সঙ্গে আধার লিঙ্ক করবেন?

Continue Reading
Advertisement
Advertisement
গান-বাজনা12 mins ago

চলে গেলেন রবীন্দ্রসংগীতশিল্পী মিতা হক

Rahul Gandhi at Maldah rally
রাজ্য38 mins ago

Bengal Polls 2021: পঞ্চম দফার ভোটের আগে রাজ্যে আসছেন রাহুল গান্ধী

রাজ্য57 mins ago

নজরে বিধানসভা/কৃষ্ণনগর উত্তর: দেখে নিন ইতিহাস এবং সাম্প্রতিক তথ্য

পূর্ব বর্ধমান2 hours ago

Bengal Polls 2021: শীতলকুচির ঘটনা নিয়ে বিতর্কে ঢিল ছুড়লেন মিঠুন চক্রবর্তী

দেশ3 hours ago

Covid-19 Vaccine: অক্টোবরের মধ্যে আরও ৫টি কোভিড ভ্যাকসিন পাচ্ছে ভারত!

রাজ্য3 hours ago

Bengal Polls 2021: ‘শীতলকুচি’ নিয়ে দিলীপ ঘোষের সঙ্গে এক মত নন অমিত শাহ!

রাজ্য4 hours ago

বাড়াবাড়ি করলে হবে আরও শীতলকুচি, হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন দিলীপ ঘোষ

রাজ্য4 hours ago

Bengal Polls 2021: শীতলকুচিতে ‘গণহত্যা’ হয়েছে, দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের

রাজ্য1 day ago

Bengal Polls Live: সাড়ে ৫টা পর্যন্ত ভোট পড়ল ৭৫ শতাংশের বেশি

ক্রিকেট2 days ago

IPL 2021: বলে ভেলকি হর্শল পটেলের, ব্যাটে জ্বলে উঠলেন ডেভিলিয়ার্স, বেঙ্গালুরুর কষ্টার্জিত জয়

বাংলাদেশ3 days ago

Bangladesh Corona Update: কোভিড ১৯-এ মৃত্যুতে রেকর্ড, তবে দৈনিক আক্রান্ত কিছু কম

রাজ্য3 days ago

Bengal Corona Update: সংক্রমণের হারে সামান্য বৃদ্ধি, কিছু জেলার পরিস্থিতিও উদ্বেগজনক

দেশ3 days ago

অবশেষে মুক্তি পেলেন ছত্তীসগঢ়ে মাওবাদীদের হাতে বন্দি কোবরা কমান্ডো রাকেশ্বর সিংহ মানহাস

দেশ2 days ago

Coronavirus Second Wave: সংক্রমণের দ্বিতীয় ঢেউ ভাঙতে তিন দাওয়াই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

রাজ্য1 day ago

Bengal Polls 2021: বাহিনীর গুলিতে হত ৪, শীতলকুচি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

দেশ1 day ago

Corona Update: রেকর্ড তৈরি করে দেড় লক্ষের দিকে এগিয়ে গেল দৈনিক সংক্রমণ, তবুও কম মৃত্যুহারে কিছুটা স্বস্তি

ভোটকাহন

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা3 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা3 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে