ন্যূনতম মেয়াদি রিজার্চ প্ল্যানে টাকার অঙ্ক প্রায় দ্বিগুণ করল এয়ারটেল!

0
airtel
প্রতীকী ছবি

মুম্বই: ন্যূনতম রিচার্জ ভ্যালিডিটি প্ল্যান ২৩ টাকা থেকে বাড়িয়ে ৪৫ টাকা করার সিদ্ধান্ত ঘোষণা করল ভারতী এয়ারটেল। অর্থাৎ, গ্রাহকদের কাছ থেকে এই প্ল্যানের জন্য নেওয়া টাকায় ৯৫% বৃদ্ধি করল সংস্থা।

রবিবার একটি বিজ্ঞপ্তিতে দ্বিতীয় বৃহত্তম টেলিকম সংস্থা ঘোষণা করেছে, নতুন এই সিদ্ধান্ত ২৯ ডিসেম্বর থেকেই কার্যকর হচ্ছে।

নতুন এই ঘোষণা অনুযায়ী, এয়ারটেলের গ্রাহকদের ২৮ দিনের মেয়াদের জন্য ন্যূনতম ২৩ টাকার পরিবর্তে কমপক্ষে ৪৫ টাকায় রিচার্জ করতে হবে। যে কারণে গ্রাহকদের প্রতি মাসে কমপক্ষে অতিরিক্ত ২২ টাকা খরচ করতে হবে।

বিজ্ঞপ্তিটিতে আরও বলা হয়েছে, “… ট্যারিফের মেয়াদ শেষ হওয়ার পরে, ৪৫ টাকার উপরে বা তার বেশি ভাউচার দিয়ে রিচার্জ না করার হলে এয়ারটেল গ্রেস পিরিয়ডে নিজস্ব বিবেচনার ভিত্তিতে প্ল্যানের সুবিধা কাটছাঁট করে ১৫ দিন দিন পর্যন্ত গ্রাহককে ছাড় দেবে। তবে ৪৫ টাকার উপরে বা তার বেশি ভাউচার রিচার্জ না করানো হলে বাড়তি মেয়াদের পরে ওই সিমে সমস্ত পরিষেবা স্থগিত করা হবে”।

এয়ারটেলের এই ঘোষণার পর এখন অনেকের নজর ভোডাফোনের দিকে। ওই সংস্থাও ২৩ টাকার রিজার্চ প্ল্যানটি চালিয়ে যাবে, না কি স্থগিত করবে, তা নিয়েই আগ্রহ।

অন্য দিকে রিলায়েন্স জিও ইনফোকমের সর্বনিম্ন রিচার্জ প্ল্যান শুরু ৯৮ টাকায় এবং সংস্থার স্মার্টফোন এবং জিওফোন গ্রাহকদের জন্য শুরু হয় ৭৫ টাকায়।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের অ্যাডজাস্টেড গ্রস রেভেনিউ (এজিআর) সংক্রান্ত প্রতিকূল রায়ের মধ্যে সর্বোচ্চ ত্রৈমাসিক লোকসানের পর মাশুল বাড়ানোর সিদ্ধান্ত কয়েক দিন আগেই ঘোষণা করেছিল সংস্থা।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন