ভোডাফোন না এয়ারটেল! পোস্টপেড প্ল্যানে এগিয়ে কে?

0
vodafoneairtel
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক : টেলিকম দুনিয়ায় টিকে থাকার লড়াই এখন তুঙ্গে। তাই প্রায়ই বিভিন্ন পোস্ট পেড প্ল্যানের দাম বদল করে, প্ল্যানের কাঠামো বদল করে গ্রাহক টানার পথে নেমেছে সব ক’টি টেলিকম সংস্থাই। এই যুদ্ধে যেমন বাদ পড়ছে প্রচলিত কিছু কিছু প্ল্যান, তেমনই নতুন করে আসছে সস্তা সাশ্রয়ী বেশ কিছু প্ল্যানও। ভোডাফোন এবং এয়ারটেল-ও রয়েছে এই দৌড়ে। দেখে নেওয়া যাক এই যুদ্ধে এদের মধ্যে এগিয়ে কে?

এয়ারটেল – পোস্টপেড প্ল্যানের ক্ষেত্রে প্রভূত পরিবর্তন করেছে এই সংস্থা। বেশ কিছু প্ল্যান বন্ধ করেছে। তার মধ্যে রয়েছে ৩৯৯, ৬৪৯, ১১৯৯, ২৯৯৯ টাকার প্ল্যান। যে প্ল্যানগুলি এখনও বাজারে আছে সেগুলি হল – ৩৪৯ এবং ৩৯৯ টাকার প্ল্যান। বিশেষ কয়েকটি এলাকায় এই দু’টি পাওয়া যাচ্ছে। এ ছাড়াও সব জায়গায় পাওয়া যাচ্ছে, ৪৯৯, ৭৪৯, ৯৯৯, ১৫৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানগুলিতে যথাক্রমে ৭৫ জিবি, ১২৫ জিবি, ১৫০ জিবি ও সীমাহীন ডেটা ব্যবহারের সুবিধে দেওয়া হচ্ছে। এর সঙ্গে রয়েছে অ্যাড অন কানেকশনও। বিনামূল্যে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, এয়ারটেল টিভি প্রিমিয়াম ইত্যাদি। সঙ্গে রয়েছে সীমাহীন কল, এসএমএসও।

আরও পড়ুন – ভোডাফোন নিয়ে এল ২টি নতুন সাশ্রয়ী প্রিপেড প্ল্যান!

ভোডাফোন – ৩৯৯, ৪৯৯, ৫৯৮, ৭৪৯, ৯৯৯ টাকার পোস্ট পেড প্ল্যান রয়েছে। প্রথম দু’টি প্ল্যান ছাড়া বাকি প্ল্যানগুলিতে একাধিক সংযোগ পাওয়া যাবে। অর্হাত একটির দামে একের বেশি সংযোগ ব্যবহারের সুবিধে। সর্বাপেক্ষা পাঁচটি সংযোগ একই সঙ্গে ব্যবহার করা যাবে। এর জন্য একটি বিলই আসবে। এতে পাওয়া যাবে বিভিন্ন অ্যাড অন সুবিধা ছাড়াও সীমাহীন কলিং, বিভিন্ন পরিমাণ ডেটা এবং এসএমএসের সুবিধাও পাওয়া যাচ্ছে। তা ছাড়া ভোডাফোন প্লে, মুভি ইত্যাদি অ্যাপও পাওয়া যাচ্ছে।     

তুলনামূলক বিচারে দেখা গেল দুইটিই প্রায় সমান আকর্ষণিয় সুবিধা দিচ্ছে। তা হলে আপনি কোনটিকে পছন্দ করবেন?

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here