Airtel vs Jio vs Vodafone

ওয়েবডেস্ক : ২০০ টাকার কমে প্রি-পেড প্ল্যানগুলো মোটামুটি সব টেলিকম সংস্থাগুলিই ঢেলে সাজছে। তেমনই ঢেলে সাজানো হয়েছে রিলায়েন্স জিও, ভোডাফোন আর এয়ারটেলের প্রিপেড প্ল্যানও। এখন দেখে নেব রিলায়েন্স জিও, ভোডাফোন আর এয়ারটেলের ১৯৯ টাকার প্রি-পেড প্ল্যানগুলোর কোনটায় কী সুবিধা আছে?

এয়ার টেল ১৯৯ টাকার প্ল্যান

১৯৯ টাকায় পাওয়া যাচ্ছে ২৮ দিনের প্ল্যান। এতে রয়েছে দেড় জিবি ডেটা দিনে পাওয়ার সুবিধে। সব মিলে মোট ৪২ জিবি ডেটা পাওয়া যাচ্ছে ২৮ দিনে। তা ছাড়াও রয়েছে ১০০টি ফ্রি এসএমএস, বিনামূল্যে সীমাহীন লোকাল, এসটিডি আর রোমিং কল করার সুবিধেও।

রিলায়েন্স জিও ১৯৮ টাকার প্ল্যান

অন্য দিকে রিলায়েন্স জিও দিচ্ছে প্রতি দিন দুই জিবি করে ডেটা। ২৮ দিনের প্ল্যান এটি। ভয়েস কলের ক্ষেত্রে কোনো সীমাবদ্ধতা নেই। রয়েছে বিনামূল্যে ১০০টি এসএমএস করার সুবিধাও, পাওয়া যাবে জিও অ্যাপস ফ্রি।

রিলায়েন্স জিও ১৪৮ টাকার প্ল্যান

রিলায়েন্স জিও দিচ্ছে প্রতি দিন ১.৪ জিবি করে ডেটা। ২৮ দিনের প্ল্যান এটিও। মোট ৪২ জিবি ডেটা পাওয়া যাবে।  কলের ক্ষেত্রে কোনো সীমাবদ্ধতা নেই। রয়েছে বিনামূল্যে ১০০টি এসএমএস করার সুবিধাও, পাওয়া যাবে জিও অ্যাপস ফ্রি।

আরও পড়ুন ঃ ৯৫ বছরে থেমে গেল নীল আকাশের নীচে যাত্রা, ভুবন থেকে বিদায় নিলেন মৃণাল সেন

ভোডাফোন ১৯৯ টাকার প্ল্যান

এয়ারটেলের প্ল্যানের সঙ্গে ভোডাফোনের প্ল্যান প্রায় একই। তবে পার্থক্য এটিই এতে কলের সময় সীমা বাঁধা। ২৫০ মিনিট দিনে আর সপ্তাহে ১০০০ মিনিট কল করা যাবে। এর থেকে বেশি হলে কল চার্জ লাগবে এক পয়সা প্রতি সেকেন্ড হিসাবে, রাত ১২টা পর্যন্ত। ১২টার পর আবার প্ল্যানের বিনামূল্যের নিয়ম কার্যকর। ২৮ দিনের প্ল্যান। দিনে ১০০টি এসএমএস করার সুবিধে রয়েছে এতে।

ভোডাফোন ১৬৯ টাকার প্ল্যান

এতে রয়েছে ১৯৯ টাকার প্ল্যানের মতোই একই সুবিধে। তবে পার্থক্য একটাই, দিনে এক জিবি করে ডেটা ব্যবহার করা যাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here