Connect with us

প্রযুক্তি

গুগল ট্রান্সলেট ব্যবহার করেন? তা হলে হ্যাকারদের থেকে সাবধান

ওয়েবডেস্ক: তথাকথিত ডিজিটাল গোপনীয়তার অস্তিত্ব নিয়ে সংশয়ের প্রশ্ন তুলে দিয়েছে হ্যাকাররা। এখন ই-মেলে এমন কিছু বার্তা আসে, যেগুলিতে ক্লিক করলেই যাবতীয় গোপন তথ্যও চুরি হয়ে যেতে পারে। একই ভাবে হ্যাকারদের নিশানায় এ বার গুগল ট্রান্সলেট। যে কোনো ভাষায় থেকে অন্য ভাষায় অনুবাদ করতে অনেকেই ইন্টারনেটের এই সহজতম পথটি ব্যবহার করে থাকেন। কিন্তু নিজের গোপন তথ্য […]

Published

on

Google Translate

ওয়েবডেস্ক: তথাকথিত ডিজিটাল গোপনীয়তার অস্তিত্ব নিয়ে সংশয়ের প্রশ্ন তুলে দিয়েছে হ্যাকাররা। এখন ই-মেলে এমন কিছু বার্তা আসে, যেগুলিতে ক্লিক করলেই যাবতীয় গোপন তথ্যও চুরি হয়ে যেতে পারে। একই ভাবে হ্যাকারদের নিশানায় এ বার গুগল ট্রান্সলেট।

যে কোনো ভাষায় থেকে অন্য ভাষায় অনুবাদ করতে অনেকেই ইন্টারনেটের এই সহজতম পথটি ব্যবহার করে থাকেন। কিন্তু নিজের গোপন তথ্য এ বার সংকটের মুখে এই সাধারণ একটি উপযোগী মাধ্যমের ক্ষেত্রেও। তবে সরাসরি নয়, গুগল ট্রান্সলেট ব্যবহারের সময় কোনো ভুয়ো ওয়েবসাইট এড়িয়ে চলার পরামর্শই দিয়েছেন বিশেষজ্ঞরা।

জেডডি নেট-এর রিপোর্ট অনুযায়ী, গুগল ট্রান্সলেটের মতোই ভুয়ো ওয়েবসাইট খুলে ব্যবহারকারীর গোপন তথ্য হাতিয়ে নেওয়ার চেষ্টা চালাচ্ছে হ্যাকাররা।

Loading videos...

প্রথমে শুনেই এটা হাস্যকর ঠেকলেও গুগল ট্রান্সলেটের মাধ্যমে লুপহোল তৈরি করে হ্যাকররা যে সফলও হয়েছে সেই তথ্যই তুলে ধরেছে ওই সংস্থা। এবং এই চৌর্যবৃত্তি সংঘটিত হতে পারে ব্যবহারকারীর সম্পূর্ণ অজ্ঞাতেই।

তারা বলছে গুগল ট্রান্সলেটকে ব্যবহার করে ভুয়ো ইউআরএল তৈরি করছে হ্যাকররা। আর সেটির খপ্পরে পড়লেই কেল্লাফতে। ফেসবুক বা নেটফ্লিক্সের মতো বেশ কিছু জনপ্রিয় সামাজিক মাধ্যমেও ওই ইউআরএলগুলি ছড়িয়ে দেওয়া হচ্ছে। বলা হচ্ছে, ওই ইউআরএল-এ ক্লিক করলেই সরাসরি ব্যবহারকারী পৌঁছে যাবেন গুগল ট্রান্সলেটে। কিন্তু ওই লিঙ্গে ক্লিক করলেই নিজের যাবতীয় গোপন তথ্য খোয়াতে পারেন ব্যবহারকারী। এমনকী ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরও হয়ে যেতে পারে শেয়ার। সেটাই আবার কাম্য হ্যাকারদের।

[ আরও পড়ুন: ফেসবুক মেসেঞ্জারেও এ বার ‘রিমুভ অপশন’, জেনে নিন বিস্তারিত ]

তবে ডেস্কটপের ক্ষেত্রে এই লিঙ্ক কার্যকরী নয় বলেই জানিয়েছে ওই সংস্থা। কিন্তু মোবাইলে এই ধরনের লিঙ্কে ক্লিক করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে তারা।

প্রযুক্তি

তীব্র সমালোচনার মুখে পড়ে তিন মাসের জন্য নতুন গোপনীয়তা নীতি স্থগিত রাখল হোয়াটসঅ্যাপ

কোনো অ্যাকাউন্ট বন্ধ হবে না। মে মাস পর্যন্ত স্থগিত নতুন আপডেট।

Published

on

খবর অনলাইন ডেস্ক: বিশ্ব জুড়ে প্রবল চাপের মুখে নতুন গোপনীয়তা নীতি (privacy policy) থেকে পিছু হঠল হোয়াটসঅ্যাপ। জানিয়ে দেওয়া হল, ডেটা শেয়ারিং সম্পর্কিত নতুন আপডেট কার্যকর হচ্ছে না। ফলে এখনই বন্ধ হবে না কোনো অ্যাকাউন্ট।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছিলেন, নতুন প্রাইভেসি পলিসি আনা হচ্ছে। যেখানে ফেসবুকের সঙ্গে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সমস্ত তথ্য ভাগ করে নেওয়া হবে। এই আপডেটের ফলে মেসেজিং প্ল্যাটফর্ম থেকেও কেনাকাটা করা এবং ব্যবসায়িক সহযোগিতা আরও সহজ হবে।

কেন স্থগিত?

কয়েক দিন ধরেই হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীরা নিজেদের মোবাইলে এ বিষয়ে বিজ্ঞপ্তি পাচ্ছিলেন। যেখানে বলা হচ্ছে, হোয়াটসঅ্যাপ তার শর্ত ও গোপনীয়তার নীতি বদল করছে। সম্মতি জানানোর দু’টি বোতাম আছে নীচে। একটিতে এখন, এবং অন্যটিতে পরে সম্মতি জানানো যেতে পারে। তবে ৮ ফেব্রুয়ারির মধ্যে সম্মতি না দিলে এই অ্যাপের পরিষেবা আর মিলবে না। চাইলে হেল্প সেন্টার অংশে গিয়ে কেউ তাঁর অ্যাকাউন্ট মুছেও ফেলতে পারেন।

Loading videos...

কিন্তু হোয়াটসঅ্যাপের এই আপডেট নিয়ে সারা বিশ্ব জুড়েই বিভ্রান্তি ছড়ায়। সোশ্যাল মেসেজিং প্ল্যাটফর্ম ছেড়ে বেরিয়ে যেতে শুরু করেন অনেকেই। এমনকী তথ্য-প্রযুক্তি মন্ত্রকও হোয়াটসঅ্যাপের ব্যক্তিগত গোপনীয়তা সংক্রান্ত নীতি নিয়ে খোঁজখবর নিতে শুরু করে। সব মিলিয়ে প্রবল চাপের মুখে পড়ে আপাতত বিষয়টি স্থগিত রাখার ঘোষণা করল হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের সাফাই

আগামী মাসেই নতুন নীতি কার্যকরের বিষয়ে সিদ্ধান্ত নিতে বর্তমানে ব্যবহারকারীদের সম্মতি আদায়ে জোর দিয়েছিল সংস্থা। কিন্তু নতুন নীতি নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশের সঙ্গে সঙ্গেই ব্যবহারকারীদের একাংশের মনে উদ্বেগ তৈরি হয়েছে। সেটা কাটাতেই সংস্থা জানিয়েছিল, গোপনীয়তার নীতি বদল হলেও ব্যক্তিগত যোগাযোগে প্রভাব পড়বে না।

ব্যবহারকারীদের বিভ্রান্তি কাটাতে একাধিক বার বিবৃতি দেয় হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের প্রধান উইল ক্যাথকার্ট (Will Cathcart) একাধিক টুইটে জানিয়েছিলেন, “আমরা ব্যক্তিগত গোপনীয়তা সংক্রান্ত নীতি বদলের সিদ্ধান্ত ঘোষণার পর কয়েক দিন ধরেই আলোচনা চলছে। আমরা সারা বিশ্বে ২০০ কোটি ব্যবহারকারীর ব্যক্তিগত আলাপচারিতার গোপনীয়তা বজায় রাখার ব্যাপারে দায়বদ্ধ”।

হোয়াটসঅ্যাপ প্রধান আরও লিখেছিলেন, এন্ড-টু-এন্ড এনক্রিপশন-এর ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত মেসেজ বা কল দেখতে ও জানতে পারে না। ফেসবুকও এ ব্যাপারে কোনো তথ্য পাবে না।

কিন্তু তাতেও বিভ্রান্তি কাটেনি ব্যবহারকারীদের। শেষমেশ তিন মাসের জন্য স্থগিত হল প্রাইভেসি পলিসি আপডেট। ব্যবহারকারীদের প্রাইভেসি এবং সিকিউরিটি সংক্রান্ত ভুল ধারণা ভাঙানোর জন্য বিষয়টি আগামী মে মাস পর্যন্ত স্থগিত রাখা হয়েছে বলে নিজস্ব টুইটার হ্য়ান্ডলে বিবৃতি দিয়ে জানিয়েছে সংস্থা।

আরও পড়তে পারেন: মাত্র ৫০ হাজার বিনিয়োগ করে প্রতি মাসে উপার্জন করতে পারেন ৩০-৪০ হাজার টাকা, এই ব্যবসাটি শুরু করুন

Continue Reading

প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে এ ভাবে সেটিং করলে আপনার আলাপচারিতা কেউ দেখতে পাবে না এবং তথ্যও থাকবে নিরাপদে

হোয়াটসঅ্যাপের সেটিংসে এই পরিবর্তনগুলি করলে আপনার আলাপচারিতাকে সুরক্ষিত রাখবে।

Published

on

মোবাইলে হোয়াটসঅ্যাপ। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: হোয়াটসঅ্যাপের গোপনীয়তা নীতি বদলের পরে, আপনি যদি নিজের ব্যক্তিগত তথ্য নিয়ে চিন্তিত হন অথবা চ্যাট করতে ভয় পান, তা হলে আপনাকে অবশ্যই হোয়াটসঅ্যাপের সেটিংসে এই পরিবর্তনগুলি করতে হবে। এটা আপনার আলাপচারিতাকে ফোনে সুরক্ষিত রাখবে এবং অন্য কেউ এগুলো পড়তে পারবে না।

হোয়াটসঅ্যাপের দুই ধাপের অথেন্টিকেশন সেটিংস

আপনি কি জানেন, আপনার হোয়াটসঅ্যাপ সেটিংসে চ্যাটটিকে সুরক্ষিত করার জন্য একটি বিকল্প পদ্ধতি রয়েছে। এর জন্য প্রথমে আপনার ফোনের হোয়াটসঅ্যাপ খুলুন। এ বার হোয়াটসঅ্যাপে দেওয়া সেটিংসের অপশনে ক্লিক করুন। এর পর অ্যাকাউন্টে ক্লিক করুন। সেখানে আপনি দু’টি পদক্ষেপের ভেরিফিকেশন অপশন দেখতে পাবেন। নির্দিষ্ট অপশনটিতে ক্লিক করে এটি এনাবল করতে হবে।

এখানে একটি ছয় সংখ্যার পিন প্রবেশ দিতে হবে। এর পরে, আপনি যখনই কোনো নতুন ফোনে হোয়াটসঅ্যাপ সেট আপ করবেন তখন আপনার এই পিনটি লাগবে। দুই পদক্ষেপে ভেরিফিকেশনের কোড তৈরি করার পরে আপনার ইমেল আইডিটি লিঙ্ক করার অপশনও থাকবে। এর সুবিধাটি হল আপনি যদি কখনও পিনটি ভুলে যান, তা হলে আপনার মেলে একটি ভেরিফিকেশনের লিঙ্ক আসবে এবং আপনি সেটার সাহায্য়েই আপনার হোয়াটসঅ্যাপটি খুলতে পারেন।

Loading videos...

ফোনে ফিঙ্গার প্রিন্ট লক রাখুন

আপনি যদি আপনার ফোন থেকে বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে ইন্টারনেট ব্যাঙ্কিং বা প্রয়োজনীয় অফিসিয়াল কাজ করেন তবে আপনার ফোনে প্যাটার্ন লকের পরিবর্তে ফিঙ্গার প্রিন্ট লকটি ইনস্টল করা উচিত। এটা আপনার ফোন অন্য কারও কাছে চলে গেলেও, তা খুলবে না। আপনি আপনার ফোনের সেটিংসে গিয়ে গোপনীয়তার মধ্যে এই অপশনটি বেছে নিতে পারেন।

এর পাশাপাশি আপনি নিজের হোয়াটসঅ্যাপেও ফিঙ্গার প্রিন্ট লক চালু করে নিতে পারেন। হোয়াটসঅ্যাপের সেটিংসে গিয়ে আপনি প্রাইভেসি সেটিংস অপশনটির নীচে ফিঙ্গারপ্রিন্ট লক অপশনটি দেখতে পাবেন। আপনি এটি এনাবল করতে পারেন। এই জাতীয় লকের সুবিধা হল আপনি নিজের ব্যক্তিগত আলাপচারিতা অন্যের কাছ থেকে নিরাপদে রাখতে পারবেন।

মেসেজ পড়েছেন কি না?

আপনি যদি মেসেজটি পড়ার পরে কাউকে কিছু না জানান, তবে আপনি হোয়াটসঅ্যাপ রিড রিসিপ্টের অপশনটি বন্ধ করতে পারেন। হোয়াটসঅ্যাপের সেটিংসে যান, সেখান থেকে অ্যাকাউন্টে যান। এখানে আপনি প্রাইভেসির অধীনে রিসিপ্ট থেকে এই অপশনটি পাবেন। আপনি যদি এটাকে অফ করে দেন, তা হলে অন্য কেউ জানতেই পারবেন না, আপনি এটা পড়েছেন কি না?

আরও পড়তে পারেন: নীতি বদল হলেও ব্যক্তিগত গোপনীয়তা অক্ষুণ্ণ থাকবে, জানালেন হোয়াটসঅ্যাপ প্রধান

Continue Reading

প্রযুক্তি

হোয়াটসঅ্যাপের গোপনীয়তা নীতিতে আপনি কি বিরক্ত? সার্ভার থেকে স্থায়ী ভাবে অ্যাপ এবং মেসেজ কী ভাবে মুছবেন, জেনে নিন এখানে

আপডেট হওয়া পরিষেবার এই শর্ত এবং গোপনীয়তা নীতি আগামী ৮ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে।

Published

on

whatsapp

খবরঅনলাইন ডেস্ক: হোয়াটসঅ্যাপ গোপনীয়তা নীতি আপডেট করেছে। যেখানে বলা হয়েছে, ব্যবহারকারী নতুন শর্ত এবং ওই গোপনীয়তা নীতিতে সম্মতি না জানালেন তাঁর অ্যাকাউন্ট মুছে ফেলা হতে পারে।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী নতুন গোপনীয়তা নীতিতে সম্মত হতে পারেন, পাশাপাশি তাঁরা নিজের অ্যাকাউন্টটি মুছে ফেলতেও পারেন। আপডেট হওয়া পরিষেবার এই শর্ত এবং গোপনীয়তা নীতি আগামী ৮ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে।

কী ভাবে হোয়াটসঅ্যাপ ব্যাকআপ মেসেজ মুছবেন

নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করে আপনি আপনার হোয়াটসঅ্যাপ ব্যাকআপগুলি মুছতে পারেন। মেসেজিং অ্যাপ্লিকেশনটি বলছে যে আপনার চ্যাট হিস্ট্রির ব্যাকআপ ফাইলগুলি / এসডিকার্ড / হোয়াটসঅ্যাপ / ডেটাবেস / ফোল্ডারে সংরক্ষিত থাকে। আপনি এই ফোল্ডারগুলি হোয়াটসঅ্যাপের বাইরে খুলতে পারবেন না। এই ফাইলগুলি মুছতে আপনার একটি ফাইল ম্যানেজারের প্রয়োজন।

Loading videos...

ব্যাকআপ ফাইল কী ভাবে মুছবেন

*প্রথমে ফাইল ম্যানেজার খুলুন

*হোয়াটসঅ্যাপ ফোল্ডার খুলুন

*হোয়াটসঅ্যাপের সাব-ফোল্ডার দেখা যাবে

*ডেটাবেস ফাইলে ট্যাপ করুন

*এখানে ‘ডিলিট’ বেছে নিন।

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি কী ভাবে মুছবেন

ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে থেকে নিজের অ্যাকাউন্টটি মুছতে পারেন। মেসেজিং প্ল্যাটফর্ম বলছে যে আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা একটি অপরিবর্তনীয় প্রক্রিয়া, যা হোয়াটসঅ্যাপ দুর্ঘটনাক্রমে সম্পাদন করলেও তা ফিরিয়ে দিতে পারে না।

*হোয়াটসঅ্যাপ খুলুন

*এ ভাবে এগোন মোর অপশন>সেটিংস>অ্যাকাউন্ট>ডিলিট মাই অ্যাকাউন্ট

*সম্পূর্ণ আন্তর্জাতিক ফর্ম্যাটে আপনার ফোন নম্বর লিখুন এবং ডিলিট মাই অ্যাকাউন্টে ট্যাপ করুন

*আপনি কেন আপনার অ্যাকাউন্ট মুছে ফেলছেন, ড্রপডাউনে গিয়ে তার একটি কারণ নির্বাচন করুন

*ডিলিট মাই অ্যাকাউন্টে ট্যাপ করুন

*এর পর দেখাবে-আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা হবে:

হোয়াটসঅ্যাপ থেকে আপনার অ্যাকাউন্ট ডিলিট করুন।

আপনার মেসেজ হিস্ট্রি ডিলিট করুন।

সমস্ত হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে আপনাকে ডিলিট করুন।

আপনার গুগল ড্রাইভের ব্যাকআপ ডিলিট করুন।

আরও পড়তে পারেন: নীতি বদল হলেও ব্যক্তিগত গোপনীয়তা অক্ষুণ্ণ থাকবে, জানালেন হোয়াটসঅ্যাপ প্রধান

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য3 hours ago

৩০ হাজার নমুনা পরীক্ষায় রাজ্যে আক্রান্ত ৬০০, সুস্থতার হার ৯৭ শতাংশ ছুঁইছুঁই

দঃ ২৪ পরগনা3 hours ago

টিকা নিয়ে খুশি চিকিৎসক, নার্স-সহ দক্ষিণ ২৪ পরগনার প্রথম সারির করোনাযোদ্ধারা

দেশ4 hours ago

কৃষি আইন: অবশিষ্ট সদস্যদের সরিয়ে সুপ্রিম কোর্টে নতুন কমিটি গঠনের আর্জি কৃষক সংগঠনের

দেশ5 hours ago

কোভিশিল্ডের প্রথম ডোজ নিলেন সেরাম কর্ণধার, কোভ্য়াক্সিনের বিরূপ ফলাফলে ক্ষতিপূরণের আশ্বাস ভারত বায়োটেকের

রাজ্য6 hours ago

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতে সিপিএমের লাইনেই খেলছেন শুভেন্দু অধিকারী

দেশ6 hours ago

রাজনীতিবিদদের মধ্যে প্রথম টিকা নিলেন বিজেপি সাংসদ, তৃণমূল বিধায়ক

রাজ্য7 hours ago

প্রয়োজনে সংস্থার কাছ থেকে কিনে প্রত্যেককে বিনামূল্যে টিকার আশ্বাস মমতা বন্দ্যোপাধ্যায়ের

রাজ্য8 hours ago

কর্মীদের সম্মান না পাওয়ার কথা বলাটা কি অন্য়ায়: রাজীব বন্দ্যোপাধ্যায়

রাজ্য6 hours ago

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতে সিপিএমের লাইনেই খেলছেন শুভেন্দু অধিকারী

দেশ2 days ago

করোনার টিকা নেওয়ার পর অসুস্থ হলে দায় নেবে না কেন্দ্র

দেশ1 day ago

নবম দফার বৈঠকেও কাটল না জট, ফের কৃষকদের সঙ্গে আলোচনায় বসবে কেন্দ্র

কলকাতা2 days ago

অগ্নিকাণ্ডে গৃহহীনদের ঘর তৈরি করে দেবে পুরসভা, বাগবাজারে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য1 day ago

দিল্লি যাচ্ছেন শতাব্দী রায়, জিইয়ে রাখলেন অমিত শাহের সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা

রাজ্য1 day ago

রোজভ্যালি-কাণ্ডে শুভ্রা কুণ্ডুকে গ্রেফতার করল সিবিআই

প্রযুক্তি1 day ago

হোয়াটসঅ্যাপে এ ভাবে সেটিং করলে আপনার আলাপচারিতা কেউ দেখতে পাবে না এবং তথ্যও থাকবে নিরাপদে

election commission of india
রাজ্য1 day ago

ভোট প্রস্তুতি তুঙ্গে! রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

কেনাকাটা

কেনাকাটা4 days ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা1 week ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা1 week ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা1 week ago

ম্যাক্সিড্রেসের নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সুন্দর ম্যাক্সিড্রেসের চাহিদা এখন তুঙ্গে। সামনেই কোনো আনন্দ অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকলে ম্যাক্সি পরতে পারেন। বাছাই করা কয়েকটি ড্রেসের...

কেনাকাটা2 weeks ago

রকমারি ডিজাইনের ৯টি পুঁটলি ব্যাগের কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুমে নিমন্ত্রণে যেতে সাজের সঙ্গে মিলিয়ে ব্যাগ নেওয়ার চল রয়েছে। অনেকেই ডিজাইনার ব্যাগ পছন্দ করেন। তেমনই কয়েকটি...

কেনাকাটা2 weeks ago

কস্টিউম জুয়েলারির দারুণ কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুম আসছে। নিমন্ত্রণবাড়ি তো লেগেই থাকে। সেখানে আজকাল সোনার গয়নার থেকে কস্টিউম বা জাঙ্ক জুয়েলারি পরে যাওয়ার...

কেনাকাটা2 weeks ago

রুম হিটারের কালেকশন, ৬৫০ থেকে শুরু

খবরঅনলাইন ডেস্ক: ভালোই শীত চলছে। এই সময় রুম হিটারের প্রয়োজনীয়তা খুবই। তা সে ঘরের জন্যই হোক বা অফিস, বা কোথাও...

কেনাকাটা3 weeks ago

চোখের যত্ন নিতে কিনুন এগুলি, খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: অনেকেই আছেন সারা দিনের ব্যস্ততার মাঝে যদিও বা পা, হাত বা মুখের টুকটাক যত্ন নেন, কিন্তু চোখের বিশেষ...

কেনাকাটা4 weeks ago

ফিলগুড প্রোডাক্ট! পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক: দিনের মধ্যে কিছু সময় যদি নিজের মতো করে নিজের জন্য দেওয়া যায় তা হলে মন যেমন ভালো থাকে...

কেনাকাটা4 weeks ago

জায়গা বাঁচানোর জন্য বিভিন্ন রকমের অর্গানাইজার, দেখে নিন খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: রোজকার ঘরে ব্যবহারের জন্য এমন অনেক জিনিস আছে যেগুলি থাকলে যেমন জায়গার সাশ্রয় হয় তেমনই সময়েরও। জায়গা বাঁচানোর...

নজরে