আরও বাড়ছে মোবাইলের খরচ, এয়ারটেলের পর প্রিপেড প্ল্যানে দর বৃদ্ধি ভোডাফোনের

0

নয়াদিল্লি: আগামী ২৫ নভেম্বর থেকে প্রিপেড প্ল্যানের রেট ২৫ শতাংশ পর্যন্ত বাড়াচ্ছে ভোডাফোন আইডিয়া। মঙ্গলবার এক বিবৃতিতে সংস্থা ঘোষণা করল, বর্তমানে মুখোমুখি হওয়া আর্থিক চাপ এবং গ্রাহক পরিষেবা উন্নত করতেই রেট বাড়ানোর সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

ভোডাফোন আইডিয়া জানিয়েছে, নতুন প্ল্যানগুলো ব্যবহারকারী প্রতি গড় আয় (ARPU) বাড়ানোর প্রক্রিয়া শুরু করবে। এর ফলে আগামী বৃহস্পতিবার থেকে প্রিপেড প্ল্যানের দাম বাড়বে। উদাহরণ হিসেবে বলা যায়, এখন যে প্ল্যানটি ৭৯ টাকায় পাওয়া যাচ্ছে, সেটার জন্য গ্রাহককে খরচ করতে হবে ৯৯ টাকা। অর্থাৎ, খরচ বাড়ছে ২৫ টাকা। অন্য দিকে, ১৪৯ টাকার প্ল্যান বেড়ে হয়ে যাবে ১৭৯ টাকা, একই ভাবে ১,৪৯৮ টাকার প্ল্যানের জন্য গ্রাহককে খরচ করতে হবে ১,৭৯৯ টাকা এবং এখনকার ১,৩৯৯ টাকার প্ল্যানের জন্য ১,৮৯৯ টাকা।

সব থেকে বেশি ব্যবহৃত ২৮ দিনের জন্য প্রতি দিন ১.৫ জিবি ডেটার ২৪৯ টাকার প্ল্যানের দাম হয়ে যাবে ২৯৯ টাকা। এখনকার ২১৯ টাকায় ১ জিবি ডেটা প্যাকটির জন্য খরচ হবে ২৬৯ টাকা। একই ভাবে এখনকার ২৮ দিনে ২ জিবি ডেটা প্যাকের ২৯৯ টাকার প্ল্যান হয়ে যাবে ৩৫৯ টাকা। ৫৬ দিনের ৪৪৯ টাকার প্ল্যানের দাম পড়বে ৫৩৯ টাকা।

এখন ৬৯৯ টাকায় যে ৮৪ দিনের মেয়াদ এবং প্রতিদিন ২ জিবি ডেটার প্ল্যানটি পাওয়া যায়, সেটার দাম বেড়ে হবে ৮৩৯ টাকা। একই মেয়াদে ১.৫ জিবি ডেটার ৫৯৯ টাকার প্ল্যানটি হয়ে যাবে ৭১৯ টাকার।

দাম বাড়বে ডেটা টপ-আপেরও। ৪৮ টাকার টপ-আপের দাম বেড়ে হবে ৫৮ টাকা। একই ভাবে ৯৮ টাকা, ২৫১ টাকা এবং ৩৫১ টাকার টপ-আপের নতুন দাম হবে যথাক্রমে ১১৮ টাকা, ২৯৮ টাকা এবং ৪১৮ টাকা।

গতকালই নিজের প্রিপেড প্ল্যানের দাম ২৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্তের কথা জানিয়েছিল ভারতী এয়ারটেল। মূলধনের উপর যুক্তিসঙ্গত লাভের লক্ষ্য এবং আর্থিক ভাবে একটি সুশৃঙ্খল মডেল গড়ে তোলার জন্যই এই দর বৃদ্ধির সিদ্ধান্ত। সংস্থার প্রিপেড প্ল্যানের জন্য নতুন দর কার্যকর হবে আগামী ২৬ নভেম্বর থেকে।

আরও পড়তে পারেন:

স্কুলে চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ: সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা রাজ্যের

পুরভোটের কয়েক ঘণ্টা আগে বিপ্লব দেব সম্পর্কে বিতর্কিত মন্তব্য ত্রিপুরার বিজেপি বিধায়কের

পুরভোটে কী ধরনের নিরাপত্তা ব্যবস্থা? ত্রিপুরা সরকারের কাছে জানতে চাইল সুপ্রিম কোর্ট

সাধুদের প্রবল আপত্তিতে রামায়ণ এক্সপ্রেসের রেলকর্মীদের গেরুয়া পোশাক প্রত্যাহার

তৃণমূলে যোগ দিতে চলেছেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন