ফেসবুকেও জুড়ছে গুগল পে-র মতো ফিচার, এক ক্লিকেই টাকা পাঠানো যাবে একাধিক ব্যক্তিকে

0
facebook user
ফেসবুক। প্রতীকী ছবি

সম্প্রতি নাম বদলেছে ফেসবুক (Facebook) কোম্পানির। এত দিন ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারের অভিভাবক সংস্থা ছিল ফেসবুক। এখন যার নাম বদলে হয়েছে মেটা। এই মেটা কোম্পানির পক্ষ থেকে, ফেসবুক মেসেঞ্জারে (Facebook Messenger) গুগল পে-র (Google Pay)-র মতো একটি আশ্চর্যজনক ফিচার যুক্ত হয়েছে, যা স্প্লিট পেমেন্ট (Split Payments) নামে পরিচিত।

নতুন এই ফিচারের সাহায্যে, ব্যবহারকারীরা নিজের বন্ধু এবং পরিবারের সদস্যদের মধ্যে সহজে আর্থিক লেনদেন করতে সক্ষম হবেন। অর্থাৎ, ব্যবহারকারীরা এক সঙ্গে অনেক লোকের কাছে সমান পরিমাণ টাকা স্থানান্তর করতে সক্ষম হবেন। সম্প্রতি গুগল পে-তে স্প্লিট পেমেন্ট ফিচার চালু করা হয়েছে। সংস্থার দাবি, এটা রেস্তোঁরার বিল এবং বাড়ি ভাড়া মেটাতও সাহায্য করবে।

ফেসবুক মেসেঞ্জারের স্প্লিট ফিচার ব্যবহার করার পদ্ধতি বেশ সহজ। ব্যবহারকারীদের গ্রুপ চ্যাটের ‘Get Started’ বাটনে ক্লিক করতে হবে। অথবা আপনাকে মেসেঞ্জার অ্যাপের পেমেন্ট হাব বোতামে ক্লিক করতে হবে।

এ ভাবেই গ্রুপের সদস্যদের মধ্যে টাকা ভাগ করে নেওয়া যাবে। অর্থাৎ কেউ যদি ১২ হাজার টাকা সমান ভাবে ৫ জনের মধ্যে ভাগ করতে চান, তা হলে তিনি পরিচিতিদের তালিকা থেকে নামগুলি নির্দিষ্ট করার পর সমান পরিমাণে তা ট্রান্সফার করতে পারবেন।

উল্লেখ্য, বর্তমানে ফেসবুকের এই নতুন ফিচারটি মার্কিন যুক্তরাষ্ট্রে পরীক্ষামূলক ভাবে চালু হয়েছিল। তবে ভারতে কবে চালু হবে, সে ব্যাপারে কিছু জানায়নি সংস্থা।

আরও পড়তে পারেন: আপনার আধার কার্ডের সঙ্গে অন্য কারও মোবাইল নম্বর লিঙ্ক করা নেই তো? কী ভাবে জানবেন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন