ফেসবুকের পোস্ট সরাসরি শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপে! এই পদ্ধতিতে

0
whatsapp
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: বেশ কিছু দিন আগেই মার্ক জুকেরবার্গ ঘোষণা করেছিলেন, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম এক সঙ্গে যুক্ত করা হবে। সেই মতোই আপাতত নতুন কিছু ফিচার আনা হয়েছে। এই নতুন ব্যবস্থায় বেশ কিছু ক্ষেত্রে ফেসবুক ও হোয়াটসঅ্যাপকে যুক্ত করা গিয়েছে। এই নতুন ফিচারের মাধ্যমে ফেসবুকে শেয়ার করা কোনো পোস্ট হোয়াটসঅ্যাপের কনট্যাক্টের সঙ্গে শেয়ার করা যাবে। এই পদ্ধতি ইতিমধ্যেই বর্তমান থাকলেও নতুন ব্যবস্থা তাকে আরও উন্নত করবে।

সংস্থার একটি বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, আগের শেয়ার অপশন ছিল ‘মোর অপশনে’র অধীনে। এখন আর তা নয়। সোজা একবার ‘ট্যাপ’ করলেই ফেসবুকের পোস্ট শেয়ার হয়ে যাবে হোয়াটসঅ্যাপে।

এখন থেকে ‘সেন্ড ইন হোয়াটসঅ্যাপ’ অপশনের মাধ্যমে ফেসবুকের পোস্ট হোয়াটসঅ্যাপে শেয়ার করা যাবে। এই অপশন তাদের কাছেই আসবে যারা নিউজ ফিডে ‘পাবলিক’ প্রাইভেসি সেটিং করে রেখেছে। এর জন্য অবশ্যই স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ইনস্টল করতে হবে।

পড়ুন – আয়কর ফেরতের মেসেজে ক্লিক করতেই অ্যাকাউন্ট থেকে গায়েব দেড় লক্ষ টাকা

তবে এই ফিচারটি ঘোষণা করার পর ডেটার নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। সে ক্ষেত্রে বলে রাখা ভালো, সংস্থা জানিয়েছে, এই ফিচার সংযোগ স্থাপন করলেও কোনো রকম ডেটা আদানপ্রদান করার অনুমতি দেওয়া হবে না।

এ ছাড়াও বুমেরাং ফিচার নিয়েও কাজ করছে সংস্থা। এই ফিচারটি অনেকটা ইনস্টাগ্রামের একটি ফিচারের মতোই। এতে ব্যবহারকারীরা একটি শর্ট ভিডিওকে কয়েক সেকেন্ড লম্বা লুপ ক্লিপে পরিণত করতে পারবে।

এই ফিচারটি পাওয়া যাবে অ্যাপের ‘ভিডিও টাইপ প্যানেলে’। এই পরিবর্তন করা ভিডিওটি কনট্যাক্টগুলির সঙ্গে শেয়ার করা যাবে। এমনকি ‘স্ট্যাটাস আপডেটে’ও ব্যবহার করা যাবে।  

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here