Add voice clip

ওয়েবডেস্ক: স্টেটাস আপডেট করতে গেলে বড্ড হ্যাপা পোহাতে হয়। এডিট, সেভ আরও কত কিছুই। এ বার এই সব ঝামেলা থেকে মুক্তি দিতে ফেসবুক নিয়ে আসছে ‘অ্যাড ভয়েস ক্লিপ’ ফিচার। লেখালেখি নয় শুধু ছোট্টো একটা ভয়েস রেকর্ড করেই আপডেট করে ফেলা যাবে নিজের স্টেটাস। এটা অনেক বেশি সহজ।

ফিচারটা আনুষ্ঠানিকভাবে এখনও ইউজারদের জন্য ছাড়া হয়নি। প্রাথমিক ভাবে কিছু দিন পরীক্ষামূলক ব্যবহার করা হচ্ছে। পরীক্ষা করা হচ্ছে ভারতেরই কয়েকজন গ্রাহকের ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে। তার পর জুলাই মাস নাগাদ আসবে সকলের জন্য।

ভিডিও রেকর্ডের থেকেও সহজ ভাবে এই ভয়েস রেকর্ড করা যাবে। ফেসবুক সংস্থা মনে করছে এটা মানুষকে অনেক বেশি কাছাকাছি নিয়ে আসবে। বিশ্বাসযোগ্যতা বাড়াবে। তা ছাড়াও  টাইপ করে কিছু লিখতে গেলে অনেক সময়ই ভাষা বাধা হয়ে দাঁড়ায়। কি বোর্ডের সমস্যাটাই মূল সমস্যা। সে ক্ষেত্রে ভয়েস ক্লিপ অনেকটাই খোলা মনে মানুষকে নিজের কথা বলতে সাহায্য করবে।

ফেসবুকের মুখপাত্র এই বিষয়ে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ফেসবুক সব সময়ই মানুষকে মানুষের কাছে এনে দেওয়ার সহজ পথ বাতলেছে। সেই চেষ্টা এখনও চলছে। তাই এই ব্যাপারটাও যথেষ্টই গ্রহণযোগ্য হবে বলে মনে করছেন তিনি।

উল্লেখ্য, এই ফিচার আনার ব্যাপারে দু’টো স্মার্ট হোম স্পিকারের ওপর কাজ করছে সংস্থা। ফিয়োনা ও অ্যালোহা। এই দু’টো সফটওয়্যারই ডিজাইন করছে ফেসবুকের বিল্ডিং ৮ হার্ডওয়্যার ল্যাব। বলে রাখা ভালো, অ্যালোহা ফিয়োনার থেকে অনেক বেশি ভালো ও সহজ। অ্যালোহা বাজারে আসবে পোর্লাট নামে। এটা ভয়েস রেকর্ডের সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর ছবিও রাখতে সক্ষম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন