Connect with us

প্রযুক্তি

আয়কর রিটার্নের ভুল সংশোধনের জন্য ৯টি সহজ পদক্ষেপ

ভুল থাকলে ই-ফাইলিংয়ের পর নির্দিষ্ট সময়সীমা পর্যন্ত তা সংশোধন করে নেওয়া যায়।

Published

on

ওয়েবডেস্ক: প্রাথমিক ভাবে আয়কর দাখিল (Income Tax Return) করার পর যদি কোনো ত্রুটি অথবা তথ্যগত অভাব ধরে পড়ে, তা হলে ই-ফাইলিংয়ের পর নির্দিষ্ট সময়সীমা পর্যন্ত তা সংশোধন করে নেওয়া যায়।

সংশোধিত আইটিআর (revised ITR)-টি মূল্যায়ন বছরের সময় বা মূল্যায়নের আগে যে কোনো সময় জমা দেওয়া যেতে পারে। তবে প্রাথমিক রিপোর্ট যদি হাতে-হাতে অথবা ডকুমেন্ট ফরম্যাটে জমা দেওয়া হয়, তা হলে আইনগত ভাবে তা পরিবর্তন করা যায় না।

আয়কর বিভাগের ই-ফাইলিং পোর্টালের মাধ্যমে প্রাথমিক আইটিআর ফাইল অনলাইনে সংশোধনের জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে।

১. আয়কর বিভাগের ই-ফাইলিং পোর্টালে যেতে হবে।

২. নিজের প্যান নম্বর, পাসওয়ার্ড এবং ক্যাপচা কোড দিয়ে লগ-ইন করতে হবে।

৩. প্রথমে ‘e-File’ ট্যাবে ক্লিক করে ‘Income Tax Return’ লিঙ্কে ক্লিক করতে হবে।

৪. মূল্যায়নের বছর এবং আইটিআর ফর্ম নির্বাচন করতে হবে।

৫. এর পর ‘Filing Type’-এ গিয়ে ‘Original/Revised Return’-এর মধ্যে নির্দিষ্টটি নির্বাচন করতে হবে।

৬. এর পর ‘Submission Mode’-এ গিয়ে ‘Prepare and Submit Online’ বেছে নিতে হবে।

৭. ‘General Information’ -এ গিয়ে অনলাইন আইটিআর ফর্মটি পাওয়া যাবে। ‘Return Filing Section’-এ ‘Revised return under Section 139(5)’ এবং ‘Return filing type’-এ ‘Revised’ বেছে নিতে হবে।

৮. সেখানে গিয়ে প্রাথমিক আইটিআর-এর ‘Acknowledgement number’ এবং ‘Date of filing’ পূরণ করতে হবে।

৯. ফর্মটি খোলার পর ভুলগুলি সংশোধন করে নিন এবং সাবমিট করুন।

প্রযুক্তি

স্মার্টফোনের অ্যাপগুলিতে ৬২ শতাংশ ভারতীয় মহিলার মন মজেছে ‘সেক্সটিং’-এ: সমীক্ষা

প্রায় ১৯ শতাংশ ভারতীয় মহিলা দীর্ঘমেয়াদি বা স্বল্পমেয়াদি সম্পর্ক তৈরির জন্য স্মার্টফোনের অ্যাপ্লিকেশন ব্যবহার করেন।

Published

on

sexting
সেক্সটিং: যৌনতায় ভরপুর মজার বার্তা আদান-প্রদান। প্রতীকী ছবি

খবরঅনলাইন ডেস্ক: প্রায় ৬২ শতাংশ ‘দেশি’ মহিলা স্মার্টফোনের অ্যাপগুলিতে ‘সেক্সটিং’ (sexting)-এ যুক্ত রয়েছেন! সাম্প্রতিক একটি সমীক্ষায় দেখা গিয়েছে, প্রায় ১৯ শতাংশ ভারতীয় মহিলা দীর্ঘমেয়াদি বা স্বল্পমেয়াদি সম্পর্ক তৈরির জন্য স্মার্টফোনের অ্যাপ্লিকেশন ব্যবহার করেন। যেখানে বিশ্বে এই গড় হার ২১ শতাংশ।

গবেষণাটিতে মূল্যায়ন করা হয়েছে, “বিশ্বজুড়ে মহিলারা কী ভাবে যৌন-সম্পর্কিত উদ্দেশ্যে মোবাইল প্রযুক্তির ব্যবহার করেন এবং বৃহত্তর লিঙ্গ বৈষম্যের ক্ষেত্রেও প্রযুক্তিগত কৌশল কী ভাবে যৌনতা সম্পর্কে মহিলাদের ধারণা বাড়াতে পারে”।

‘মোবাইল সেক্স-টেক অ্যাপ্লিকেশন: বিশ্বের উচ্চ এবং নিম্ন লিঙ্গ সমতার অঞ্চলগুলিতে ব্যবহারের কতটা পার্থক্য’ শীর্ষক ওই সমীক্ষাটি প্রকাশিত হয়েছে ‘পিএলওএস ওয়ান’ জার্নালে। সমীক্ষার জন্য তথ্য সংগ্রহ করতে উত্তরদাতাদের পরিচয় গোপন রাখা হয়েছিল। সেখানেই এই তথ্য উঠে এসেছে।

সমীক্ষককরা বিশ্বের ১৯১টি দেশের ১ লক্ষ ৩০ হাজার ৮৮৫ জন মহিলার অভিজ্ঞতা সংগ্রহ করেন। এর মধ্যে ভারত থেকে তাঁরা ২৩ হাজার ৯৩ জন মহিলার মতামত নিয়েছিলেন।

আর কী তথ্য উঠে এল সমীক্ষায়?

সমীক্ষায় দেখা গিয়েছে, বিশ্বের যেখানে লিঙ্গবৈষম্য প্রকট সেখানকার মহিলারা ডেটিং-সঙ্গী পেতে স্মার্টফোনের অ্যাপের ব্যবহার কম করেন। কিন্তু যেখানে এই পার্থক্য কম, সেখানে ছবিটা উল্টো। লিঙ্গবৈষম্যযুক্ত অঞ্চলের তুলনায় প্রায় চারগুণ বেশি মহিলা সেখানে সেক্সটিংয়ে যুক্ত।

সেক্স-টেক বা যৌন-প্রযুক্তিতে যুক্ত মহিলাদের সংখ্যা সব থেকে বেশি আমেরিকা এবং পশ্চিম ইউরোপে। সমীক্ষায় আরও দেখা গিয়েছে, প্রায় এক তৃতীয়াংশ অংশগ্রহণকারী নিজস্ব যৌন কার্যকলাপের ট্র্যাক করতে কোনো অ্যাপ ব্যবহার করে থাকেন।

কী এই সেক্সটিং?

এটাও এক ধরনের টেক্সট মেসেজ, তবে যৌনতায় ভরপুর মজার বার্তা আদান-প্রদানের এই পদ্ধতির পোশাকি নাম সেক্সটিং।

আরও সহজ করে বললেন, সেক্সটিং হল মোবাইল ফোন বা অন্যান্য ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে যৌনতায় ভরা মেসেজ, ছবি বা ভিডিওগুলির আদান-প্রদান। মোবাইলের উল্টোদিকে থাকা মানুষটির সঙ্গে উষ্ণ বার্তালাপের নেশায় মজে যাওয়ার উদ্দেশে স্মার্টফোনের অ্যাপে এই বার্তা বিনিময় করা হয়। তবে যে অ্যাপগুলিতে চ্যাট হিস্ট্রি সহজেই মুছে ফেলা যায়, ব্যবহারকারীদের পছন্দ সেই অ্যাপগুলিই।

আরও পড়তে পারেন: করোনার চাপে পুরুষরা ঝুঁকছেন চকোলেটে, মহিলারা পর্ন ছবিতে: গবেষণা

Continue Reading

প্রযুক্তি

আইপিএল শুরুর আগের দিন গুগল প্লে স্টোর থেকে নিখোঁজ পেটিএম অ্যাপ!

আইপিএল ২০২০ শুরু হওয়ার এক দিন আগে গুগল থেকে পেটিএম সরিয়ে দেওয়ার ঘটনায় যথারীতি নানা রকমের গুঞ্জনের সৃষ্টি হয়েছে।

Published

on

আপডেট: নীতি লঙ্ঘনের জন্য সাময়িক ভাবে সরিয়ে দেওয়ার পর আবার গুগল প্লে স্টোরে ফিরল পেটিএম। সংস্থা এ দিন সন্ধ্যায় ফিরে আসার কথা টুইটারে ঘোষণা করে।

খবর অনলাইন ডেস্ক: আশ্চর্যজনক ভাবে গুগল প্লে স্টোর (Google Play Store) থেকে সরিয়ে দেওয়া হল পেটিএম (Paytm) অ্যাপকে। তবে প্রাথমিক অ্যাপটি তুলে নেওয়া হলেও গুগল প্লে স্টোরে এখনও বর্তমান রয়েছে পেটিএম ফর বিজনেস, পেটিএম মল এবং পেটিএম মানি ইত্যাদি।

টেকক্রাঞ্চ-এর রিপোর্ট অনুযায়ী, “একের পর এক নির্দেশিকা লঙ্ঘন” করার কারণে পেটিএম সম্পর্কে এই সিদ্ধান্ত নিয়েছে গুগল। আইপিএল ২০২০ শুরু হওয়ার এক দিন আগে গুগল থেকে পেটিএম সরিয়ে দেওয়ার ঘটনায় যথারীতি নানা রকমের গুঞ্জনের সৃষ্টি হয়েছে।

গুগল প্লে স্টোর থেকে পেইটিএম নিখোঁজ হওয়ার কয়েক ঘণ্টা পরে গুগলের পণ্য, অ্যান্ড্রয়েড সুরক্ষা এবং গোপনীয়তা বিভাগের ভাইস-প্রেসিডেন্ট সুজান ফ্রে একটি ব্লগ পোস্টে নির্দেশিকার বিশদ বিবরণী পেশ করেছেন।

কী বলছে গুগল?

সুজান ফ্রে লিখেছেন, “ব্যবহারকারীদের সম্ভাব্য ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য আমরা এই নীতিগুলি নিয়েছি। যখন কোনো অ্যাপ্লিকেশন এই নীতিগুলি লঙ্ঘন করে, আমরা সংশ্লিষ্ট অ্যাপ কর্তৃপক্ষকে অবহিত করি। যতক্ষণ না ডেভেলপার অ্যাপ্লিকেশনটিকে সম্মতি না দেয় ততক্ষণ গুগল প্লে থেকে অ্যাপটি সরিয়ে ফেলা হয়। এ ভাবে বারবার নীতি লঙ্ঘন হওয়ার ক্ষেত্রে, আমরা আরও গুরুতর পদক্ষেপ নিয়ে থাকি। যেগুলির মধ্যে গুগল প্লে ডেভেলপারের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার মতো চরম সিদ্ধান্তও থাকতে পারে”।

একই সঙ্গে তিনি লিখেছেন, “অনলাইনে জুয়ার জন্যেও তাঁদের নির্দিষ্ট নীতি রয়েছে। তাঁর কথায়, আমরা অনলাইনে ক্যাসিনোগুলিকে অনুমতি দিই না বা খেলাধুলোর বাজি ধরার জন্য কোনো অনিয়ন্ত্রিত জুয়া অ্যাপ্লিকেশনগুলিকে সমর্থন করি না”।

স্পষ্ট ভাবেই তিনি জানিয়েছেন, “কোনো অ্যাপ যদি ক্রেতাকে এক্সটারনাল ওয়েবসাইটে নিয়ে গিয়ে টুর্নামেন্টে অংশ নিতে দেয় এবং নগদ পুরস্কারের প্রলোভন দেখায়, সেটি আমাদের নীতির লঙ্ঘনের শামিল”।

কী বলছে পেটিএম?

ওয়াকিবহাল মহলের মতে, অনলাইন ‘জুয়া’ বা প্রতিযোগিতার ব্যাপারে অ্যাপ্লিকেশনটি গুগলের নতুন নির্দেশিকা লঙ্ঘন করে থাকতে পারে। যে কারণে, গুগল নিজের প্ল্যাটফর্ম থেকে অ্যাপটিকে সরিয়ে দিয়েছে।

অ্যাপল অ্যাপ স্টোর থেকে পেটিএম আগের মতোই ডাউনলোড করা যাচ্ছে। তবে এ ব্যাপারে এখনও পর্যন্ত পেটিএমের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

আপডেটের জন্য দেখুন খবর অনলাইন

Continue Reading

প্রযুক্তি

এ বার হাতঘড়িতেই লেনদেন, এসবিআইয়ের সঙ্গে জোট বেঁধে টাইটানের নতুন সম্ভার

লেনদেনের জন্য এসবিআই অ্যাকাউন্টধারীদের আর এসবিআই কার্ড সোয়াইপ বা ব্যবহার করতে হবে না।

Published

on

খবর অনলাইন ডেস্ক: বর্তমানে নতুন পরিস্থিতিতে খুচরো কেনাকাটায় সুরক্ষিত এবং নিরাপদ পেমেন্টের ব্যবস্থাও জরুরি হয়ে পড়েছে। বিশ্বের পঞ্চম বৃহত্তম ঘড়ির ব্র্যান্ড, টাইটান কোম্পানি লিমিটেড, দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্য়াঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)-র যৌথ উদ্যোগে ইওনো এসবিআই পরিচালিত ‘টাইটান পে’-এর সূচনা করল।

এই অংশীদারিত্বের মাধ্যমে, টাইটান এবং এসবিআই ভারতে এই প্রথম কন্টাক্টলেস পেমেন্টের জন্য একাধিক স্টাইলিশ নতুন ঘড়ি নিয়ে এল। এর ফলে এসবিআই অ্যাকাউন্টধারীরা তাঁদের হাতের “টাইটান পে ওয়াচ” ঘড়িটি কন্টাক্টলেস পেমেন্ট পস মেশিনে ট্যাপ করে অর্থাৎ পস মেশিনের সামনে নিয়ে গেলেই পেমেন্ট হয়ে যাবে।

কী সুবিধা এই হাতঘড়ির?

*এ ধরনের লেনদেনের জন্য এসবিআই অ্যাকাউন্টধারীদের আর এসবিআই কার্ড সোয়াইপ বা ব্যবহার করতে হবে না।

*২০০০ টাকা পর্যন্ত পেমেন্টের ক্ষেত্রে পিন লাগবে না।

*ট্যাপি টেকনোলজিস -এর একটি সার্টিফায়েড ও সুরক্ষিত নিয়ার ফিল্ড কমিউনিকেশন (এনএফসি) চিপ ঘড়ির স্ট্র্যাপের মধ্যে থাকবে, যার মাধ্যমে স্ট্যান্ডার্ড কন্টাক্টলেস এসবিআই ডেবিট কার্ডের সমস্ত কাজ করা সম্ভব হবে।

*দেশের ২০ লক্ষের ও বেশি কন্টাক্টলেস মাস্টার কার্ড-সক্ষম পয়েন্ট অব সেল (পিওএস) মেশিনে এই ঘড়ির মাধ্যমে পেমেন্ট করা সম্ভব হবে।

দাম কত?

এই এক্সক্লুসিভ ঘড়ির সম্ভারে পুরুষদের জন্য তিনটি এবং মহিলাদের জন্য দু’টি স্টাইলের ঘড়ি রয়েছে।

এসবিআই এবং টাইটান গ্রাহকদের কাছে সমাদৃত করতে আকর্ষণীয় ঘড়িগুলির মূল্য ২,৯৯৫ টাকা থেকে শুরু করে ৫,৯৯৫ টাকার মধ্যে নির্ধারণ করা হয়েছে।

কী বলছে টাইটান-এসবিআই?

এ প্রসঙ্গে টাইটান কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সিকে ভেঙ্কটরমন বলেন, “টাইটান সবসময়ই ডিজাইন ও উদ্ভাবনী দক্ষতার জন্য শ্রেষ্ঠ। আমরা আমাদের গ্রাহকদের পছন্দের পরিবর্তনের সাথে সামঞ্জস্য রেখে সর্বদাই নতুন নতুন প্রডাক্ট নিয়ে এসেছি । নিউ নরম্যাল পরিস্থিতির জন্য প্রয়োজনীয় দ্রুত, সুরক্ষিত এবং নির্বিঘ্নে পেমেন্ট ব্যবস্থা আনার জন্য এসবিআই এর আদর্শ অংশীদার। এই ঘড়ি শুধুমাত্র গ্রাহকের ব্যাঙ্কিংয়ের চাহিদা পূরণ করবে তা নয়, বরং এটি গ্রাহকদের কাছে ক্লাসিক এবং পরিশীলিত ডিজাইনের ঘড়ির চাহিদাও পূরণ করবে”।

আরও পড়তে পারেন: এটিএম থেকে ওটিপি-ভিত্তিক টাকা তোলার নিয়ম বদলাচ্ছে এসবিআই

এই উদ্যোগ সম্পর্কে এসবিআইয়ের চেয়ারম্যান রজনীশ কুমার বলেন, “কন্টাক্টলেস পেমেন্টের জগতে টাইটানের এই অনন্য উদ্ভাবনীতে অংশ হতে পেরে আমরা আনন্দিত। আমরা বিশ্বের পঞ্চম বৃহত্তম ঘড়ি প্রস্তুতকারক সংস্থার সঙ্গে হাত মিলিয়ে আমাদের ইওনো গ্রাহকদের শপিংয়ের সুবিধার জন্য টাইটান পেমেন্ট ওয়াচ-এর মতো স্মার্ট সমাধান দিতে পেরে আনন্দিত। আমরা বিশ্বাস করি যে এই উদ্ভাবন আমাদের গ্রাহকদের ট্যাপ অ্যান্ড পে প্রযুক্তি দিয়ে শপিংয়ের অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে”।

www.titan.co.in-এ এই অনন্য সম্ভার পাওয়া যাচ্ছে।

Continue Reading
Advertisement
আইপিএল5 hours ago

সুপার ওভারে পঞ্জাবকে হারিয়ে জয় ছিনিয়ে নিল দিল্লি

Md. Shami
আইপিএল7 hours ago

পঞ্জাবকে ১৫৮ রানের টার্গেট দিল দিল্লি

শিল্প-বাণিজ্য8 hours ago

জিএসটি ক্ষতিপূরণ: ২১টি রাজ্য বেছে নিল প্রথম বিকল্প, দ্বিতীয়টি পছন্দ নয় কারও

রাজ্য9 hours ago

রাজ্যে সুস্থতার হার ৮৭ শতাংশের উপর, তেমন কোনো হেরফের নেই দৈনিক সংক্রমণে

দেশ10 hours ago

সোমবার থেকে স্কুল খোলা বাধ্যতামূলক নয়, দেখে নিন কোন রাজ্য কী সিদ্ধান্ত নিল

corona
দেশ10 hours ago

৫টি রাজ্যেই মোট সক্রিয় কোভিডরোগীর ৬০ শতাংশ!

রাজ্য11 hours ago

বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরে বৃষ্টি, হলুদ সর্তকতা জারি করল আবহাওয়া দফতর

দেশ12 hours ago

৬ বিধায়ক, ৩ সাংসদ এবং প্রাক্তন রাষ্ট্রপতি-সহ আর যে সব ‘ভিভিআইপি’ করোনার শিকার

দেশ19 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৯২৬০৫, সুস্থ ৯৪৬১২

শিল্প-বাণিজ্য3 days ago

এসবিআই এটিএমে টাকা তোলার নিয়ম বদলে গেল! দেখে নিন ওটিপি-ভিত্তিক পদ্ধতির খুঁটিনাটি বিষয়

কলকাতা3 days ago

কয়েকটি স্টেশনে ই-পাসের সংখ্যা বাড়াচ্ছে কলকাতা মেট্রো

Shreyas Iyer
ক্রিকেট2 days ago

আইপিএলের অন্যতম সেরা বোলিং লাইনআপ কি দিল্লি ক্যাপিটাল্‌সের?

দেশ10 hours ago

সোমবার থেকে স্কুল খোলা বাধ্যতামূলক নয়, দেখে নিন কোন রাজ্য কী সিদ্ধান্ত নিল

MS Dhoni
ক্রিকেট3 days ago

চেন্নাই সুপারকিংসের আদর্শ লাইনআপে কত নম্বরে ব্যাট করতে পারেন মহেন্দ্র সিংহ ধোনি?

ishan porel mohammad shami
ক্রিকেট2 days ago

কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে নতুন বলে বাংলার দুই পেসার?

শরীরস্বাস্থ্য3 days ago

কোভিড-১৯: স্কুল খোলার আগে নিজের সন্তানকে এই ৫টি তথ্য অবশ্যই জানাবেন

কেনাকাটা

কেনাকাটা2 days ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা4 days ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা1 week ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা2 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা2 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা3 weeks ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

কেনাকাটা4 weeks ago

শোওয়ার ঘরকে আরও আরামদায়ক করবে এই ৮টি সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : সারা দিনের কাজের পরে ঘুমের জায়গাটা পরিপাটি হলে সকল ক্লান্তি দূর হয়ে যায়। সুন্দর মনোরম পরিবেশে...

kitchen kitchen
কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই ৮টি জিনিস কাজ অনেক সহজ করে দেবে

খবরঅনলাইন ডেস্ক: আজকাল রান্নাঘরের প্রত্যেকটি কাজ সহজ করার জন্য অনেক উন্নত ব্যবস্থা এসে গিয়েছে। তা হলে ঘণ্টার পর ঘণ্টা কষ্ট...

care care
কেনাকাটা1 month ago

চুল ও ত্বকের বিশেষ যত্নের জন্য ১০০০ টাকার মধ্যে এই জিনিসগুলি ঘরে রাখা খুবই ভালো

খবরঅনলাইন ডেস্ক : পার্লার গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় অনেকেরই নেই। সেই ক্ষেত্রে বাড়িতে ঘরোয়া পদ্ধতি অনেকেই অবলম্বন করেন। বাড়িতে...

কেনাকাটা2 months ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

নজরে