Hike ID messenger

টেকডেস্ক: এমন আবার হয় না কি?

মোবাইল নম্বর না থাকলে মোবাইলটাই তো অচল! তা হলে নম্বর ছাড়া চ্যাট করা যাবে কী ভাবে?

উত্তর দিচ্ছে মেসেজিং অ্যাপ হাইক। তাদের তৈরি নতুন চ্যাট অ্যাপ হাইক আইডি-তে মিলবে এই পরিষেবা। নিজের মোবাইল নম্বরটি কারও সঙ্গে শেয়ার না করেই ওই অ্যাপের মাধ্যমে চ্যাট করা যাবে।

ফেসবুকে তবুও হাইড করার সুযোগ রয়েছে, কিন্তু হোয়াটসঅ্যাপে তো মোবাইল নম্বর না যোগ করলে চ্যাট করা কোনো মতেই সম্ভব নয়। তা হলে উপায়?

সংস্থা জানিয়েছে, ব্যবহারকারীর যাবতীয় তথ্যের গোপনীয়তা রক্ষা করাই হল নতুন এই অ্যাপের মূল লক্ষ্য। কী ভাবে নিজের মোবাইল নম্বর ব্যবহার না করেও দ্বিতীয় ব্যক্তির সঙ্গে কথাবার্তা আদানপ্রদান করা যায়, তেমন একটা চিন্তা থেকেই হাইক আইডি-র উৎপত্তি।

এই অ্যাপের ব্যবহারকারীকে প্রথমেই একটি হাইক আইডি খুলতে হবে। যা অন্য কোনো হাইক আইডি ব্যবাহারকারীর কাছে পৌঁছে দেবে আপনাকে। অর্থাৎ সে ক্ষেত্রে আর মোবাইল নম্বরের কোনো প্রয়োজন পড়ছে না। শুধু মাত্র ওই আইডি দিয়েই চলবে সব কিছু।

আগামী সপ্তাহ থেকেই অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীরা হাইক আইডি তৈরি করতে পারবেন। তবে অন্যান্য অপারেটিং সিস্টেমের মোবাইল ব্যবহারকারীরা পরবর্তী কালে এই সুযোগ পাবেন।

উল্লেখ্য, হাইক মেসেজ অ্যাপের আবির্ভাব হয়েছিল গত ২০১২-তে। মাত্র পাঁচ বছরের মধ্যেই এর ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটিতে পৌঁছে গিয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন