প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: রবিবার থেকে রাজ্য জুড়ে কার্যকর হয়েছে কড়া বিধিনিষেধ। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে লাগাম টানতে কার্যত লকডাউন চলবে আগামী ৩০ মে পর্যন্ত। এই সময়ে অত্যাবশ্যকীয় পণ্য পরিবহণের জন্য প্রয়োজন ই-পাসের। কলকাতা পুলিশকে আবেদন জানালে অনলাইনেই পাওয়া যাবে এই ই-পাস। কী ভাবে পাবেন?

গতবারেও এ ধরনের ই-পাসের ব্যবস্থা করেছিল কলকাতা পুলিশ। অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। গৃহীত হলে তা অনলাইনেই আবেদনকারীর কাছে পৌঁছাবে।

কলকাতা পুলিশের টুইটার হ্যান্ডলে জানানো হয়েছে, অত্যাবশ্যকীয় পণ্য পরিবহণ এবং অনলাইন ডেলিভারির জন্য এই ই-পাস চালু করা হয়েছে। টুইটে একটি ভিডিয়োয় জানিয়ে দেওয়া হয়েছে কী ভাবে ই-পাসের আবেদন জানাতে হবে।

কী ভাবে আবেদন জানাতে হবে?

প্রথমেই https://coronapass.kolkatapolice.org/ লিঙ্কে ক্লিক করতে হবে।

একটা নতুন পেজ খুলবে। সেখানে ‘I Agree’ লেখা বক্সে ক্লিক করুন।

পরের পেজে ‘Individual’ অর্থাৎ ব্যক্তিগত বা ‘Organisation’ অর্থাৎ সংস্থার চেকবক্স রয়েছে। আপনার প্রয়োজনীয় চেকবক্সে ক্লিক করতে হবে।

নাম, কোথায় যেতে চান, গাড়ির যাবতীয় তথ্য, কী কারণে যাচ্ছেন, সেই তথ্য দিয়ে ফর্ম পূরণ করতে হবে। একইসঙ্গে কনটেনমেন্ট জোন প্রবেশ না করার জন্য যে চেকবক্স রয়েছে সেখানেও টিক দিতে হবে।

নিজের পরিচয় পত্র-সহ যাবতীয় নথি আপলোড করতে হবে।

যাবতীয় তথ্য দেওয়ার পরে সাবমিট বাটন ক্লিক করতে হবে।

এর পর ইমেলে আবেদনকারীকেই ই-পাস পাঠিয়ে দেবে কলকাতা পুলিশ। সেই পাস ডাউনলোড করে গাড়ির স্ক্রিনে লাগিয়ে নিন। তা হলে কড়া বিধিনিষেধের মধ্যেও অত্যাবশ্যকীয় পণ্যবাহী গাড়ি আটকাবে না পুলিশ।

আরও পড়তে পারেন: করোনা মোকাবিলায় আরও কড়া পদক্ষেপ রাজ্যের, কী খোলা থাকছে আর কী বন্ধ, দেখে নিন এক নজরে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন