ভয়েস কল চার্জের নতুন ঘোষণা জিও-র

0

ওয়েবডেস্ক: চলতি সপ্তাহেই ভিন্ন নেটওয়ার্কে ফোন করার জন্য মিনিটে ৬ পয়সা চার্জের কথা জানিয়েছে রিলায়েন্স জিও। বৃহস্পতিবার থেকেই ওই নতুন চার্জ শুরুর কথা। তবে এর পরই নন-জিও নম্বরে আউটগোয়িং কলের জন্য নতুন সিদ্ধান্তের কথা ঘোষণা করল সংস্থা।

সংস্থার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের একটি পোস্টে জানানো হয়, বর্তমান গ্রাহকদের যাঁরা গত ৯ অক্টোবর বা তার আগে প্ল্যান রিচার্জ করেছেন, তাঁদের ক্ষেত্রে ভিন্ন নেটওয়ার্কে আউটগোয়িং কলের জন্য মিনিটে ৬ পয়সা চার্জ ধার্য হবে না।

অর্থাৎ, গত ৯ অক্টোবরের পরে যাঁরা প্ল্যান কিনেছেন বা কিনবেন, তাঁদের জন্য এই চার্জ ধার্য হবে। এবং এই ধরনের সমস্ত প্ল্যানের গ্রাহকদেরই ১০ টাকা থেকে ১০০ টাকার মধ্যে প্রয়োজন মতো আইইউসি টপআপ ভাউচার কিনতে হবে।

অন্য দিকে যাঁরা ৯ অক্টোবর বা তার আগে রিচার্জ করেছেন, তাঁদের প্ল্যানের মেয়াদ শেষ হওয়ার পর নতুন করে রিচার্জের পর থেকেই ওই নতুন নিয়মে মিনিটে ৬ পয়সা ব্যয় করতে হবে ভিন্ন নেটওয়ার্কে আউটগোয়িং কলের জন্য।

প্রসঙ্গত, গত বুধবার জিও ঘোষণা করে, এ বার থেকে জিও ছাড়া ভিন্ন মোবাইল নেটওয়ার্কে ভয়েস কলের জন্য প্রতি মিনিটে ৬ পয়সা করে চার্জ করা হবে। আইইউসি চার্জ হিসাবে ওই বাড়তি টাকা নেওয়া হবে গ্রাহকদের কাছ থেকে। এই আইইউসি চার্জ ট্রাই নির্ধারণ করেছে। যখন কোনো গ্রাহক একটি টেলিকম সংস্থা থেকে অন্য কোনো টেলিকম সংস্থায় আউটগোয়িং কল করেন, তখনই ওই আইইউসি দিতে হয়।

একই সঙ্গে জানানো হয়, অন্য মোবাইল নেটওয়ার্কে আউটগোয়িং কলের ক্ষেত্রে জিও গ্রাহকরা ১০-১০০ টাকার অতিরিক্ত ‘ইন্টারকানেক্ট ইউসেজ’ বা আইইউসি টপআপ ভাউচার কিনতে পারবেন। ওই ভাউচারের সাহায্যে ‘নন-জিও’ নেটওয়ার্কে ফোন করা যাবে নির্দিষ্ট সময় পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here