অন্যান্য নেটওয়ার্কগুলিতে ভয়েস কলের জন্য প্রতি মিনিটে ৬ পয়সা চার্জ শুরু করল জিও

0
jio
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: রিলায়েন্স জিও বুধবার ঘোষণা করল, অন্যান্য মোবাইল নেটওয়ার্কগুলিতে কল করা গ্রাহকদের জন্য এক মিনিটে ৬ পয়সা চার্জ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

মুম্বই-ভিত্তিক অপারেটর দাবি করেছে, নতুন ভয়েস চার্জটি চলমান ইন্টারকানেক্ট ইউজেস চার্জ (আইইউসি)-এর হারে হবে, যা টেলিকম সংস্থাগুলির ইন্টার-নেটওয়ার্কিং আউটগোয়িং কলগুলিকে সক্ষম করার জন্য টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া (ট্রাই) নির্ধারণ করেছিল। এটি অফ-নেট ভয়েস কল হিসাবে পরিচিত।

নতুন পরিবর্তনটি বিশেষত অন্যান্য অপারেটরগুলিতে করা ভয়েস কলগুলির ক্ষেত্রেই প্রযোজ্য হবে। অর্থাৎ, সমস্ত জিও-টু-জিও কল, ইনকামিং কল এবং জিও-টু- ল্যান্ডলাইন কলগুলির জন্য কোনো অতিরিক্ত চার্জ যোগ করা হবে না।

অফ-নেট ভয়েস কল চার্জের জন্য রিলায়েন্স জিও চারটি আইইউসি টপ-আপ ভাউচারের ঘোষণা করেছে। যেগুলির যার মূল্য মূল্য ১০ টাকা থেকে ১০০ টাকার মধ্যে। জিও বলেছে, এটি গ্রাহকদের জন্য শুল্ক বৃদ্ধি না করার জন্য আইইউসি টপ-আপ ভাউচারের উপর ভিত্তি করে সমমানের অতিরিক্ত ডেটা এনটাইটেলমেন্ট সরবরাহ করবে। একই সঙ্গে পোস্টপেড জিও গ্রাহকদেরও ভাউচারগুলিতে সরবরাহের পরিমাণের চেয়ে নিখরচায় ডেটা এনটাইটেলমেন্ট বৃদ্ধির সঙ্গে অফ-নেট আউটগোয়িং কলগুলির জন্যও প্রতি মিনিটে ৬ পয়সা বিল করা হবে।

আইইউসি টপ-আপ ভাউচারের দাম (টাকায়)আইইউসি মিনিট (নন-জিও নেটওয়ার্কে)ফ্রি ডেটা এনটাইটেলমেন্ট (জিবি)
১০১২৪
২০২৪৯
৫০৬৫৬
১০০১,৩৬২১০

সংবাদ মাধ্যমে জারি করা বিবৃতিতে রিলায়েন্স জিও জানিয়েছে, আইইউসির কারণে অপারেটরদের তাদের নেটওয়ার্কগুলিতে অফ-নেট ভয়েস কল সক্ষম করার জন্য বাড়তি খরচের প্রয়োজনের কারণে আউটগোয়িং কল চার্জ চাপাতে বাধ্য হয়েছে সংস্থা। একই সঙ্গে আশ্বাস দিয়ে জানানো হয়েছে, আউটগোয়িং অফ-নেট কলগুলিতে প্রতি মিনিটে ৬ পয়সা চার্জ শুধুমাত্র ততক্ষণ অব্যাহত থাকবে, যতক্ষণ না ট্রাই আইইউসি সম্পূর্ণরূপে বাতিল করে দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here