অন্যান্য নেটওয়ার্কগুলিতে ভয়েস কলের জন্য প্রতি মিনিটে ৬ পয়সা চার্জ শুরু করল জিও

0
jio
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: রিলায়েন্স জিও বুধবার ঘোষণা করল, অন্যান্য মোবাইল নেটওয়ার্কগুলিতে কল করা গ্রাহকদের জন্য এক মিনিটে ৬ পয়সা চার্জ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

মুম্বই-ভিত্তিক অপারেটর দাবি করেছে, নতুন ভয়েস চার্জটি চলমান ইন্টারকানেক্ট ইউজেস চার্জ (আইইউসি)-এর হারে হবে, যা টেলিকম সংস্থাগুলির ইন্টার-নেটওয়ার্কিং আউটগোয়িং কলগুলিকে সক্ষম করার জন্য টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া (ট্রাই) নির্ধারণ করেছিল। এটি অফ-নেট ভয়েস কল হিসাবে পরিচিত।

নতুন পরিবর্তনটি বিশেষত অন্যান্য অপারেটরগুলিতে করা ভয়েস কলগুলির ক্ষেত্রেই প্রযোজ্য হবে। অর্থাৎ, সমস্ত জিও-টু-জিও কল, ইনকামিং কল এবং জিও-টু- ল্যান্ডলাইন কলগুলির জন্য কোনো অতিরিক্ত চার্জ যোগ করা হবে না।

অফ-নেট ভয়েস কল চার্জের জন্য রিলায়েন্স জিও চারটি আইইউসি টপ-আপ ভাউচারের ঘোষণা করেছে। যেগুলির যার মূল্য মূল্য ১০ টাকা থেকে ১০০ টাকার মধ্যে। জিও বলেছে, এটি গ্রাহকদের জন্য শুল্ক বৃদ্ধি না করার জন্য আইইউসি টপ-আপ ভাউচারের উপর ভিত্তি করে সমমানের অতিরিক্ত ডেটা এনটাইটেলমেন্ট সরবরাহ করবে। একই সঙ্গে পোস্টপেড জিও গ্রাহকদেরও ভাউচারগুলিতে সরবরাহের পরিমাণের চেয়ে নিখরচায় ডেটা এনটাইটেলমেন্ট বৃদ্ধির সঙ্গে অফ-নেট আউটগোয়িং কলগুলির জন্যও প্রতি মিনিটে ৬ পয়সা বিল করা হবে।

আইইউসি টপ-আপ ভাউচারের দাম (টাকায়)আইইউসি মিনিট (নন-জিও নেটওয়ার্কে)ফ্রি ডেটা এনটাইটেলমেন্ট (জিবি)
১০১২৪
২০২৪৯
৫০৬৫৬
১০০১,৩৬২১০

সংবাদ মাধ্যমে জারি করা বিবৃতিতে রিলায়েন্স জিও জানিয়েছে, আইইউসির কারণে অপারেটরদের তাদের নেটওয়ার্কগুলিতে অফ-নেট ভয়েস কল সক্ষম করার জন্য বাড়তি খরচের প্রয়োজনের কারণে আউটগোয়িং কল চার্জ চাপাতে বাধ্য হয়েছে সংস্থা। একই সঙ্গে আশ্বাস দিয়ে জানানো হয়েছে, আউটগোয়িং অফ-নেট কলগুলিতে প্রতি মিনিটে ৬ পয়সা চার্জ শুধুমাত্র ততক্ষণ অব্যাহত থাকবে, যতক্ষণ না ট্রাই আইইউসি সম্পূর্ণরূপে বাতিল করে দেয়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন