Connect with us

প্রযুক্তি

১ এপ্রিল থেকে মোবাইলে কথা বলা এবং ইন্টারনেট ব্যবহারের খরচ বাড়ছে, প্রস্তুতি নিচ্ছে টেলিকম সংস্থাগুলি

বাড়তি টাকা খরচ করতে হবে গ্রাহককে।

Published

on

খবর অনলাইন ডেস্ক: ১ এপ্রিল থেকে নতুন ট্যারিফ প্ল্যান কার্যকর করতে চলেছে টেলিকম সংস্থাগুলি। যে কারণে আগামী দিনে মোবাইলে কথা বলা অথবা ইন্টারনেট ব্যবহারের জন্য গ্রাহককে বাড়তি টাকা খরচ করতে হবে বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, টেলিকম সংস্থাগুলি ১ এপ্রিল থেকে ট্যারিফের হারগুলি বাড়ানোর প্রস্তুতি নিচ্ছে। ইনভেস্টমেন্ট ইনফরমেশন অ্যান্ড ক্রেডিট রেটিং এজেন্সি (ICRA)-র রিপোর্ট অনুযায়ী, সংস্থাগুলি ১ এপ্রিল থেকে আসন্ন ২০২১-২২ আর্থিক বছরে তাদের আয় বাড়ানোর জন্য শুল্ক আরও এক বার বাড়িয়ে তুলতে পারে। যদিও তারা এই দর কতটা বাড়াবে, সে সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

Loading videos...

মার্জিন বাড়বে টেলিকম সংস্থাগুলির

আইসিআরএ বলেছে, ট্যারিফ বৃদ্ধি এবং গ্রাহকদের ২জি থেকে ৪জি উন্নীতকরণ প্রতি ব্যবহারকারীর কাছ থেকে গড় আয় (ARPU) উন্নত করতে পারে। বছরের মাঝামাঝি মধ্যে এটি প্রায় ২২০ টাকা হতে পারে। এটি পরের দু’বছরে এই শিল্পের রাজস্ব ১১ শতাংশ থেকে ১৩ শতাংশে উন্নীত করবে এবং ২০২২ অর্থবছরে অপারেটিং মার্জিন প্রায় ৩৮ শতাংশ বৃদ্ধি করবে।

করোনা মহামারি থাবা বসাতে পারেনি টেলিকম শিল্পে

টেলিকম শিল্পে খুব একটা প্রভাব ফেলতে পারেনি করোনার মহামারি। ডেটা ব্যবহার এবং লকডাউনে শুল্ক বৃদ্ধির কারণে পরিস্থিতির উন্নতি হয়েছে। অনলাইন ক্লাসের কারণে বাড়িতে বসে পড়াশোনা এবং ওয়ার্ক ফ্রম হোমের কারণে ডেটা ব্যবহার বৃদ্ধি পেয়েছে।

টেলিকম সংস্থাগুলির ঋণ ১.৬ লক্ষ কোটি টাকা

টেলিকম সংস্থাগুলির মোট অ্যাডজাস্টেড গ্রস রেভিনিউ (AGR) ১.৬৯ লক্ষ কোটি টাকা। একই সময়ে, শুধুমাত্র ১৫টি টেলিকম সংস্থা ৩০,২৫৪ কোটি টাকা মিটিয়েছে। এয়ারটেলের প্রায় ২৫,৯৭৬ কোটি, ভোডাফোন আইডিয়ার প্রায় ৫০,৩৯৯ কোটি এবং টাটা টেলিসার্ভিসেসের প্রায় ১৬,৭৮৯ কোটি টাকা বকেয়া রয়েছে। সংস্থাগুলিকে চলতি অর্থবছরে ১০ শতাংশ এবং পরের বছরে বাকি পরিমাণ পরিশোধ করতে হবে।

দু’বছর আগে ট্যারিফের হার বাড়ানো হয়েছিল

এর আগে ২০১৯ সালে সংস্থাগুলি ট্যারিফ বাড়িয়েছিল। ওই বছরের ডিসেম্বর মাসে ট্যারিফের হার বাড়ানো হয়েছিল।

আরও পড়তে পারেন: ১০০ টাকার রিচার্জে পান ১২ জিবি ডেটা এবং ৯০ দিনের ফ্রি কলিং! জিও, এয়ারটেল, ভি এবং বিএসএনএলের সস্তার কিছু প্ল্যান

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

প্রযুক্তি

রান্নার গ্যাসের ভরতুকির টাকা অ্যাকাউন্টে ঢুকেছে কি না, কী ভাবে দেখবেন

ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভরতুকির টাকা ঢুকেছে কি না, অনলাইনে সহজেই পরীক্ষা করে নেওয়া যায়

Published

on

LPG

ওয়েবডেস্ক: এক বছরে সর্বাধিক ১২টি পর্যন্ত রান্নার গ্যাসের সিলিন্ডার ভরতুকিতে পাওয়া যায়। ডিলারের কাছ থেকে নেওয়ার সময় পুরো টাকা মেটাতে হলেও পরে ওই ভরতুকির টাকা (LPG Subsidy) গ্রাহকের ব্য়াঙ্ক অ্যাকাউন্টে ফেরত দেওয়া হয়। ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা ঢুকেছে কি না, অনলাইনে সহজেই পরীক্ষা করে নেওয়া যায়।

২০১৫ সাল থেকে পহল (ডিরেক্ট বেনিফিট ট্রান্সফার স্কিম) প্রকল্পের অধীনে ভরতুকির টাকা গ্রাহকের ব্যাঙ্ক অ্য়াকাউন্টে পৌঁছে যায়। সেই টাকা অ্য়াকাউন্টে ঢুকেছে কি না, তা জানার জন্য যা করতে হবে-

Loading videos...

১. প্রথমে যেতে হবে http://mylpg.in/-এ।

২. নিজের এলপিজি আইডি দিতে হবে।

যদি নিজের এলপিজি আইডি না জানেন-

ক) পাতায় থাকা “click here to know your LPG ID” ক্লিক করতে হবে।

খ) একটি পপ-আপ আপনাকে আপনার বিতরণকারী সংস্থা বেছে নিতে অনুরোধ করবে: ভারত গ্যাস / এইচপি গ্যাস / ইন্ডেন। সেটি নির্বাচন করুন।

গ) এর পর যে পাতাটি খুলবে, সেখানে গ্রাহকের বিবরণ জিজ্ঞাসা করবে। নীচে একজন এইচপি গ্যাস গ্রাহকের এলপিজি আইডির উদাহরণ দেওয়া হল। “Quick Search” অপশনে বা “Normal Search”-এ বিশদ দিন। আপনার এলপিজি পাসবুকে গ্রাহক আইডি এবং ডিলারের নাম সম্পর্কে বিশদ দেখে নিতে পারবেন।

ঘ) তারপরে ক্যাপচা কোড প্রবেশ দিন এবং “Prodeed”-এ ক্লিক করুন।

ঙ) এগুলি দেওয়ার পর পাতার নীচে আপনার এলপিজি আইডি দেখা যাবে। এখান থেকেই কপি করে পেস্ট করা যাবে।

যদি আপনি প্রথমবার মাইএলপিজি.ইন-এ যান:

ক) তা হলে “New User” অপশনে গিয়ে “Find Your 17 digit LPG ID” ক্লিক করুন।

খ) নিজের ১৭ সংখ্যার এলপিজি আইডি পেয়ে যাওয়ার পর রেজিস্টার্ড মোবাইল নম্বর এবং ক্য়াপচা কোড দিন।

গ) একটি ওটিপি (OTP) আসবে। সেটি দেওয়ার পর Proceed-এ ক্লিক করে পরের পাতায় যেতে হবে।

ঘ) নিজের ই-মেল আইডি দেওয়ার পর পাসওয়ার্ড সেট করতে হবে।

ঙ) ই-মেলের ইনবক্সে আসা লিঙ্ক ক্লিক করলে গ্য়াস বিতরণকারী সংস্থার ওয়েবসাইটে চলে আসা যাবে।

চ) অ্য়াকাউন্ট অ্য়াক্টিভেট হলে গেলে সহজেই লগ-ইন করা যাবে।

৩. নিজের মোবাইল নম্বর অথবা ই-মেল এবং পাসওয়ার্ড ও ক্যাপচা কোড দিয়ে মাইএলপিজি.ইন লগ-ইন করুন।

৪. একটি পপ-আপ আপনার অ্যাকাউন্টের বিশদ বিবরণ দেখাবে এবং আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং আধারটি আপনার এলপিজি অ্যাকাউন্টের সাঙ্গে লিঙ্কযুক্ত কিনা তা উল্লেখ করা উচিত। আপনি ভরতুকি বাছাই করেছেন কিনা তাও উল্লেখ করা উচিত।

৫. “View Cylinder Booking History/subsidy transferred”-ক্লিক করুন।

৬. এখানেই আপনি ভরতুকির পরিমাণ দেখতে পাবেন।

তথ্যসূত্র: goodreturns

Continue Reading

প্রযুক্তি

এ ভাবেই তৈরি করুন সদ্যোজাত শিশুর আধার কার্ড, জানুন কী কী লাগবে

এক দিন বয়সি শিশুরও আধার কার্ড তৈরি করানো যায়, জানুন কোন কোন নথির প্রয়োজন?

Published

on

খবর অনলাইন ডেস্ক: জানেন কি, মাত্র এক দিন বয়সি শিশুরও আধার কার্ড তৈরি করানো যায়? সদ্যোজাত শিশুর জন্যও আধার সুবিধা দিয়ে থাকে নিয়ন্ত্রক কর্তৃপক্ষ ইউআইডিএআই (UIDAI)। এমনকী সদ্যোজাত শিশুর আধার কার্ড তৈরির আবেদন আপনি নিজেই সেরে ফেলতে পারেন অনলাইনে। আবার দেশের কিছু হাসপাতাল সেখানে জন্ম নেওয়া বাচ্চাদের আধার কার্ড-ও তৈরি করে দেয়!

এখন তো আধার (AAdhaar) কার্ড বাচ্চা থেকে বড়ো, সবার জন্য একটি গুরুত্বপূর্ণ নথি। এটা না থাকলে আপনার অনেক কাজ আটকে যেতে পারে। ইউআইডিএআই টুইট করে এই সম্পর্কে তথ্য পেশ করেছে।

Loading videos...

ইউআইডিএআই যা বলছে

ইউআইডিএআই টুইটে লিখেছে, প্রত্যেকেরই আধারের জন্য তালিকাভুক্ত হওয়া উচিত – এমনকি কোনো নবজাতকেরও নাম লেখানো যেতে পারে। এর জন্য আপনার যা দরকার তা হল সন্তানের জন্ম প্রমাণপত্র এবং বাবা-মায়ের যে কোনো একজনের আধার।

বায়োমেট্রিক লাগে না

জেনে রাখা ভালো, বায়োমেট্রিক ডেটা এক দিন থেকে পাঁচ বছর পর্যন্ত কোনো শিশুর আধার তৈরিতে নেওয়া হয় না। পাঁচ বছর পার হলে বাচ্চাদের বায়োমেট্রিক পরিবর্তন হয়, তাই এটা নেওয়া হয় না। আপনার সন্তানের বয়স যখন পাঁচ বছর হবে, তখন আপনি এটা আপডেট করে নিতে পারবেন।

কোন কোন নথি লাগবে

এক দিনের সন্তানের আধার পেতে, আপনাকে শুধু সন্তানের জন্মপ্রমাণ এবং বাবা-মায়ের মধ্যে কোনো একজনের আধার কার্ড এবং পরিচয়পত্র। এই দু’টি নথির সাহায্যে আপনি সহজেই আপনার সন্তানের আধার কার্ড তৈরি করাতে পারেন।

কী ভাবে রেজিস্ট্রেশন করবেন

১) প্রথমে ইউআইডিএআই ওয়েবসাইটে যান এবং আধার কার্ডের রেজিস্ট্রেশনের লিঙ্কটিতে ক্লিক করুন।

২) সেখান থেকে ফর্মটি ডাউনলোড করুন এবং সন্তানের নাম, আপনার মোবাইল নম্বর, ইমেল ঠিকানা পূরণ করুন।

৩) এর পরে আপনি আধার কার্ড কেন্দ্রের জন্য অ্যাপয়েন্টমেন্ট পাবেন।

৪) এ বার আপনাকে অবশ্যই সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে নির্দিষ্ট দিন এবং সময়ে আধার এনরোলমেন্ট সেন্টারে যেতে হবে।

আরও পড়তে পারেন: ১ এপ্রিল থেকে মোবাইলে কথা বলা এবং ইন্টারনেট ব্যবহারের খরচ বাড়ছে, প্রস্তুতি নিচ্ছে টেলিকম সংস্থাগুলি

Continue Reading

প্রযুক্তি

স্মার্টফোনে নতুন বিপদ! লোকেশন ট্র্যাকিংয়ের মাধ্যমে চুরি যেতে পারে আপনার গোপন তথ্য

লোকশন ট্র্যাকিংয়ের অ্যাপের মাধ্যমেও ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ মিলেছে।

Published

on

প্রতীকী ছবি: ইন্ডিয়া ডট কম থেকে

খবর অনলাইন ডেস্ক: কথায় আছে, স্মার্টফোন ব্যবহার করতে গেলে স্মার্ট হতে হয়। কিন্তু অজ্ঞতার কারণে স্মার্টফোন ব্যবহারকারীরা অনেক সময় এমন কিছু অ্যাপ্লিকেশন ডাউনলোড করে ফেলেন, যা পরে বিপদের কারণ হয়ে দাঁড়াতে পারে।

কোনো অ্যাপ ডাউনলোড অথবা পরিষেবা চালু করার জন্য অনুমতি চাওয়া হয় ব্যবহারকারীর কাছ থেকে। এর সঙ্গে জড়িয়ে থাকে গোপনীয়তার মতো গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু অনেকেই এ ব্যাপারে অবগত নন।

Loading videos...

একটি নতুন গবেষণা বলছে, লোকশন ট্র্যাকিংয়ের অ্যাপের মাধ্যমেও ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ মিলেছে। এমনকী এই অ্যাপ্লগুলি কী ধরনের ব্যক্তিগত তথ্য বের করে, সেটাও শনাক্ত করতে সক্ষম হয়েছেন তাঁরা। লোকেশন ট্র্যাকিংয়ের মাধ্যমে এমন ভাবে ব্যক্তিগত তথ্যে হাতিয়ে নেওয়ার ব্যাপারে এটাই কোনো প্রথম বিস্তৃত গবেষণা বলে ধারণা করা হচ্ছে।

কী ভাবে এই গবেষণা

ইতালির বোলোগনা বিশ্ববিদ্যালয়ের দুই গবেষক এবং লন্ডনের ইউনিভার্সিটি কলেজের বেঞ্জামিন ব্যারনের গবেষণা থেকে জানা গিয়েছে, কী ভাবে এই জাতীয় তথ্য সংগ্রহ করে ব্যবহারকারীদের গোপনীয়তার নীতিকে লঙ্ঘনকে করা হচ্ছে। এই লক্ষ্যে, গবেষকরা একটি মোবাইল অ্যাপ্লিকেশন – ট্র্যাকিংঅ্যাডভাইজার তৈরি করেছেন, যা ক্রমাগত ব্যবহারকারীর অবস্থানের তথ্য সংগ্রহ করে।

অবস্থানের ডেটা থেকে অ্যাপটি ব্যক্তিগত তথ্য আহরণ করতে পারে। এমনকী গোপনীয়তা সংবেদনশীলতার দিক থেকে এর প্রাসঙ্গিকতার হারকে যাচাই করার পদ্ধতিও রয়েছে। এখানে ব্যবহারকারীদের তথ্যের যথার্থতা সম্পর্কে প্রতিক্রিয়া জানাতেও বলা হয়।

কী বলছেন গবেষকরা

বোলোগনা বিশ্ববিদ্যালয়ের মিরকো মুসোলসি বলেছেন, “স্মার্টফোন ব্যবহারকারীরা অনেক সময় মোবাইল অ্যাপ এবং অন্য়ান্য পরিষেবা ব্যবহারের বিষয়ে যথেষ্ট ভাবে সচেতন নন। বিশেষত লোকেশন ট্র্যাকিংয়ের মতো পরিষেবার ক্ষেত্রে অনুমতি দেওয়া হলে গোপনীয়তার উপর যে প্রভাব পড়ে, সে সম্পর্কে বেশির ভাগই অসচেতন”।

এই ডেটা সংবেদনশীল তথ্য যেমন ব্যবহারকারীর বাসস্থান, তাদের অভ্যাস, আগ্রহ, ডেমোগ্রাফিক এবং ব্যবহারকারীদের ব্যক্তিত্ব সম্পর্কে তথ্য সরবরাহ করে। গবেষণায় ব্যবহৃত ট্র্যাকিংঅ্যাডভাইজার অ্যাপের মাধ্যমে গবেষকরা অ্যাপটি কী ভাবে সংবেদনশীল এবং ব্যক্তিগত তথ্য ব্যবহার করেছে, তা শনাক্ত করতে সক্ষম হয়েছিল।

এই গবেষণায় অংশ নিয়েছিলেন ৬৯ জন স্মার্টফোন ব্যবহারকারী। যাঁদের মোবাইলে দু’সপ্তাহের জন্য এই ট্র্যাকঅ্যাডভাইজার অ্যাপটি চালু ছিল। এই সময়কালের মধ্যে ট্র্যাকিংঅ্যাডভাইজার প্রায় ২,০০০টি অবস্থান শনাক্ত করে এবং ডেমোগ্র্যাফিক এবং ব্যক্তিত্ব উভয় বিষয়ে সম্পর্কিত প্রায় ৫০০০টি ব্যক্তিগত তথ্য সংগ্রহ করেছে।

কী ধরনের তথ্য?

সংগৃহীত তথ্যগুলির মধ্যে সংবেদনশীল অংশগুলি হল স্বাস্থ্য, আর্থ-সামাজিক পরিস্থিতি, জাতি ও ধর্ম সম্পর্কিত। মুসোলসি বলেছেন, “আমরা মনে করি যে এ ধরনের অ্যাপ লোকেশন ট্র্যাকিংয়ের মাধ্যমে যে তথ্যগুলি সংগ্রহ করতে পারে তার পরিমাণ এবং গুণমানের বিষয়ে ব্যবহারকারীদের সচেতন হওয়া গুরুত্বপূর্ণ”।

সেখান থেকেই তাঁরা এ ধরনের অ্যাপ নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন। অর্থাৎ, অ্যাপ ম্যানেজার বা বিপণন সংস্থাগুলির সঙ্গে তথ্য ভাগ করে নেওয়া গ্রহণযোগ্য কি না বা এটাকে তাঁদের গোপনীয়তার লঙ্ঘন বলে মনে করেন কি না, সে সমস্ত বিষয়গুলিও সমান গুরুত্বপূর্ণ।

আরও পড়তে পারেন: চালু হল ‘ডিজি লকার’, এখন পাসপোর্ট তৈরি করানো আরও সহজ!

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য11 mins ago

চার রাজ্য থেকে আসা বিমানযাত্রীদের ক্ষেত্রে করোনা নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করল পশ্চিমবঙ্গ

দেশ25 mins ago

বাড়ছে উদ্বেগ! করোনায় নতুন করে আক্রান্ত ১৬ হাজারের বেশি

দেশ52 mins ago

মহারাষ্ট্রে অব্যাহত করোনার দাপট, ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৯ হাজার!

দেশ1 hour ago

আপনার বয়স কি ৪৫ বছরের বেশি? সোমবার থেকে কী ভাবে করোনা ভ্যাকসিন পাবেন

শিল্প-বাণিজ্য2 hours ago

বৃহস্পতিবার স্থির পেট্রোল, ডিজেলের দাম

শিল্প-বাণিজ্য2 hours ago

মাঝরাতে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, চলতি মাসে এই নিয়ে তিন বার

ফুটবল11 hours ago

বিপিন সিংয়ের হ্যাটট্রিক, ওড়িশাকে আধ ডজন গোল মুম্বইয়ের

ক্রিকেট13 hours ago

স্টেডিয়ামে অদ্ভুত কিছু বিপত্তির পর অমদাবাদ টেস্টের প্রথম দিন চালকের আসনে ভারত

LPG
প্রযুক্তি14 hours ago

রান্নার গ্যাসের ভরতুকির টাকা অ্যাকাউন্টে ঢুকেছে কি না, কী ভাবে দেখবেন

প্রযুক্তি2 days ago

এ ভাবেই তৈরি করুন সদ্যোজাত শিশুর আধার কার্ড, জানুন কী কী লাগবে

বিনোদন3 days ago

পর্ন ‘লাইভ স্ট্রিমিং’ থেকে আয় কোটি টাকা, অ্যাপের মাধ্যমে চিত্রনাট্য-সহ পরিবেশিত হচ্ছে অশ্লীলতা

রাজ্য2 days ago

দেড় ঘণ্টা পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ছাড়লেন সিবিআই আধিকারিকরা

দেশ2 days ago

প্রতিষ্ঠান-বিরোধিতার হাওয়া নেই, কেরলে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে এখনও জনপ্রিয় পিনারাই বিজয়ন

ফুটবল3 days ago

দশ জনে খেলা হায়দরাবাদের বিরুদ্ধে পিছিয়ে থেকেও শেষ মুহূর্তের গোলে মান বাঁচাল এটিকে মোহনবাগান

ফুটবল2 days ago

কোনো রকমে হার বাঁচানো এটিকে মোহনবাগানের খেলায় বেজায় ক্ষুব্ধ আন্তোনিও লোপেজ আবাস

শিল্প-বাণিজ্য3 days ago

পশ্চিমবঙ্গ-সহ ৪ রাজ্যে পেট্রোল, ডিজেলের দামে ছাড়! জানুন কোথায় কমল কত

কেনাকাটা

কেনাকাটা2 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা1 month ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে