30 C
Kolkata
Friday, June 18, 2021

বড়ো পরিবর্তন আসছে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশনে, চোখ রাখুন

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: ধারাবাহিক ভাবে নতুন নতুন ফিচার নিয়ে আসছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হোয়টসঅ্যাপ (Whatsapp)। জানা গিয়েছে, খুব শীঘ্রই নোটিফিকেশনের রং পরবর্তন করছে সংস্থা।

রিপোর্টে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ নোটিফিকেশনের ইউজার ইন্টারফেসে একটি নতুন রং আসতে চলেছে। এখন যেখানে সবুজ রং দেখা যায়, খুব শীঘ্রই সেখানে গাঢ় নীল রং দেখা যাবে। আসুন, নতুন বৈশিষ্ট্যটির আরও বিশদ জেনে নেওয়া যাক।

Loading videos...

যেগুলোর রং বদলে যাবে

- Advertisement -

WABetaInfo-র প্রতিবেদন অনুযায়ী, সংস্থা একটি নতুন হোয়াটসঅ্যাপ বিটা আপডেট প্রকাশ করেছে। আপডেটের মাধ্যমে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশনে কিছুটা পরিবর্তন হচ্ছে। নতুন পদ্ধতিতে ডার্ক মোডে আসা হোয়াটসঅ্যাপ বিজ্ঞপ্তির কিছু উপকরণ, যেমন রিপ্লাই এবং মার্ক অ্যান্ড রিড, সবুজ রঙের পরিবর্তে গাঢ় নীল রঙে পরিবর্তিত হবে। এই বৈশিষ্ট্যটি লাইট মোডেও কাজ করবে।

এর বাইরে নোটিফিকেশনে হোয়াটসঅ্যাপের লোগো এবং ব্যাজকেও নতুন রঙে দেখা যাবে। সংস্থা এখন এই নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করে দেখছে। এটি সাধারণ ব্যবহারকারীদের জন্য কবে প্রকাশ করা হবে, তা এখনও জানা যায়নি। এর আগে অ্যান্ড্রয়েড সংস্করণ ২.২১.১১.৫ -এর হোয়াটসঅ্যাপ বিটা আপডেটে প্রোফাইল পিকচারের রংটিও পরিবর্তন করা হয়েছিল।

জুড়ছে ফ্ল্যাশ কল

এ ছাড়া সংস্থা নতুন ফ্ল্যাশ কল ফিচার নিয়েও কাজ করছে। এর পদ্ধতিতে হোয়াটসঅ্যাপে লগ ইন করার সময় যাচাইয়ের জন্য ব্যবহারকারীর ফোনে একটি ফ্ল্যাশ কল করা হবে, যা তাৎক্ষণিক ভাবে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। বর্তমানে, একটি ৬ সংখ্যার ভেরিফিকেশন কোড পাঠানো হয়। নতুন ফিচারের মাধ্যমে, ব্যবহারকারীরা এসএমএস ভেরিফিকেশন প্রক্রিয়াটির চেয়ে অনেক দ্রুত লগইন করতে সক্ষম হবেন।

আরও পড়তে পারেন: হোয়াটসঅ্যাপে আপনার প্রোফাইল এবং আলাপচারিতা গোপন রাখতে এই আশ্চর্যজনক ৫টি কৌশল অনুসরণ করুন

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

হাইকোর্টে মমতা বন্দ্যোপাধ্যায়, নন্দীগ্রামে শুভেন্দুর জয়কে চ্যালেঞ্জ, আজ বেলা ১১টায় শুনানি

তাঁর পুনর্গণনার দাবি নির্বাচন কমিশন খারিজ করে দেওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পড়তে পারেন