সেলফ ড্রাইভ কার রেন্টাল সার্ভিস ‘ওলা ড্রাইভ’ নিয়ে এল ওলা

0
ola
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: এত দিন পর্যন্ত পরীক্ষামূলক ভাবে শুধু মাত্র বেঙ্গালুরুতেই ‘সেলফ ড্রাইভ কার সার্ভিস’ চালাচ্ছিল ওলা। লক্ষ্য ছিল বেঙ্গালুরুতে এই পকল্প সফল হলে তা ধীরে ধীরে ছড়িয়ে দেওয়া হবে ভারতের অন্যন্য মেট্রো শহরগুলিতেও। বৃহস্পতিবার এই বিষয়ে ঘোষণা করে ‘ওলা’। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘সেলফ ড্রাইভ কার শেয়ারিং সার্ভিস প্ল্যাটফর্ম’ ‘ওলা ড্রাইভ’ লঞ্চ করা হয়েছে।

বেঙ্গালুরুর পর হায়দরাবাদ, মুম্বই, নয়াদিল্লিতেও এই সার্ভিস চালু করতে চলেছে ওলা। আগামী বছর অর্থাৎ ২০২০ সালের মধ্যে এই ধরনের ২০ হাজার গাড়ি রাস্তায় নামানো হবে। জানানো হয়েছে, সংস্থাটি এই ধরনের গাড়ি তৈরির ক্ষেত্রে পাঁচশো মার্কিন ডলার ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছে।

ধীরে ধীরে ওলা অ্যাপটিতে কিছু পরিবর্তন আনা হবে। যাতে করে গ্রাহক বা যাত্রীরা নির্দিষ্ট কিছু সুবিধাজনক প্যাকেজ পান এই পরিষেবা লাভ করার ক্ষেত্রে। তাঁদের কিলোমিটার অনুযায়ী টাকা দিতে হবে। অর্থাৎ, যত কিলোমিটার গাড়ি চালিয়ে যাবেন শুধু তত কিলো মিটারের জন্যই টাকা দিতে হবে।

সংস্থার পক্ষ থেকে এ কথাও বলা হয়েছে যে, এই ধরনের অন্যান্য সংস্থার থেকে তারা ৩০ শতাংশ পর্যন্ত সুবিধা গ্রাহকদের দেবে। তা ছাড়া প্রত্যেক ওলা গাড়িতে ‘ওলা প্লে প্ল্যাটফর্ম’টি থাকবে। এতে ২৪ ঘণ্টার হেল্পলাইন খোলা থাকবে। যে কোনো রকম সাহায্য ও নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থাও থাকবে। থাকবে ‘রিয়েল টাইম ট্র্যাকিং’-এর ব্যবস্থা ও ‘এমার্জেন্সি বটন’। এ ছাড়াও গ্রাহকদের সুবিধা দিতে ও যাত্রাপথে নিশ্চিন্ত করার স্বার্থে থাকবে রাস্তায় রাস্তায় সহায়তা কেন্দ্রও।

পড়ুন – এসএমএস, ফোন কল ও অফ লাইনে আধার ভোটার কার্ড কী ভাবে লিঙ্ক করানো যাবে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here