অ্যানড্রয়েড ফোনের জন্য আপডেট আনল হোয়াটসঅ্যাপ

0
whatsapp
প্রতীকী ছবি: ফ্লিপকার্ট থেকে

ওয়েবডেস্ক: একের পর এক আপডেট আনছে হোয়াটসঅ্যাপ। এ বার অ্যানড্রয়েড ফোনের জন্য নতুন ফিচার আপডেট আনল সংস্থা। এর আগে ডার্ক মুড ফিচারটির কথা ঘোষণা করেছিল সংস্থাটি। সেই ফিচার এখন প্রায় প্রস্তুত। তবে আইফোনের ক্ষেত্রে ডার্ক মুড ফিচার আসতে এখনও কিছুটা সময় লাগবে বলে জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে।

সে যাই হোক, অ্যানড্রয়েড ফোনের জন্য নতুন ফিচারটি হল, ফটো আইকন। এই ফিচারে হোয়াটসঅ্যাপের ফোটো আইকন ক্যামেরা থেকে ইমেজে পরিবর্তন করা হয়েছে। এই ফিচার আসার আগে পর্যন্ত ফটো আইকনটি দেখা যাচ্ছিল ছিল ক্যামেরার মতো। এখন থেকে এই আইকনটি দেখতে লাগবে ছবির মতো। তাই এখন থেকে অ্যানড্রয়েড ফোনে ফোটো সংক্রান্ত কোনো পরিবর্তন করতে হলে, হোয়াটস অ্যাপে লক্ষ করতে হবে ছবির মতো দেখতে ছোট্টো আইকনটি।

পড়ুন – অজানা নম্বর থেকে হোয়াটসঅ্যাপে এই ধরনের ভিডিও এলেই হানা দিতে পারে স্পাইওয়্যার

সম্প্রতি হোয়াটসঅ্যাপ একাধিক যন্ত্র বা ডিভাইসে হোয়ায়টসঅ্যাপ চালানো যাবে বলে ঘোষণা করেছে। সেই ফিচার তৈরির কাজ এগিয়ে চলেছে। এই একাধিক ডিভাইসে একই হোয়াটসঅ্যপ অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে ‘রেজিস্ট্রেশন নোটিফিকেশন’ নামের একটি আলাদা ফিচার আনতে চলেছে সংস্থা। এ ক্ষেত্রে ব্যবহারকারীরা যখন অন্য কিছুতে হোয়াটসঅ্যাপ অন করতে চাইবেন তখন একটি মেসেজ পাবেন প্রথম ডিভাইসে। তাতে লেখা থাকবে ‘রেসিপিয়েন্টস ডিভাইস লিস্ট চেঞ্জড। ট্যাপ ভেরিফাই টু কনফার্ম দ্য নিউ সিকিউরিটি কোড’। এই ভাবে সম্মতি জানালেই নতুন ডিভাইসে শুরু হবে হোয়াটসঅ্যাপ।

এখন একটি ডিভাইসে একটি অ্যাকাউন্ট খুলতে দেয় সংস্থা। এই ফিচার এলে একাধিক ডিভাইসে একই অ্যাকাউন্ট খোলা যাবে। কিন্তু কথপোকথন থাকবে এন্ড টু এন্ড এনস্ক্রিপটেড। এমনটাই দাবি সংস্থার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.