ওয়েবডেস্ক:মঙ্গলবার থেকে জিও প্রাইম সদস্যদের জন্য তাদের টেলিকম পরিষেবার খরচ কমানোর কথা দিন দুয়েক আগেই ঘোষণা করেছিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তার সঙ্গে পাল্লা দিতে রাতারাতি মেয়াদ বাড়ানো হল আরও বেশ কয়েকটি সংস্থার নানা প্ল্যানে। বাজার ধরে রাখতে মরিয়া রিলায়েন্স জিও এবার নিয়ে এসেছে দৈনিক ১.৫ জিবি ডেটার একগুচ্ছ প্ল্যান। হয় ৫০ শতাংশ বেশি ডেটা, না হয় নির্দিষ্ট প্ল্যানের খরচে ৫০ শতাংশ ছাড়, আগামী ৯ তারিখ থেকে এরকম ব্যবস্থাই চালু করছে মুকেশ আম্বানির টেলিকম সংস্থা। গত ১৫ মাসে, যার গ্রাহক সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৬ লক্ষ।

আরও পড়ুন; জিওর ধাক্কায় মেয়াদ বাড়ল এয়ারটেল, আইডিয়ার চারটি প্ল্যানে

এরকম অবস্থায় বাকি সংস্থাগুলো নিশ্চয়ই হাত গুটিয়ে বসে নেই। নিত্য নতুন অফারে ডালি সাজাচ্ছে ভোডাফোন, এয়ারটেল। একবার দেখে নেওয়া যাক, প্রতিযোগিতার বাজারে কার কোন অফার গ্রাহকের জন্য বেশি লাভজনক।

জিও অফার

১৯৮ টাকা থেকে ৪৯৮ -এর মধ্যে চার রকমের প্ল্যানে দৈনিক ডেটায় ৫০ শতাংশ ছাড় দিচ্ছে জিও। ১৯৮টাকার প্ল্যানে ২৮ দিনে আগে পাওয়া যেত ২৮ জিবি ডেটা। এখন পাওয়া যাবে ৪২ জিবি ডেটা। ৩৯৮ টাকার প্ল্যানে ৭০ দিনের জন্য ৭০ জিবির পরিবর্তে পাওয়া যাবে ১০৫ জিবি ডেটা। ৪৪৮ টাকার প্ল্যানে ৮৪ দিনের জন্য গ্রাহক পাবেন ১২৬ জিবি ডেটা। ৪৯৮-এর প্ল্যানে ৯১ দিনের জন্য ১৩৬ জিবি ডেটা।

এয়ারটেল ডেটা অফার

এয়ারটেলের ৩৪৯ টাকার রিচার্জে গ্রাহক ২৮ দিনের জন্য দৈনিক ২ জিবি ডেটা পাবেন। এর আগে দৈনিক ১৫ জিবি ডেটা দিত এই সংস্থা। ৩৪৯ টাকার প্ল্যানে এর সঙ্গে থাকছে দৈনিক ১০০ এসএমএস, সীমাহীন লোকাল এবং এসটিডি ভয়েজ কল।

ভোডাফোন ডেটা অফার

একই রকম ভাবে ভোডাফোনের ৩৪৯ টাকার প্ল্যানে থাকছে দৈনিক ১.৫ জিবি ডেটা। সঙ্গে প্রতিদিন ২৫০ মিনিট পর্যন্ত লোকাল এবং এসটিডি কল, সপ্তাহে ১০০০ মিনিট ভয়েজ কল এবং দৈনিক ১০০ টি এসএমএস।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন