এই ফোনগুলিতে যে কোনো সময় বন্ধ হয়ে যেতে পারে হোয়াটসঅ্যাপ

WhatsApp

ওয়েবডেস্ক : মাইক্রোসফট সফটওয়্যার চালিত ফোনগুলিতে হোয়াটস অ্যপ কাজ করা বন্ধ করে দিতে চলেছে। একটি ব্লগ পোস্ট আপডেটের মাধ্যমে এ কথা ঘোষণা করেছে হোয়াটস অ্যপ সংস্থা। ২০১৯ সালের ডিসেম্বর মাসের শুরুতেই এই জাতীয় ফোনে কার্যকারিতা বন্ধ করবে সংস্থা। শুধু তাই নয় অ্যানড্রয়েড ফোন ২.৩.৭ ভার্সান ও তারও পুরনো ভার্সানের ফোনে হোয়াটস অ্যপ কার্যকারিতা বন্ধ করে দেবে। এ ক্ষেত্রে কার্যকারিতা বন্ধ করবে ১ ফেব্রুয়ারি ২০২০ সালে। পাশাপাশি আই ফোন ৭ ও আইওএস ফোনের পুরনো ভার্সানেও ওই একই দিন থেকে হোয়াটস অ্যপ কাজ করা বন্ধ করে দেবে।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এই প্ল্যাটফর্মের জন্য আর সফটওয়্যার আপডেট করা হবে না। এমনকি চলতি সময়ের মধ্যেও যে কোনো ফিচার যে কোনো সময়ে বন্ধ হয়ে যেতে পারে।

এমন আরও খবর পড়তে ক্লিক করুন

উইন্ডোজ ফোনগুলির বদলে এখন থেকে আইওএস ফোনের প্রতি আগ্রহ দেখানো হবে। সেইগুলিতেই ক্রেতাদেরও বেশি উৎসাহিত করা হবে। কারণ, তৈরি হওয়ার পর থেকে ইউন্ডোজ ফোনগুলি অন্যান্য সফটওয়্যারের ফোনের মতো এত জনপ্রিয়তা লাভ করেনি। ফলে পাশাপাশি ডেভলপার সংস্থাগুলিকেও ততটা উৎসাহিত করতে পারেনি।

যদিও নয় নয় করে প্রচুর গ্রাহকই পুরোনো উইন্ডোজ ফোনে বা পুরোনো ভার্সানের ফোনে হোয়াটস অ্যপ ব্যবহার করছেন। ফলে অনেকেই মনে করছে, হঠাৎ করে হোয়াটস অ্যপ কার্যকারিতা বন্ধ করলে তা অসুবিধের সৃষ্টি করবে।  

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.