এই ফোনগুলিতে হোয়াটসঅ্যাপের নতুন ভার্সানে ব্যাটারি খরচ অনেক বেশি হচ্ছে

0
WhatsApp

ওয়েবডেস্ক: সম্প্রতি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অভিযোগ করা শুরু করেছেন। ব্যবহারকারীদের দাবি হোয়াটসঅ্যাপের কারণে খুব দ্রুত অ্যানড্রয়েড ফোনের ব্যাটারির চার্জ শেষ হয়ে যাচ্ছে। তাঁদের মতে, নতুন ভার্সানটি আপডেট নেওয়ার পরই এই সমস্যা শুরু হয়েছে। একই অভিযোগ করেছেন আইফোন ব্যবহারকারীরাও।

এই ধরনের সমস্যা বেশি হচ্ছে ওয়ানপ্লাস ফোনের ক্ষেত্রে। তাই ব্যবহারকারীরা বিষয়টি নিয়ে গুগল প্লে স্টোরে, ওয়ানপ্লাস ফোরামে, টুইটার ও রেডিডে অভিযোগ জানিয়েছেন।

ওয়ান প্লাস ফোরামে অভিযোগ জমা পড়েছে যে, হোয়াটসঅ্যাপ আপডেট করার পরে ব্যাটারি খরচ বেশি হচ্ছে। বিশেষ করে যারা নতুন ওয়ানপ্লাস ৭টি প্রো, ওয়ানপ্লাস ৭ প্রো, ওয়ানপ্লাস ৭টি স্মার্টফোন ব্যবহার করছেন তাঁদের এই সমস্যা অতিরিক্ত।

একজন ওয়ানপ্লাস ৭টি স্মার্টফোন ব্যবহারকারী অভিযোগ করেছেন, মাত্র পাঁচ মিনিট ব্যবহার করার পরই ১৬% চার্জ কমে গিয়েছে। অন্য এক জন অভিযোগ করেছেন, হোয়াটসঅ্যাপের ২.১৯.৩০৮ ভার্সানটি ব্যাটারির ক্ষয় বেশি করছে। আবার অনেকেই ২.১৯.১১২ ভার্সানকে দোষী করছেন।

তবে কেবল ওয়ানপ্লাস স্মার্টফোনে নয়, ফোরামে করা অভিযোগের ভিত্তিতে এই সমস্যা হচ্ছে অন্যান্য ফোনেও। সেই তালিকায় রয়েছে – জিওমি, ম্যাট্রিক্স, পিক্সেল৩, মিক্স৩, ইত্যাদিও। তা ছাড়া অ্যানড্রয়েড ফোন স্যামসঙ গ্যালাক্সি এস১০+, স্যামসঙ গ্যালাক্সি নোট১০+, স্যামসঙ গ্যালাক্সি এস৯, ওনার ৬এক্স, জিওমি রেডমি নোট ৭ এই স্মার্টফোনগুলিতেও সমস্যা একবারে একই।

আরও পড়ুন – এই অ্যাপটি ফোনে থাকলে আর্থিক ক্ষতি হওয়ার আগে এখনই আন-ইনস্টল করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.