নতুন বছরে হোয়াটসঅ্যাপে আসতে চলছে বিশেষ ফিচার, বদলে যাবে চ্যাটিংয়ের পদ্ধতি

0
whatsapp
হোয়াটসঅ্যাপ। প্রতীকী ছবি

শেষ হতে বসা বছরে একাধিক নতুন ফিচার নিয়ে এসেছিল জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ (WhatsApp)। ২০২২-এও নিজের ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত সব ফিচার যুক্ত করার পরিকল্পনা নিয়েছে সংস্থা।

ব্যবহারকারীর চ্যাটিং অভিজ্ঞতা উন্নত করতে আগামী বছর থেকে প্ল্যাটফর্মে কাস্টম ওয়ালপেপার এবং চ্যাট থিম যুক্ত করতে চলেছে হোয়াটসঅ্যাপ। সংস্থা অবশ্য আনুষ্ঠানিক ভাবে এ ব্যাপারে কোনো তথ্য দেয়নি। ওয়াকিবহাল মহলের মতে, এই পদক্ষেপ মোবাইল অ্যাপটিকে আরও আকর্ষণীয় এবং বার্তা আদানপ্রদানকে আরও সাবলীল করে তুলবে।

ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে পাঠানো নিজের মেসেজ ডিলিট করতে ৬৮ মিনিট সময় পান। তবে এই সময়সীমা বদলানোর প্রস্তুতি নিচ্ছে সংস্থা। অর্থাৎ ব্যবহারকারী নিজের পাঠানো মেসেজ কোনো সময় ডিলিট করতে পারবেন। আপাতত এই ফিচারটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে। সংশ্লিষ্ট মহলের আশা, নতুন বছরের শুরুর দিকেই মেসেজ ডিলিট করার এই আপডেট মিলতে পারে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপে ইনস্টাগ্রাম (Instagram) রিল ট্যাব পেতে পারবেন ব্যবহারকারীরা। অর্থাৎ, এর সাহায্যে হোয়াটসঅ্যাপেই দেখা যাবে ইনস্টাগ্রামের রিল। যদিও এই সংযোজন নিয়ে সংস্থার পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক ঘোষণা এখনও করা হয়নি।

নিজের ব্যবহারকারীদের স্বয়ংক্রিয় ভাবে অ্যাকাউন্ট মুছে ফেলার অনুমতি দেয় টেলিগ্রাম (Telegram)। ব্যবহারকারীরা অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য নিজস্ব সময় নির্ধারণ করতে পারেন। মিডিয়া রিপোর্টে প্রকাশ, একই ভাবে, হোয়াটসঅ্যাপও স্বয়ংক্রিয় ভাবে অ্যাকাউন্ট মুছে ফেলার ফিচার যুক্ত করার প্রস্তুতি নিচ্ছে, যা ২০২২ সালে সামনে আসতে পারে।

আরও পড়তে পারেন:

পঞ্জাব কংগ্রেসে বড়ো ধাক্কা! দল ছাড়লেন দুই বিধায়ক, বিজেপিতে যোগ ক্রিকেটার দীনেশ মোঙ্গিয়ার

মুখ, চোখ, নাক অবিকল মানুষের মতো, সদ্যোজাত ছাগশিশু দেখতে উপচে পড়ল ভিড়

কলকাতা পুরসভার ‘প্রধান সেবক’ হিসেবে শপথ নিলেন ফিরহাদ হাকিম

পুরভোটে লড়বেন নিজের ওয়ার্ডেই, বুদ্ধদেব ভট্টাচার্যের ফোন পেয়ে মত বদল অশোক ভট্টাচার্যের

ঘুমপাড়ানি গুলিতে কাবু করে খাঁচাবন্দি করা হল কুলতলিতে ঢুকে পড়া বাঘকে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন