whats app

ওয়েবডেস্ক : বার বার আরকাইভে পাঠিয়ে দিয়েও রেহাই নেই? নতুন ম্যাসেজ এলেই আবার চোখের সামনে এসে পড়ে। আর ইচ্ছা থাকলেও কোনো এক কারণে বেরিয়ে আসতে পারছেন না গ্রুপ থেকে? এমনই একটি বিরক্তিকর অবস্থায় পড়তে হয় অনেককেই। হোয়াটস অ্যাপ গ্রুপ নিয়ে। কি তাই তো। আর বেশি দিন মনে হয় এমন অস্বস্তিকর অবস্থায় পড়তে হবে না। হোয়াটস অ্যাপ নিয়ে আসতে চলেছে এমনই একটি নতুন ফিচার, যাতে করে গ্রুপ থেকে বেরিয়ে না গিয়েও বার বার তার ম্যাসেজ আসার হাত থেকে রেহাই পাওয়া যাবে।

হোয়াটস অ্যাপ লিকসাইট ডব্লিউএ বিটা ইনফো অনুযায়ী, এই ফিচারের নাম ভ্যাকেশন মোড। এতে করে নাকি যে সব চ্যাট অ্যাকাউন্টগুলোকে অপছন্দের মনে হয় সেগুলোকে মিউট করে রাখা যাবে। সেগুলিকে একবার আরকাইভে পাঠানোর পর নিজের ইচ্ছার বিরুদ্ধে আর দেখতে হবে না।

এই ফিচারের সুবাদে অন/অফ করার অপশন থাকবে। এই অপশন পাওয়া যাবে সেটিংস-এ। যখন এই ম্যাসেজগুলো দেখতে ইচ্ছা করবে তখন সেটিংস-এ গিয়ে ভ্যাকেশন মোডকে টার্ন অফ করতে হবে। তা হলেই পর পর সবই চলে আসবে চোখের সামনে। আর দেখতে না চাইলে রাখতে হবে টার্ন অন করে।

অ্যান্ড্রয়েডে এই ফিচারের নাম হবে সাইলেন্ট মোড।

তবে গোটা ব্যাপারটাই এখনও প্রস্তুতির পর্যায়েই আছে। মূলত এটি আনা হয়েছিল হোয়াটস অ্যাপ বিজনেসের জন্য। এমন একটি ফিচার আনার পেছনে উদ্দেশ্য হল গ্রাহকদের একটু স্বস্তি দেওয়া। কারণ সারাক্ষণ প্রয়োজনীয় অপ্রয়োজনীয় ম্যাসেজের শব্দে জর্জড়িত হতে হয় গ্রাহকদের। তার থেকে মুক্তি মিলবে এতে। কেবলমাত্র প্রয়োজনীয় অ্যাকাউন্টগুলিতেই অ্যার্লাট অন রেখে বাকিগুলির জন্য মিউট অপশন ব্যবহার করা যাবে। সাধারণের জন্য এই ব্যবস্থা প্রস্তুতির পথে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here