আরও সহজে হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজ রেকর্ড করার নতুন ফিচার

0
whatsapp
হোয়াটসঅ্যাপ। প্রতীকী ছবি

নিত্যনতুন ফিচার লেগেই থাকে হোয়াটসঅ্যাপে। এ বার আসছে ভয়েস মেসেজ রেকর্ড করার নতুন ফিচার।

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এমন একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, যা অডিও মেসেজ রেকর্ড করার প্রক্রিয়াকে আরও সহজ করে তুলবে। এখন এই অ্যাপে ভয়েস মেসেজ রেকর্ড করার জন্য ব্যবহারকারীকে এক বারের প্রচেষ্টায় অডিও নোট রেকর্ড করতে হয়। সে ক্ষেত্রে এক বারের চেষ্টায় যে ভয়েস রেকর্ডিং হচ্ছে, সেটাকেই পাঠাতে পারেন অথবা পছন্দ না হলে সেটাকে বাতিল করে গোড়া থেকে আবার রেকর্ড করতে পারেন।

তবে ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ এখন এমন একটা ফিচার নিয়ে কাজ করছে, যেখানে সম্পূর্ণ নতুন পদ্ধতিতে ভয়েস মেসেজ রেকর্ড করা যাবে। একটা অডিও নোটেই ব্যবহারকারী স্টার্ট, স্টপ এবং রিজিউম করার সুবিধা পাবেন। অর্থাৎ, অডিয়োটির কোনো জায়গায় কোনো রকমের ভুলভ্রান্তি হয়েছে মনে করলে আর নতুন করে সেটাকে রেকর্ড করানোর দরকার হবে না।

বেশির ভাগ স্মার্টফোনের ভয়েস রেকর্ডার এই পদ্ধতিতেই কাজ করে। হোয়াটসঅ্যাপের আপডেট খবর প্রকাশ করে এমন একটি ওয়েবসাইটে বলা হয়েছে, নতুন এই ফিচারটি ইতিমধ্যেই আইওএস বিটা ভার্সনে চলছে। তবে রিপোর্টে দাবি করা হয়েছে, অ্যান্ড্রয়েড ভার্সনে এই একই ধরনের ফিচারটি নিয়ে আসার কাজ করছে সংস্থা।

Shyamsundar

নতুন ফিচার সংক্রান্ত একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, কোনো অডিও মেসেজ রেকর্ড করার সময় ব্যবহারকারী সেটাকে তাৎক্ষণিক ভাবে বিরতি দিতে বা প্রয়োজনে সেটাকে পুনরায় চালু করতে পারবেন। এতে ফের নতুন করে পুরোটা অংশ রেকর্ড করার দরকার হবে না।

নতুন ফিচারের ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ অডিও রেকর্ডিং গ্রাফিকে তিনটি ভিন্ন বোতাম দেখানো হচ্ছে। ব্যবহারকারী লাল বোতামে ক্লিক করে অডিও মেসেজ রেকর্ড করা শুরু এবং বন্ধ করতে পারেন। এক বার সম্পূর্ণ রেকর্ডিং সম্পন্ন হলে, পাঠানো যেতে পারে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন এখানে: 

পরিস্থিতি কার্যত অপরিবর্তিত, পঞ্চমীতে বাড়ল না পশ্চিমবঙ্গের দৈনিক কোভিড সংক্রমণ

বড়োসড়ো চমক গোয়ায়! তৃণমূলে যোগ দিচ্ছেন লাকি আলি এবং নাফিসা আলি?

তারকা প্রচারকের তালিকায় নাম নেই, বিদ্রুপের শিকার হয়ে ‘রকেট সায়েন্স’ প্রসঙ্গ টানলেন বাবুল সুপ্রিয়

ভোজ্য তেলের দাম নিয়ন্ত্রণে বড়োসড়ো পদক্ষেপ কেন্দ্রের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কি স্বৈরাচারী? সমালোচকদের জবাব অমিত শাহের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন