whatsapp

ওয়েবডেস্ক : অল্প দিনের মধ্যেই আসতে চলেছে হোয়াটস অ্যাপের আরও একটি নতুন ফিচার। এই নতুন ফিচারের নাম ডার্ক মোড। এখনও এটি বানানোর কাজ চলছে। তবে এই ব্যাপারে এখনই খোলসা করে কিছু বলেনি সংস্থা। এর সম্পর্কে বিস্তারিত জানতে হলে আরও কিছু দিন অপেক্ষা করতে হবে বলে জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে। সঙ্গে রয়েছে আরও এক নতুন ফিচার। তার নাম গ্রুপ কলিং ফিচার।

ডার্ক মোড –

অ্যাপেল স্মার্টফোন, টুইটার ইত্যাদিতে অনেক আগে থেকেই ডার্ক মোড ফিচারটি আছে। সেখানে মূলত ব্যবহারকারীর চোখের স্বাস্থ্য আর স্বার্থের কথা ভেবে এই ফিচার এনেছে সংস্থা। এ বিষয়টি মোটামুটি স্পষ্ট যে তেমনই কিছু ভাবছে হোয়াটস অ্যাপও। এতে শুধু যে চোখের সুরক্ষা তাই নয়, সুরক্ষিত হবে ফোনের ব্যাটারির ভবিষ্যতও। এতে করে বাঁচবে ব্যাটারির ক্ষমতাও।

আরও পড়ুন : হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে সকলের সামনে অস্বস্তিতে পড়তে পারেন, দেখুন

গ্রুপ কলিং ফিচার –

ইতিমধ্যেই পর পর বেশ কয়েকটি ফিচার এনেছে হোয়াটস অ্যাপ। এ বার এই ডার্ক মোড ছাড়াও আনতে চলেছে গ্রুপ কলিং ফিচার। এতে করে এক জনকে নয়, গ্রুপ চ্যাটের মতো এক সঙ্গে একাধিক মানুষের সঙ্গে কথা বলা যাবে কল করে। আগে গ্রুপের সদস্যদের সঙ্গে কথা বলতে হলে একে একে কল করতে হত। এখন এই ফিচার এসে গেলে এক সঙ্গে একই গ্রুপে থাকা চার জন সদস্যকে এক সঙ্গে কল করা যাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here