হোয়াটসঅ্যাপে শীঘ্রই আসছে ভয়েস ট্রান্সক্রিপশন ফিচার, জেনে নিন কী ভাবে অ্যাপে কাজ করবে

0
whatsapp
হোয়াটসঅ্যাপ। প্রতীকী ছবি

একাধিক নতুন ফিচার নিয়ে কাজ করছে বৃহত্তম মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এর মধ্যেই রয়েছেন ভয়েস ট্রান্সক্রিপশন ফিচার।

এর আগে ভয়েস ট্রান্সক্রিপশন চালু করার জন্য একটি তৃতীয় পক্ষের অ্যাপের কথা ভেবেছিল হোয়াটসঅ্যাপ। তবে নতুন রিপোর্ট অনুযায়ী, বিষয়টা নিজের হাতেই রাখছে হোয়াটসঅ্যাপ। খুব দ্রুত যাতে ফিচারটি সংযোজন করা যায়, সেই লক্ষ্য নিয়েই কাজ চলছে।

Shyamsundar

রিপোর্ট অনুযায়ী, এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের জন্য ঐচ্ছিক হবে। অর্থাৎ, ইচ্ছে মতো নতুন এই ফিচার ব্যবহার করা যাবে। হোয়াটসঅ্যাপ সম্প্রতি চ্যাট ব্যাকআপের জন্য এন্ড-টু-এন্ড এনক্রিপশন সুবিধা দিচ্ছে। যা মেসেজিংয়ে একটি নতুন নিরাপত্তা স্তর যুক্ত করেছে।

জনপ্রিয় এক টিপস্টারের মতে, হোয়াটসঅ্যাপ নিজের মেসেজিং অ্যাপে ভয়েস ট্রান্সক্রিপশন ফিচার আনার বিষয়ে কাজ করছে। এই ফিচার চালু করা হলে, অ্যাপটি ভয়েস মেসেজগুলি প্রতিলিপি করা শুরু করবে। প্রতিবেদনে বলা হয়েছে, চার মাস আগেই অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপে থার্ড-পার্টি অ্যাপ ব্যবহার করে ভয়েস মেসেজের ট্রান্সক্রিপশন করারর সম্ভাবনার কথা জানিয়েছিল তারা।

এই ফিচার কী ভাবে কাজ করবে?

হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকারে বলা হয়েছে, ট্রান্সক্রিপশন পাওয়ার জন্য আপনার মেসেজগুলি হোয়াটসঅ্যাপ বা ফেসবুক সার্ভারে পাঠানো হবে না, কিন্তু অ্যাপল স্পষ্টতই ভয়েস ট্রান্সক্রিপশন ফিচারের সুবিধা দিয়ে থাকে। যদিও আপনার ভয়েস বার্তা অ্যাপলকে তার বক্তৃতা স্বীকৃতি প্রযুক্তি উন্নত করতে সাহায্য করবে, এটি আপনার নামের সাথে যুক্ত হবে না।

রিপোর্ট অনুযায়ী, এই ফিচারটি ঐচ্ছিক হবে। কিন্তু আপনি যদি মেসেজটি প্রতিলিপি করার সুবিধা নিতে চান, তা হলে আপনার একটি বিশেষ অনুমতির প্রয়োজন হবে।

রিপোর্টটি বলছে, মেসেজগুলি প্রতিলিপি করার জন্য আপনার অ্যাপকে নির্দিষ্ট অনুমতি দিতে হবে। স্ক্রিনশটে দেখা যায়, অ্যাপের ভিতরে একটি বিশেষ প্রতিলিপি বিভাগ থাকবে। যেখানে আপনি আপনার ভয়েস রেকর্ডিং পেস্ট করে ট্রান্সক্রিপ্ট ফিচার শুরু করতে পারেন।

রিপোর্টে আরও বলা হয়েছে যে, যখন প্রথম বার কোনো মেসেজ ট্রান্সক্রিপ্ট করা হয়, তখন স্থানীয় হোয়াটসঅ্যাপ ডাটাবেসে সেটির ট্রান্সক্রিপশন সংরক্ষিত হয়। তাই আপনাকে বারবার ভয়েস মেসেজ ট্রান্সক্রিপ্ট করতে হবে না, কারণ বিশদটি স্বয়ংক্রিয় ভাবে ডাটাবেসে সংরক্ষিত হবে।

আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

উত্তরপ্রদেশের উন্নয়নের বিজ্ঞাপনে কী ভাবে মা উড়ালপুলের ছবি? বিবৃতি যোগী সরকারের

গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণীর অপসারণের আগে সমীক্ষা চালিয়েছিল আরএসএস, উঠে আসে বিস্ফোরক তথ্য!

অদ্ভুত কাণ্ড! উত্তরপ্রদেশে যোগীর উন্নয়নের বিজ্ঞাপনে কলকাতার মা উড়ালপুল

করোনা সংক্রমণে বড়োসড়ো পতন! আগের দিনের থেকে কমল ১৪ শতাংশ

মুখের মধ্যেই ৯৫১ গ্রাম সোনা! দিল্লি বিমানবন্দরে আটক ২

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন