ওয়েবডেস্ক : আপনিও কি পেতে চান হাসি হাসি মুখের একটি চায়ের কাপের স্টিকার বা মনের দুঃখ বোঝানোর জন্য দুঃখী হার্ট শেপ স্টিকার? তা হলে অপেক্ষা মাত্র কয়েকটা দিন। শুক্রবার হোয়াটস অ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী সপ্তাহের মধ্যেই বেশ কিছু নতুন স্টিকার আনতে চলেছে সংস্থা। তাতে থাকবে মনের সব ক’টি অনুভূতি বোঝানোর জন্য মজাদার নতুন নতুন স্টিকার। ১২টি স্টিকার প্যাক আনছে হোয়াটস অ্যাপ।

এই নতুন স্টিকার পাওয়ার জন্য থাকবে স্টিকার স্টোর। এই স্টিকার স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে স্টিকার। স্টিকার স্টোর কোথায় পাবেন সেটাই ভাবছেন তো? উত্তরটা খুব সহজ ‘গুগল প্লে’তে। তা ছাড়া পাওয়া যাবে হোয়াটস অ্যাপ ওয়েবের মাধ্যমেও।

ব্যবহারের পদ্ধতি জেনে নিন:

  • চ্যাটে এই স্টিকার ব্যবহার করতে চাইলে প্রথমে চ্যাট বার থেকে ইমোজি বোতাম চাপতে হবে।
  • তারপর নীচের বারের স্টিকার আইকনে ক্লিক করতে হবে।
  • সেখানে একটা একটি অপশন থাকবে ‘হিস্ট্রি’ তাতে এর আগে ব্যবহার করা স্টিকারগুলি এক সঙ্গে দেখতে পাওয়া যাবে।। তা ছাড়াও ফেবারিট অপশন থাকবে। যেখানে আগে থেকে সিলেক্ট করে রাখা পছন্দের স্টিকারগুলি পর পর সাজানো থাকবে।
  • তা ছাড়াও থাকবে ‘স্টিকার ক্যাটাগরি’ নামের একটি অপশনও। সেখান থেকেও স্টিকার বাছাই করা যাবে।
  • আরও একটা পথ আছে। প্লাস বোতাম চেপেও সরাসরি স্টিকার স্টোরে পৌঁছে যাওয়া যাবে।
  • তবে খালি স্মার্ট ফোনেই নয়। এই নতুন স্টিকার পাওয়া যাবে হোয়াটস অ্যাপ ওয়েবেও। তার জন্য খালি ব্রাউজার থেকে হোয়াটস অ্যাপ ওয়েব অন করতে হবে।

তবে একটা কথা কী – এই নতুন স্টিকার পাওয়ার জন্য চাই ২.১৮.৩২৯ বিটা ভার্সানের অ্যান্ড্রয়েড। তা না থকলে গুগল প্লে থেকেও এই ভার্সান ডাউনলোড করা যাবে। অথবা এপিকে মিররের মাধ্যমে এপিকে ফাইল থেকেও এই ভার্সান পাওয়া যেতে পারে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন