Connect with us

প্রযুক্তি

সাবধান! যে কোনও মুহূর্তে হ্যাক হতে পারে আপনার হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট

মহারাষ্ট্র সাইবার জানিয়েছে, অ্যাকাউন্ট হ্যাক করার পর সেই অ্যাকাউন্টে সঙ্গে যুক্ত ব্যক্তি বা গ্রুপে অশ্লীল ছবি বা ভয়েস বার্তা পাঠানো হচ্ছে।

Published

on

whatsapp

খবর অনলাইন ডেস্ক : যে কোনো মূহূর্তে হ্যাক হতে পারে আপনার হোটাসঅ্যাপ অ্যাকাউন্ট। সেই অ্যাকাউন্টকে ব্যবহার করে অন্যদের অশ্লীল ছবি বা ভয়েস বার্তা পাঠানো হতে পারে। এমন কী টাকাও চাইতে পারে হ্যাকাররা।

সম্প্রতি এই বার্তা দিয়ে মুম্বইবাসীকে সর্তক করেছে সাইবার নিরাপত্তার দায়িত্বে থাকা মহারাষ্ট্র সাইবার।

Loading videos...

মহারাষ্ট্র সাইবার জানিয়েছে, অ্যাকাউন্ট হ্যাক করার পর সেই অ্যাকাউন্টে সঙ্গে যুক্ত ব্যক্তি বা গ্রুপে অশ্লীল ছবি বা ভয়েস বার্তা পাঠানো হচ্ছে। শুধু তাই নয় ওই অ্যাকাউন্ট ব্যবহার করে অন্যদের কাছে টাকাও চাওয়া হচ্ছে। এই রকম একাধিক অভিযোগ এসেছে তাদের কাছে।

কী ভাবে কাজ করছে হ্যাকাররা ?

হ্যাকারদের কাজের পদ্ধতি জানিয়েছে মহারাষ্ট্র সাইবার সিকিউরিটি।

যখনও কোনো হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ফোন পরিবর্তন করছেন, তাকে মোবাইল নম্বর ভেরিফাই করতে হয়। হোয়াটসঅ্যাপ ভেরিফিকেশন কোড দিয়ে এই কাজটি করা হয়।

হ্যাকারদের কাছে ওই ব্যবহারকারীর মোবাইল নম্বরটি থাকে। এখান থেকে শুরু হয় হ্যাকারদের কাজ।

ধরা যাক মি. এ একটি নতুন ফোন কিনে তাতে পুরানো সিম লাগিয়ে হোয়াটসঅ্যাপ চালু করলেন। মি. এ-র নম্বরটি হ্যাকারদের কাছেও রয়েছে। যেই ভেরিফিকেশন কোড দিয়ে অ্যাকাউন্ট সক্রিয় করা হয়। তখন মি.এ-র অ্যাকাউন্টটি হ্যাক হয়ে গেল।

মি. এ- হোটসঅ্যাপ নম্বরের সঙ্গে যুক্ত সব নম্বর এবং গ্রুপের তথ্য হ্যাকারদের কাছে চলে গেল।

এবার হ্যাকাররা যদি দেখে মি. এ সবচেয়ে বেশি মি. এক্সের সঙ্গে হোয়াটঅ্যাপে যোগাযোগ করে তবে তার সঙ্গে আরও বেশি যোগাযোগ শুরু করবে হ্যাকাররা। মি. এক্সকে একটি ভেরিফিকেশন নম্বর পাঠিয়ে বলা হবে মি. এ ফোনে নম্বরটি যাচ্ছে না তাই তাকে পাঠানো হয়েছে। ওই ভেরিফিকেশন নম্বরটি যেন তাকে পাঠানো হয়। যেই পাঠানো হবে নম্বরটি নম্বরটি তখন হ্যাক হয়ে যাবে মি. এক্স-এর হোয়াটসঅ্যাপ নম্বর।

মি. এক্স জানবেনই না যে ওটা তাঁরই অ্যাকাউন্ট ভেরিফিকেশন নম্বর।

এই ভাবে একের পর এক ফোন হ্যাক করতে থাকবে হ্যাকাররা।

একধিক সময় দেখা গিয়েছে হ্যাকাররা ওই নম্বর থেকে বিভিন্ন অশ্লীল ছবি বা ম্যাসেজ পাঠাতে থাকবে এবং উদ্ধার পেতে টাকাও চাওয়া হবে।

কী ভাবে সুরক্ষিত রাখবেন আপনার হোয়াসঅ্যাপ অ্যাকাউন্ট

সাইবার সিকিউরিটি এজেন্সি জানিয়েছেন, যে কোন ভাবেই হোয়াটসঅ্যাপ ভেরিফিকেশন কোড শেয়ার না করা হয়। যদি করা হয়ে থাকে তবে আবার রি-ভেরিফাই করতে পরামর্শ দেওয়া হয়েছে।

নিরাপত্তা জোরদার করার জ্য ‘টু-স্টেপ ভেরিফিকেশন’-এ জোর দেওয়ার পরামর্শ দিয়েছে। অচেনা লিঙ্ক না খোলার পরামর্শ দেওয়া হয়েছে।

পড়তে পারেন

হ্যাকার এবং সাইবার অপরাধীরা করোনার সুযোগ নিচ্ছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

প্রযুক্তি

আরবিআই-এর নতুন নির্দেশিকা, ঝক্কি বাড়বে ডেবিট, ক্রেডিট কার্ড লেনদেনে!

ফ্লিপকার্ট, অ্যামাজন, নেটফ্লিক্স, মাইক্রোসফ্‌ট এবং জোম্যাটোর মতো ২৫টি সংস্থার চিঠি আরবিআইকে।

Published

on

খবর অনলাইন ডেস্ক: ডেবিট বা ক্রেডিট কার্ড নম্বরটি ১৬ ডিজিটের, যা সবার পক্ষে সব সময় মনে রাখা সম্ভব নয়। তার উপর বেশির ভাগ মানুষই একাধিক কার্ড ব্যবহার করেন। ফলে রিজার্ভ ব্য়াঙ্কের (RBI) নতুন একটি নিয়মে কিছুটা হলেও বিপাকে পড়তে হতে পারে কার্ড ব্যবহারকারীদের।

সংশ্লিষ্ট মহলের দাবি, আরবিআই-এর নতুন নিয়ম অনুযায়ী, আপনার কাছে অন্য কোনো সুবিধাজনক বিকল্প নাও থাকতে পারে। তবে হ্যাঁ, সমস্যার হলে একটি বিকল্প হল আপনি যেখানেই যাবেন, কার্ডটি সঙ্গে নিয়ে যেতে হবে।

Loading videos...

সংস্থাগুলি কার্ডের তথ্য সংরক্ষণ করতে পারবে না

আরবিআই নতুন নির্দেশিকা জারি করে বলেছে, অনলাইন মার্চেন্ট, ই-কমার্স ওয়েবসাইট এবং পেমেন্ট অ্যাগ্রিগেটরগুলিকে অনলাইন গ্রাহকদের কার্ডের বিশদ সংরক্ষণ করতে দেওয়া হবে না। এই নিয়ম অ্যামাজন, ফ্লিপকার্ট, গুগল পে, পেটিএম, নেটফ্লিক্স ইত্যাদির ক্ষেত্রে প্রযোজ্য হবে। অর্থাৎ এই সংস্থাগুলি আপনার কার্ড নম্বর সংরক্ষণ করতে সক্ষম হবে না।

সে ক্ষেত্রে দ্বিতীয় বার ব্যবহার করার সময় শুধুমাত্র সিভিভি নম্বর দিলেই চলবে না। তখন আপনার নাম, কার্ডের নম্বর, বৈধতার সময়সীমা-সহ বিশদ বিবরণ দিতে হবে। আরবিআই বলেছে, নতুন এই নির্দেশিকা এ বছরের জুলাই মাস থেকে কার্যকর হবে।

কেন এমন পদক্ষেপ

দেশ যখন এক দিকে নগদহীন লেনদেনে বাড়তি গুরুত্ব দিতে চাইছে, তখন আরবিআই-এর এই নতুন নির্দেশিকাকে ঘিরে প্রশ্ন তো উঠবেই।

এ ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছে ন্যাসকম। তথ্যপ্রযুক্তি শিল্প সংস্থা ন্যাসকম ইতিমধ্যেই এ ধরনের পদক্ষেপ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। সিএনবিসি-টিভি১৮-এর রিপোর্ট অনুযায়ী, ফ্লিপকার্ট, অ্যামাজন, নেটফ্লিক্স, মাইক্রোসফ্‌ট এবং জোম্যাটোর মতো ২৫টি ইন্টারনেট-নির্ভর সংস্থার একটি দল আরবিআইকে চিঠিও দিয়েছে। তাদের যুক্তি, এই নিয়ম গ্রাহকের অনলাইন প্রদানের অভিজ্ঞতাকে মারাত্মক ভাবে ব্যাহত করবে।

যদিও কেন্দ্রীয় ব্যাঙ্ক বলেছে, তৃতীয় পক্ষকে কার্ডের বিবরণ না দেওয়ার উদ্দেশ্য জালিয়াতির ঝুঁকি হ্রাস করা।

আরও পড়তে পারেন: সোশ্যাল, ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ কেন্দ্রের

Continue Reading

প্রযুক্তি

সোশ্যাল, ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ কেন্দ্রের

সোশ্যাল মিডিয়া, ডিজিটাল মিডিয়া, ওটিটি প্ল্যাটফর্ম! এমনকী বাদ পড়বে না হোয়াটসঅ্যাপের মতো মেসেজিং প্ল্যাটফর্ম-ও।

Published

on

রবিশঙ্কর প্রসাদ, প্রকাশ জাভাড়েকর। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: ডিজিটাল কন্টেন্ট এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির নিয়ন্ত্রণে খসড়া নির্দেশিকা নিয়ে এল কেন্দ্রীয় সরকার। বৃহস্পতিবার জানা গিয়েছে, “ভারতের সার্বভৌমত্ব এবং অখণ্ডতা”র পক্ষে ক্ষতিকারক বিষয়গুলিকে নিষিদ্ধ করতে একাধিক মন্ত্রকের সমন্বয়ে খসড়া নির্দেশিকা নিয়ে এসেছে কেন্দ্র।

কেন্দ্রীয় সরকার সোশ্যাল এবং ডিজিটাল মিডিয়া সংস্থাগুলির মধ্যস্থতাকারী জবাবদিহি সংক্রান্ত নিয়ম এবং নতুন নির্দেশিকাগুলির পরিকল্পনা ঘোষণা করেছে। এ ছাড়া ওটিটি প্ল্যাটফর্মগুলির জন্যও নতুন নির্দেশিকা প্রকাশ করা হয়েছে।

Loading videos...

সোশ্যাল মিডিয়ায় ‘আপত্তিজনক’ ভাষা

কেন্দ্রীয় আইন ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাড়েকর আজ এ বিষয়ে একটি সাংবাদিক সম্মেলন করেন।

রবিশঙ্কর প্রসাদ বলেন, সোশ্যাল মিডিয়ায় ‘আপত্তিজনক’ ভাষা ব্যবহার করা হচ্ছে। তবে এখন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিজনক বিষয়বস্তু সরকার অনুমোদন করবে না।

তিনি আরও বলেন, “আমরা দেখেছি মানুষ এখন সামাজিক যোগাযোগ মাধ্যমকে হিংসা ছড়িয়ে দিতে ব্যবহার করছে”। তিনটি স্তরে নজরদারি চলবে সোশ্যাল মিডিয়ায়। একটি স্তরে ২৪ ঘণ্টার মধ্যে অভিযোগ নথিভুক্ত হবে। সংশ্লিষ্ট আধিকারিক ২৪ ঘণ্টার মধ্যে অভিযোগ নথিভুক্ত করে ১৫ দিনের মধ্যে তার সমাধান করবেন। মহিলাদের বিরুদ্ধে আপত্তিকর পোস্টগুলি ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলতে হবে সংস্থাগুলিকে। নিয়ম অনুসরণ করে প্রতি মাসে সরকারের কাছে রিপোর্ট জমা করবে তারা।

একাধিক মন্ত্রকের সমন্বয়ে কমিটি

খসড়া অনুযায়ী, তদারকির প্রক্রিয়াটিতে প্রতিরক্ষা, বিদেশ, স্বরাষ্ট্র, তথ্য ও সম্প্রচার, আইন, তথ্যপ্রযুক্তি এবং মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রকের প্রতিনিধিদের সমন্বয়ে একটি কমিটি অন্তর্ভুক্ত থাকবে।

জানা গিয়েছে, ওই কমিটির হাতে নিয়মাবলি লঙ্ঘনের অভিযোগে শুনানি আহ্বানের জন্য “স্বত:প্রণোদিত ক্ষমতা” থাকবে। কমিটি নীতি লঙ্ঘনকারীদের সতর্ক, সেন্সরিং, ​​পরামর্শ বা তিরস্কার করতে পারে। এমনকী অন্যান্য পদক্ষেপের পাশাপাশি ক্ষমা চাইবার নির্দেশও দিতে পারবে।

এ ব্যাপারে সরকারি ভাবে যুগ্মসচিব বা তাঁর ঊর্ধ্বতন কোনো আধিকারিকের হাতে ক্ষমতা দেওয়া হবে। তিনি কোনো কন্টেন্টকে আপত্তিজনক মনে করলে ব্লক পর্যন্ত করে দিতে পারবেন।

নিয়ন্ত্রণে হোয়াটসঅ্যাপের মতো প্ল্যাটফর্ম

খসড়া নিয়মে এমনটাও বলা হয়েছে, হোয়াটসঅ্যাপের মতো মেসেজিং প্ল্যাটফর্মে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের বিরুদ্ধে যায় এমন কোনো পোস্টের উৎস সন্ধানও করা যাবে।

ওটিটি প্ল্যাটফর্মের জন্য নিয়মাবলি

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাড়েকর বলেন, সমস্ত মিডিয়া প্ল্যাটফর্মের জন্য এখন একটি নিয়ম থাকা উচিত। ওটিটি প্ল্যাটফর্মগুলির জন্য নিয়ম তৈরি করতে আমরা প্রতিদিন কয়েক’শ চিঠি পাচ্ছি। তিনি জানান, ওটিটি এবং ডিজিটাল মিডিয়াতেও ত্রি-স্তরের নজরদারি ব্যবস্থা করা হয়েছে।

এই খসড়াটি নেটফ্লিক্স এবং প্রাইম ভিডিয়োর মতো স্ট্রিমিং পরিষেবাগুলিকে নিয়ম মেনে চলতে বাধ্যতা করবে। এগুলির বিরুদ্ধে অভিযোগের শুনানির জন্য একটি স্বাধীন আবেদন কর্তৃপক্ষ গঠিত হবে। যেখানে উচ্চ আদালত বা সুপ্রিম কোর্টের এক জন অবসরপ্রাপ্ত বিচারকের নেতৃত্বে ওই শুনানি চলবে।

আরও পড়তে পারেন: স্মার্টফোনে নতুন বিপদ! লোকেশন ট্র্যাকিংয়ের মাধ্যমে চুরি যেতে পারে আপনার গোপন তথ্য

Continue Reading

প্রযুক্তি

রান্নার গ্যাসের ভরতুকির টাকা অ্যাকাউন্টে ঢুকেছে কি না, কী ভাবে দেখবেন

ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভরতুকির টাকা ঢুকেছে কি না, অনলাইনে সহজেই পরীক্ষা করে নেওয়া যায়

Published

on

LPG

ওয়েবডেস্ক: এক বছরে সর্বাধিক ১২টি পর্যন্ত রান্নার গ্যাসের সিলিন্ডার ভরতুকিতে পাওয়া যায়। ডিলারের কাছ থেকে নেওয়ার সময় পুরো টাকা মেটাতে হলেও পরে ওই ভরতুকির টাকা (LPG Subsidy) গ্রাহকের ব্য়াঙ্ক অ্যাকাউন্টে ফেরত দেওয়া হয়। ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা ঢুকেছে কি না, অনলাইনে সহজেই পরীক্ষা করে নেওয়া যায়।

২০১৫ সাল থেকে পহল (ডিরেক্ট বেনিফিট ট্রান্সফার স্কিম) প্রকল্পের অধীনে ভরতুকির টাকা গ্রাহকের ব্যাঙ্ক অ্য়াকাউন্টে পৌঁছে যায়। সেই টাকা অ্য়াকাউন্টে ঢুকেছে কি না, তা জানার জন্য যা করতে হবে-

Loading videos...

১. প্রথমে যেতে হবে http://mylpg.in/-এ।

২. নিজের এলপিজি আইডি দিতে হবে।

যদি নিজের এলপিজি আইডি না জানেন-

ক) পাতায় থাকা “click here to know your LPG ID” ক্লিক করতে হবে।

খ) একটি পপ-আপ আপনাকে আপনার বিতরণকারী সংস্থা বেছে নিতে অনুরোধ করবে: ভারত গ্যাস / এইচপি গ্যাস / ইন্ডেন। সেটি নির্বাচন করুন।

গ) এর পর যে পাতাটি খুলবে, সেখানে গ্রাহকের বিবরণ জিজ্ঞাসা করবে। নীচে একজন এইচপি গ্যাস গ্রাহকের এলপিজি আইডির উদাহরণ দেওয়া হল। “Quick Search” অপশনে বা “Normal Search”-এ বিশদ দিন। আপনার এলপিজি পাসবুকে গ্রাহক আইডি এবং ডিলারের নাম সম্পর্কে বিশদ দেখে নিতে পারবেন।

ঘ) তারপরে ক্যাপচা কোড প্রবেশ দিন এবং “Prodeed”-এ ক্লিক করুন।

ঙ) এগুলি দেওয়ার পর পাতার নীচে আপনার এলপিজি আইডি দেখা যাবে। এখান থেকেই কপি করে পেস্ট করা যাবে।

যদি আপনি প্রথমবার মাইএলপিজি.ইন-এ যান:

ক) তা হলে “New User” অপশনে গিয়ে “Find Your 17 digit LPG ID” ক্লিক করুন।

খ) নিজের ১৭ সংখ্যার এলপিজি আইডি পেয়ে যাওয়ার পর রেজিস্টার্ড মোবাইল নম্বর এবং ক্য়াপচা কোড দিন।

গ) একটি ওটিপি (OTP) আসবে। সেটি দেওয়ার পর Proceed-এ ক্লিক করে পরের পাতায় যেতে হবে।

ঘ) নিজের ই-মেল আইডি দেওয়ার পর পাসওয়ার্ড সেট করতে হবে।

ঙ) ই-মেলের ইনবক্সে আসা লিঙ্ক ক্লিক করলে গ্য়াস বিতরণকারী সংস্থার ওয়েবসাইটে চলে আসা যাবে।

চ) অ্য়াকাউন্ট অ্য়াক্টিভেট হলে গেলে সহজেই লগ-ইন করা যাবে।

৩. নিজের মোবাইল নম্বর অথবা ই-মেল এবং পাসওয়ার্ড ও ক্যাপচা কোড দিয়ে মাইএলপিজি.ইন লগ-ইন করুন।

৪. একটি পপ-আপ আপনার অ্যাকাউন্টের বিশদ বিবরণ দেখাবে এবং আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং আধারটি আপনার এলপিজি অ্যাকাউন্টের সাঙ্গে লিঙ্কযুক্ত কিনা তা উল্লেখ করা উচিত। আপনি ভরতুকি বাছাই করেছেন কিনা তাও উল্লেখ করা উচিত।

৫. “View Cylinder Booking History/subsidy transferred”-ক্লিক করুন।

৬. এখানেই আপনি ভরতুকির পরিমাণ দেখতে পাবেন।

তথ্যসূত্র: goodreturns

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য3 hours ago

কলকাতায় পৌঁছোল কেন্দ্রীয় বাহিনী, রবিবার সকাল থেকেই শুরু রুটমার্চ

রাজ্য4 hours ago

কলকাতায় তেজস্বী যাদব, হতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ

দেশ4 hours ago

মুকেশ অম্বানির বাড়ির সামনে বিস্ফোরক রাখার দায় স্বীকার করল জঈশ-উল-হিন্দ

শিল্প-বাণিজ্য5 hours ago

বেড়েছে রাজস্ব ঘাটতি, জানুয়ারির শেষে পৌঁছেছে ১২.২৩ লক্ষ কোটি টাকায়

দেশ5 hours ago

দেশে সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ, অর্ধেকই মহারাষ্ট্রে

রাজ্য6 hours ago

ব্রিগেড সমাবেশ: ‘মমতাকে জিরো করে দেখিয়ে দেব’, চ্যালেঞ্জ আব্বাস সিদ্দিকির

BJP TMC Congress CPIM
রাজ্য6 hours ago

পশ্চিমবঙ্গে ফিরতে পারে তৃণমূল সরকার, কী বলছে সমীক্ষা

ক্রিকেট7 hours ago

ভারত ও ইংল্যান্ডের মধ্যে একদিনের সিরিজ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে

দেশ2 days ago

পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট, কলকাতায় ভোট ২৬ ও ২৯ এপ্রিল

ম্যানহোলে শ্রমিকের মৃত্যু
কলকাতা3 days ago

শুধু দড়ি বেঁধে ম্যানহোলের কাজ করতে নেমে কুঁদঘাটে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত ৪ শ্রমিক

প্রযুক্তি2 days ago

আরবিআই-এর নতুন নির্দেশিকা, ঝক্কি বাড়বে ডেবিট, ক্রেডিট কার্ড লেনদেনে!

election commission of india
দেশ2 days ago

শুক্রবার পশ্চিমবঙ্গ-সহ ৫ রাজ্যের ভোটের দিনক্ষণ প্রকাশ করবে নির্বাচন কমিশন

দঃ ২৪ পরগনা3 days ago

‘ভূমিপুত্র’ প্রার্থী চাই, প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

ক্রিকেট3 days ago

দু’দিনে টেস্ট শেষ করে মহাবিতর্ক তৈরি করে দিল অমদাবাদের খোঁয়াড় পিচ

বিদেশ3 days ago

নীরব মোদীকে ভারতে প্রত্যর্পণের পথ পরিষ্কার করে দিল লন্ডনের আদালত

বিনোদন3 days ago

জন্মদিনে ফিরে দেখা দিব্যা ভারতীকে

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে