রাখিতে কী উপহার দেবেন ভাবছেন? রইল নানা ‘গিফট আইডিয়া’

0
gift
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: এসে গিয়েছে রাখিপূর্ণিমা। ভাই বোনকে উপহার কী দেবেন ঠিক করতে রীতিমতো ঘাম ছুটে যাচ্ছে? কারণ পছন্দ আর বাজেট দু’টির দিকেই সমান খেয়াল রাখতে হবে। কি তাই তো? তাই সব রকমের পকেটের জন্যই রইল কয়েকটি ‘গিফট আইডিয়া’।  

২০০ টাকার মধ্যে

কী ভাবছেন আপনার বাজেট কম। এত কম বাজাটে কী-ই বা দেওয়া যাবে। ভাববেন না কম বাজেটেও দেওয়ার মতো অনেক কিছুই আছে।

চকোলেট

প্রথমেই মিষ্টিমুখ। আজকাল তো দোকানে অনেক রকমের চকোলেটের গিফট প্যাক পাওয়া যায়। তার দাম মোটামুটি ৬০ বা ৬৫ টাকা থেকে শুরু। তার পর আপনি যত বেশি দামের কিনতে পারবেন পেয়ে যাবেন। তা ছাড়া নানান রকমের লজেন্স, চকোলেট ইত্যাদি কিনেও একটি ট্রেতে সুন্দর করে সাজিয়ে গিফট প্যাক করে দেওয়া যেতেই পারে। আর চকোলেট ভালোবাসে না এমন মানুষের সংখ্যা খুবই নগন্য। তাই উৎসবে মুখ মিষ্টির ব্যাপারটাও হয়ে গেল। মন্দ কী?

সিডি

যাঁরা গান শুনতে ভালোবাসে তাঁদের জন্য কেনা যায় দারুণ দারুণ গানের সিডি। যদি বিশেষ পছন্দের গায়ক গায়িকার নাম জানা থাকে তাঁদের সিডি কিনলে তো আর কথাই নেই। আবার কেনা যেতে পারে বিভিন্ন সিনেমার সিডিও। সে ক্ষেত্রে পছন্দের তালিকাটা জানা থাকলে ভালো হয়।

পেস্ট্রো

আজকাল পেস্ট্রো করা নানান গিফট আইটেমের চল খুব হয়েছে। তেমন কিছু এর আগে দিয়ে না থাকলে দেওয়া যেতে পারে তাও। তার জন্য লাগবে কয়েকটি সুন্দর ছবি আর শুভেচ্ছা ভরা মেসেজ। বাকিটা তো হাতেনাতেই পাওয়া যাবে।

বই

বই পড়ার ঝোঁক থাকলে দেওয়া যেতে পারে নানান ধরনের বই। তবে সে ক্ষেত্রে কোন ধরনের বই বেশি পছন্দের তা জানা থাকলে বইয়ের সমুদ্র থেকে বই সংগ্রহ করা বেশ সুবিধে হয়। তবে একটি ভালো বুদ্ধি হল পুজোর আগে আগে যখন, তখন বিভিন্ন পুজো সংখ্যা দেওয়া যেতেই পারে।

গ্রুমিং সেট

ছেলেদের জন্য ডিওডোর‌্যান্ট, ফেসওয়াশ, গ্রুমিং প্রডাক্টের ছোটো সাইজ এই সব কেনা যেতে পারে। কম বা বেশি সব বাজেটে হয়ে যাবে। মেয়েদের জন্য নানান ধরনের কসমেটিক্স। নেলপলিশ, লিপস্টিক থেকে আরও অনেক কিছুই পেয়ে যাবেন নিজের বাজেট অনুযায়ী। তবে দেখবেন একটু ভালো কোয়ালিটির হওয়াই বাঞ্ছনীয়। তা না হলে আবার সমস্যায় পড়তে হতে পারে। সে ক্ষেত্রে হার্বাল প্রোডাক্টগুলি কিন্তু মন্দ হয় না।

ঘর সাজানোর জিনিস

মেয়েরাই যে শুধু ঘর সাজাতে ভালোবাসে তা নয়, অনেক ছেলেও ঘর সাজাতে পছন্দ করে। তেমন রুচির যে কোনো মানুষের জন্যই কেনা যায় ঘর সাজানোর যে কোনো ছোট্টো ও সুন্দর সামগ্রী। এগুলি মোটামুটি বাজেটের মধ্যেই হয়ে যায়।

সফট টয় ও ইনডোর গেম

বয়স অনুযায়ী দেওয়া যেতে পারে সফট টয়, ইনডোর গেম সেটও।

৫০০ টাকার মধ্যে

বাজেট সামান্য বাড়ালে তালিকায় যুক্ত হবে আরও বেশ কিছু সামগ্রী।

ফোন কেস

এখন সুন্দর সুন্দর ফোনের কভার পাওয়া যায়। সকলেই তা পছন্দ করে। তেমন জিনিসও কেনা যায়।

গিফট ভাউচার

ভালো সংস্থার ব্র্যান্ডেড পোশাক বা যে কোনো কিছু নিজের পছন্দে কিনে নেওয়ার সুযোগটাই হাতে তুলে দিতে পারেন। অর্থাৎ গিফট ভাউচার। এটিও ভালো উপহার হিসাবে দেওয়া যায়।

খাবার সামগ্রী

কুকিজ, বডি মিস্ট, ড্রাই ফ্রুটস বাস্কেট ইত্যাদিও ভালো উপহার। 

১০০০ টাকার মধ্যে

পোশাক, জুতো ইত্যাদি কিনে দেওয়া যেতে পারে। এর মধ্যে থাকতে পারে শাড়ি, সালওয়ার সুট, পঞ্জাবি পাজামা, টাই, স্নিকার, স্পোর্টস শু, ডিজাইনার চটি ইত্যাদি। দিতে পারেন গয়নার সেটও।

লাক্সারি বাজেট

বাজেট বেশি হলে গয়নাগাটি থেকে ইলেকট্রনিক গ্যাজেট, কিচেন গ্যাজেট, টেবিল ওয়্যার, ডিনার সেট ইত্যাদি অনেক কিছুই দেওয়া যায়।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here