Connect with us

পশ্চিম বর্ধমান

শুক্রবার থেকে দুর্গাপুরে শুরু হচ্ছে পর্যটন মেলা, জেনে নিন কেন যাবেন

ওয়েবডেস্ক: সন্তোষ সেনের বাড়ি দুর্গাপুর মিশন রোডে। বেসরকারি সংস্থায় কর্মরত। প্রতি বছর অফিস থেকে লম্বা ছুটি নিয়ে সপরিবার বেড়াতে যান। এ বছরও যাবেন।

কোথায়? ইচ্ছে আছে দক্ষিণ ভারত। ঠিক বাঁধা গতে নয়, একটু অন্য রকম ভাবে দক্ষিণ ভারত ভ্রমণ করতে চাইছেন সন্তোষবাবু।

নিয়মিত ভ্রমণের ম্যাগাজিন পড়েন। তাই বেড়াতে যাওয়ার জায়গাগুলো বাছা হয়ে গিয়েছে। কথাও বলেছে দু’একটা পর্যটন সংস্থার সঙ্গে। কিন্তু সে ভাবে মন ভরেনি। আর কয়েকটা সংস্থার সঙ্গে কথা বলে নিতে চান। তা ছাড়া সংশ্লিষ্ট রাজ্য সরকারি সংস্থার সঙ্গে ভালো হতো। কিন্তু অফিস করে তার আর সুযোগ কোথায়?

সন্তোষবাবুদের জন্য সুখবর। এই প্রথম পর্যটন মেলা আয়োজনকারী সংস্থা ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের উদ্যোগে দুর্গাপুরে হতে চলেছে তিনদিন ব্যাপী পর্যটন মেলা। বেশ কয়েক বছর ধরে দেশের একাধিক বড়ো শহরে সাফল্যের সঙ্গে পর্যটন মেলার আয়োজন করে চলেছে ব্লু আই ইন্ডিয়া। এ বার তারা মেলা করবে দুর্গাপুরে।

আগামী ১৭,১৮ এবং ১৯ জানুয়ারি ফরচুন পার্ক, পুষ্পাঞ্জলি, সিটি সেন্টারে তারা আযোজন করেছে ট্যুরিজম ফেয়ার বা পর্যটন মেলার। প্রতি দিন দুপর একটা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা। পর্যটন মেলা ঢোকার জন্য কোনো প্রবেশ মূল্য লাগছে না।

উদ্যোক্তা সংস্থার অন্যতম কর্ণধার সুব্রত ভৌমিকের সঙ্গে কথা বলে জানা গেল, যাঁরা কাস্টোমাইজ ভ্রমণের প্ল্যানিং করতে চান তাদের জন্য আদর্শ জায়গা হল ট্যুরিজম ফেয়ার। এ ছাড়া কর্পোরেট ট্রাভেল বিজনেস ট্রাভেল প্ল্যানিং যাঁরা করতে চান তাঁরাও চলে আসতে পারেন এই মেলায়।

বেসরকারি পর্যটন সংস্থার পাশাপাশি একাধিক রাজ্যের সরকারি পর্যটন সংস্থার আধিকারিকরাও উপস্থিত থাকবেন ট্যুরিজম ফেয়ারে। এ ছাড়া উপস্থিত থাকছে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পর্যটন সংস্থাও। ফলে তাদের সঙ্গে কথা বলে আপনার বেড়াতে যাওয়ার প্ল্যানিংটা করে ফেলতে পারবেন।

সুব্রতবাবু আরও জানান, যারা পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত তাদের জন্য সুবর্ণ সুযোগ এনে দিচ্ছে এই পর্যটন মেলা। এক ছাদের নীচে একাধিক রাজ্য সরকারি পর্যটন সংস্থার আধিকারিকরা এই মেলায় উপস্থিত থাকবেন। তাদের সঙ্গে সরাসরি কথা বলে আপনি আপনার ব্যবসার নতুন দিক উন্মোচন করেতে পারেন। আরও বাড়িয়ে ফেলতে পারেন আপনার ব্যবসা।

বুকিং-এ ছাড়ের পাশাপাশি লাকি ড্র-এর মাধ্যমে আপনি পেয়ে যেতে পারেন বিমান ভ্রমণের টিকিট।

পর্যটনমেলা এবার দুর্গাপুরে, জেনে নিন কবে কোথায়

কলকাতা, আহমেদাবাদ মতো দেশের বড়বড় শহরের পর ট্যুরিজম ফেয়ার (পর্যটন মেলা) এবার দুর্গাপুরে। আগামী ১৭ জানুয়ারি, শুক্রবার ফরচুন পার্ক, পুষ্পাঞ্জলি, সিটি সেন্টার দুর্গাপুরে শুরু হচ্ছে পর্যটন মেলা। চলবে ১৯ জানুয়ারি রবিবার পর্যন্ত। প্রতিদিন দুপুর একটা থেকে আটটা পর্যন্ত খোলা থাকবে এই মেলা। পর্যটনপ্রেমী বা ট্রাভেল ব্যবসার সঙ্গে যুক্ত থাকলে, আপনি একছাদের নিচে সব তথ্যের হদিশ পেয়ে যাবেন।প্রবেশ অবাধ!!বিস্তারিত জানতে পুরো ভিডিওটা দেখুন। #TourismFair

Posted by Khaboronline on Saturday, 11 January 2020

পশ্চিম বর্ধমান

কোয়ারান্টাইন সেন্টারকে কেন্দ্র করে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ, গুরুতর আহত ওসি

আসানসোল: কোয়ারান্টাইন সেন্টারকে কেন্দ্র করে খণ্ডযুদ্ধ বেঁধে গেল পুলিশ আর জনতার মধ্যে। জনতার রোষের মুখে পড়ে গুরুতর আহত হয়েছেন ওসি। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে আসানসোলের (Asansol) জামুরিয়া থানার চারুলিয়া এলাকায়।

কিছু দিন আগেই ওই এলাকায় একটি কোয়ারান্টাইন সেন্টার খোলা হয়। সেই সেন্টারটিকে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরে পুলিশ ও গ্রামবাসীর মধ্যে খণ্ডযুদ্ধ শুরু হয়ে যায়।

উল্লেখ্য, আসানসোলের স্থানীয় প্রশাসন, ওই এলাকায় অবস্থিত যুব আবাসকে কোয়ারান্টাইন সেন্টার হিসেবে তৈরি করার পরিকল্পনা করে। মঙ্গলবার সকালে ১৪ জনকে ওই কেন্দ্রে রাখার জন্য নিয়ে আসেন পুলিশকর্মীরা। এর জেরে তীব্র আপত্তি জানায় গ্রামবাসীরা।

এই কেন্দ্র থেকে করোনাভাইরাস (Coronavirus) ছড়িয়ে পুরো গ্রামে ছড়িয়ে পড়বে বলে দাবি করতে থাকেন গ্রামবাসীরা। পুলিশকর্মীরা বোঝাতে গেলে প্রথমে বচসা, ও তার পরে উত্তেজিত হয়ে জনতা ইট, রড, পাথর তো বটেই, গুলি-বোমা ছোড়ে বলেও অভিযোগ। এতেই আহত হন জামুরিয়া (Jamuria) থানার ওসি সুব্রত ঘোষ। শুধু তা-ই নয়, পুলিশের গাড়িও ভাঙচুর চালায় গ্রামের বাসিন্দারা। অশান্তির আঁচ রয়েছে এখনও। ওই এলাকায় প্রচুর পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন ‘স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে’ দেশবাসীকে আশ্বাস দিলেন অমিত শাহ

ভয়ংকর পরিস্থিতির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোন আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ পূর্ণশশী রায়। ঘটনাস্থলে জখম পুলিশকর্মীদের উদ্ধার করে চিকিত্‍সার ব্যবস্থা করেন তিনি। ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি বলেই জানা গিয়েছে।

Continue Reading

পশ্চিম বর্ধমান

রাজ্যের একাধিক জায়গায় ভূমিকম্প অনুভূত, লকডাউনেও বাড়ির বাইরে আতঙ্কিত মানুষজন

খবর অনলাইনডেস্ক: করোনাভাইরাসের (Coronavirus) আতঙ্কের মধ্যেই হানা দিল ভূমিকম্প (Earthquake)। মানুষের মধ্যে আতঙ্ক কয়েক গুণ বাড়িয়ে দিল।

বুধবার সকাল সাড়ে এগারোটার একটু আগে রাজ্যের পশ্চিমাঞ্চলে বড়ো এলাকা জুড়ে এই কম্পন অনুভূত হয়। বাঁকুড়া (Bankura), পুরুলিয়ার (Purulia) একাধিক জায়গার পাশাপাশি ভূমিকম্পে দুলে ওঠে দুর্গাপুর (Durgapur), আসানসোলও (Asansol)।

লকডাউনের (Lockdown) জেরে সাধারণ মানুষ এখন ঘরবন্দি। কিন্তু এরই মধ্যে ভূমিকম্প হওয়ায় বাধ্য হয়ে বাড়ি থেকে বেরিয়ে আসতে হয় সবাইকে। কিছুক্ষণ পর আতঙ্ক কাটিয়ে আবার ধীরে ধীরে বাড়িতে ঢুকতে শুরু করে মানুষজন।

ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি (National Centre for Siesmology) জানাচ্ছে, এই ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল বাঁকুড়ার শালতোড়া (Shaltora)। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১। ভূপৃষ্ঠ থেকে ১৫ কিমি নীচে অনুভূত হয়েছে এই কম্পন। অর্থাৎ এটিকে মৃদু কম্পনই বলা চলে।

আরও পড়ুন দাউ দাউ করে জ্বলছে শুশুনিয়া পাহাড়

উল্লেখ্য, গত এক বছরে বাঁকুড়া, পুরুলিয়ায় একাধিক বার মৃদু ভূমিকম্প হয়েছে। এমনিতে ভূমিকম্পপ্রবণ অঞ্চল হিসেবে পরিচিত নয় রাঢ়বঙ্গ। কিন্তু গত এক বছরে এই অঞ্চলের কম্পনের প্রবণতা বেড়ে যাওয়ায় কিছুটা চিন্তিত বিশেষজ্ঞরা।

Continue Reading

পশ্চিম বর্ধমান

৭ দিন ধরে জ্বর কমছিল না, করোনা-আতঙ্কে আত্মঘাতী দুর্গাপুরের ব্যক্তি

Dead Body

দুর্গাপুর: সাত দিন ধরে জ্বর কমছিল না। ফলে করোনাভাইরাস সংক্রামিত হয়েছেন ধরে নিয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলেন পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের এক ব্যক্তি। পরিবার সূত্রে খবর, সেই হতাশা কাটিয়ে উঠতে না পেরে শেষমেশ আত্মঘাতী হয়েছেন তিনি।

ঘটনায় প্রকাশ, দুর্গাপুরের অন্ডালের উখড়ার মাঝপাড়ার ওই বাসিন্দা গত সপ্তাহখানেক ধরেই জ্বরে ভুগছিলেন। কিছুতেই তাঁর জ্বর কমছিল না। কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ধরে নিয়ে নিজেকে পরিবারের থেকে সরিয়ে নেন। স্থানীয় সূত্রে জানা যায়, একটি ক্লাবঘরে থাকছিলেন তিনি।

গতকাল রাতে নিজের বাড়ি ফিরে আসেন ওই ব্যক্তি। এর পর সেখানেই গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হন ওই ব্যক্তি। যদিও তাঁর মৃত্যুর প্রকৃত কারণ জ্বরে আক্রান্ত হওয়া, না কি অন্য কিছু, সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

তবে পরিবারের দাবি,বেশ কয়েকদিন ধরে টানা জ্বরে ভুগতে থাকায় তিনি মনমরা হয়ে পড়েছিলেন। স্বাভাবিক ভাবেই হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যা করেছেন বলেই অনুমান করা হচ্ছে।

এমনিতে রাজ্যে এখনও পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে ১০ জনের মধ্যে। সারা দেশে সংখ্যাটি সাড়ে ছ’শোরা কাছাকাছি। সংক্রমণ রুখতে সারা দেশে লকডাউন চলছে। অন্য দিকে সংক্রামিতদের চিকিৎসা পরিষেবা পৌঁছে দিতে কেন্দ্র-রাজ্য উভয়েই একাধিক পদক্ষেপ নিয়েছে।

আরও পড়ুন: এটিএমে টাকা তোলার সময় করোনাভাইরাস থেকে রক্ষা পেতে এসবিআইয়ের ৭টি টিপস

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়মিত সাংবাদিক বৈঠক করে রাজ্যের মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন। তিনি একাধিক বার সাধারণ মানুষকে আশ্বস্থ করে বলেছেন, জ্বর মানেই করোনা নয়। জ্বর হলে চিকিৎসক অথবা হাসপাতালে যান।

Continue Reading
Advertisement
currency
শিল্প-বাণিজ্য2 days ago

পিপিএফের ৯টি নিয়ম, যা জেনে রাখা ভালো

দেশ43 mins ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ২২৭৫২, সুস্থ ১৬৮৮৩

কলকাতা2 days ago

কলকাতায় এখন ১৮টি কনটেনমেন্ট জোন, ১৮৭২টি আইসোলেশন ইউনিট, ফারাকটা কোথায়?

রাজ্য2 days ago

করোনা রুখতে পশ্চিমবঙ্গের ‘সেফ হোম’-এর ভূয়সী প্রশংসা কেন্দ্রের

দেশ3 days ago

২০২১-এর আগে নয় করোনা ভ্যাকসিন? প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেও সময়সীমা মুছে দিল বিজ্ঞানমন্ত্রক!

দেশ3 days ago

গাজিয়াবাদের কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৭

দেশ3 days ago

এই প্রথম ভারতে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ হাজারের বেশি

বিনোদন3 days ago

করোনা আবহে কী ভাবে হল ‘বিবাহ বার্ষিকী’র শুটিং? দেখে নিন অভিনেত্রী দর্শনা বণিকের এক্সক্লুসিভ সাক্ষাৎকার

কেনাকাটা

কেনাকাটা16 hours ago

বাচ্চার জন্য মাস্ক খুঁজছেন? এগুলোর মধ্যে একটা আপনার পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক : নিউ নর্মালে মাস্ক পরাটাই দস্তুর। তা সে ছোটো হোক বা বড়ো। বিরক্ত লাগলেও বড়োরা নিজেরাই নিজেদেরকে বোঝায়।...

কেনাকাটা2 days ago

রান্নাঘরের টুকিটাকি প্রয়োজনে এই ১০টি সামগ্রী খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক : লকডাউনের মধ্যে আনলক হলেও খুব দরকার ছাড়া বাইরে না বেরোনোই ভালো। আর বাইরে বেরোলেও নিউ নর্মালের সব...

কেনাকাটা3 days ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

অনলাইনে খুচরো বিক্রেতা অ্যামাজন ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে ঢেলে সাজিয়েছে হ্যান্ড স্যানিটাইজারের সম্ভার।

DIY DIY
কেনাকাটা1 week ago

সময় কাটছে না? ঘরে বসে এই সমস্ত সামগ্রী দিয়ে করুন ডিআইওয়াই আইটেম

খবর অনলাইন ডেস্ক :  এক ঘেয়ে সময় কাটছে না? ঘরে বসে করতে পারেন ডিআইওয়াই অর্থাৎ ডু ইট ইওরসেলফ। বাড়িতে পড়ে...

নজরে