ওয়েবডেস্ক: সন্তোষ সেনের বাড়ি দুর্গাপুর মিশন রোডে। বেসরকারি সংস্থায় কর্মরত। প্রতি বছর অফিস থেকে লম্বা ছুটি নিয়ে সপরিবার বেড়াতে যান। এ বছরও যাবেন।

কোথায়? ইচ্ছে আছে দক্ষিণ ভারত। ঠিক বাঁধা গতে নয়, একটু অন্য রকম ভাবে দক্ষিণ ভারত ভ্রমণ করতে চাইছেন সন্তোষবাবু।

নিয়মিত ভ্রমণের ম্যাগাজিন পড়েন। তাই বেড়াতে যাওয়ার জায়গাগুলো বাছা হয়ে গিয়েছে। কথাও বলেছে দু’একটা পর্যটন সংস্থার সঙ্গে। কিন্তু সে ভাবে মন ভরেনি। আর কয়েকটা সংস্থার সঙ্গে কথা বলে নিতে চান। তা ছাড়া সংশ্লিষ্ট রাজ্য সরকারি সংস্থার সঙ্গে ভালো হতো। কিন্তু অফিস করে তার আর সুযোগ কোথায়?

সন্তোষবাবুদের জন্য সুখবর। এই প্রথম পর্যটন মেলা আয়োজনকারী সংস্থা ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের উদ্যোগে দুর্গাপুরে হতে চলেছে তিনদিন ব্যাপী পর্যটন মেলা। বেশ কয়েক বছর ধরে দেশের একাধিক বড়ো শহরে সাফল্যের সঙ্গে পর্যটন মেলার আয়োজন করে চলেছে ব্লু আই ইন্ডিয়া। এ বার তারা মেলা করবে দুর্গাপুরে।

আগামী ১৭,১৮ এবং ১৯ জানুয়ারি ফরচুন পার্ক, পুষ্পাঞ্জলি, সিটি সেন্টারে তারা আযোজন করেছে ট্যুরিজম ফেয়ার বা পর্যটন মেলার। প্রতি দিন দুপর একটা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা। পর্যটন মেলা ঢোকার জন্য কোনো প্রবেশ মূল্য লাগছে না।

উদ্যোক্তা সংস্থার অন্যতম কর্ণধার সুব্রত ভৌমিকের সঙ্গে কথা বলে জানা গেল, যাঁরা কাস্টোমাইজ ভ্রমণের প্ল্যানিং করতে চান তাদের জন্য আদর্শ জায়গা হল ট্যুরিজম ফেয়ার। এ ছাড়া কর্পোরেট ট্রাভেল বিজনেস ট্রাভেল প্ল্যানিং যাঁরা করতে চান তাঁরাও চলে আসতে পারেন এই মেলায়।

বেসরকারি পর্যটন সংস্থার পাশাপাশি একাধিক রাজ্যের সরকারি পর্যটন সংস্থার আধিকারিকরাও উপস্থিত থাকবেন ট্যুরিজম ফেয়ারে। এ ছাড়া উপস্থিত থাকছে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পর্যটন সংস্থাও। ফলে তাদের সঙ্গে কথা বলে আপনার বেড়াতে যাওয়ার প্ল্যানিংটা করে ফেলতে পারবেন।

সুব্রতবাবু আরও জানান, যারা পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত তাদের জন্য সুবর্ণ সুযোগ এনে দিচ্ছে এই পর্যটন মেলা। এক ছাদের নীচে একাধিক রাজ্য সরকারি পর্যটন সংস্থার আধিকারিকরা এই মেলায় উপস্থিত থাকবেন। তাদের সঙ্গে সরাসরি কথা বলে আপনি আপনার ব্যবসার নতুন দিক উন্মোচন করেতে পারেন। আরও বাড়িয়ে ফেলতে পারেন আপনার ব্যবসা।

বুকিং-এ ছাড়ের পাশাপাশি লাকি ড্র-এর মাধ্যমে আপনি পেয়ে যেতে পারেন বিমান ভ্রমণের টিকিট।

পর্যটনমেলা এবার দুর্গাপুরে, জেনে নিন কবে কোথায়

কলকাতা, আহমেদাবাদ মতো দেশের বড়বড় শহরের পর ট্যুরিজম ফেয়ার (পর্যটন মেলা) এবার দুর্গাপুরে। আগামী ১৭ জানুয়ারি, শুক্রবার ফরচুন পার্ক, পুষ্পাঞ্জলি, সিটি সেন্টার দুর্গাপুরে শুরু হচ্ছে পর্যটন মেলা। চলবে ১৯ জানুয়ারি রবিবার পর্যন্ত। প্রতিদিন দুপুর একটা থেকে আটটা পর্যন্ত খোলা থাকবে এই মেলা। পর্যটনপ্রেমী বা ট্রাভেল ব্যবসার সঙ্গে যুক্ত থাকলে, আপনি একছাদের নিচে সব তথ্যের হদিশ পেয়ে যাবেন।প্রবেশ অবাধ!!বিস্তারিত জানতে পুরো ভিডিওটা দেখুন। #TourismFair

Posted by Khaboronline on Saturday, January 11, 2020
dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন