জানুয়ারি থেকে খুলে যাচ্ছে মিলেনিয়াম পার্ক

0

করোনার জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল মিলেনিয়াম পার্ক। কিন্তু গত কয়েকমাস ধরে নিয়ন্ত্রণে রয়েছে করোনা পরিস্থিতি। এই অবস্থায় মাস খানেক আগে মিলেনিয়াম পার্কের দু’টি অংশ খুলে দেওয়া হয়েছিল। এবার পুরো পার্ক খুলে দেওয়ার খবর জানিয়েছে কলকাতা মেট্রোপলিটন ডেভলপমেন্ট অথিরিটি (কেএমডিএ)। জানুয়ারি মাসে পার্কটি পুরো খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেএমডিএ।
পুরসভা সূত্রে খবর, ইতিমধ্যেই পার্কটি সাফাই ও সংস্কারের কাজ শুরু হয়েছে। আগামী বছরের জানুযারিতে পার্কটি সাধারণ দর্শকদের জন্য খুলে দেওয়া হবে।
পার্কের শিপিং কর্পোরেশন অফিস থেকে আর্মেনিয়ান ঘাট পর্যন্ত ৫০০ মিটার লম্বা রাস্তাটি খারাপ হওয়ার কারণে সেটি রক্ষণাবেক্ষণের কাজ চলছে। দীর্ঘদিন ধরে বন্ধ থাকার কারণে পার্কটি ৫০০ মিটার এলাকায় যে ঝোপ-জঙ্গল হয়েছে তাও সাফাইয়ের কাজ করছে কলকাতা পুরসভা। আশা করা হচ্ছে এ মাসের শেষে দিকে সব কাজ শেষ হবে। তখন পার্কটি জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে।
এই পার্কটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব কলকাতা পুরসভাকে দিয়েছে কেএমডিএ। এক পুর আধিকারিক জানিয়েছেন, পার্ক রক্ষণাবেক্ষণের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। বাবুবাট থেকে আর্মেনিয়ান ঘাট পর্যন্ত এই অংশটিতেই সবচেয়ে বেশি দর্শনার্থীরা আসেন। তাই ওই অংশটিতে বেশি সাফাই কর্মী নিয়োগ করার কথা বলা হয়েছে।

খবর অনলাইনে ভ্রমণের সব খরব পড়ুন এখানে ক্লিক করে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন