lataguri west bengal forest development corportation
গরুমারা জাতীয় উদ্যান। নিজস্ব চিত্র

ওয়েবডেস্ক: শীঘ্রই লাটাগুড়িতে চালু হতে চলেছে পশ্চিমবঙ্গ বনোন্নয়ন নিগমের নতুন একটি রিসোর্ট। উত্তরবঙ্গে উন্নয়ন দফতরের তত্ত্বাবধানে এই রিসোর্টটি তৈরি হচ্ছে।

পশ্চিমবঙ্গে পর্যটনের প্রসারে বেশ কিছু উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। একদিকে যেমন পর্যটন দফতরের আওতায় থাকা টুরিস্ট লজগুলির ভোল বদল ঘটানো হচ্ছে, তেমনই উত্তরবঙ্গে নতুন বেশকিছু ট্রেকিং রুটও খুলে দেওয়া হচ্ছে। পাশাপাশি রাস্তা তৈরি করা, যোগাযোগ ব্যবস্থা উন্নত করার দিকেও নজর দিয়েছে রাজ্য। সেই সঙ্গেই বেশি কিছু জায়গায় নতুন হোটেল রিসোর্টও তৈরি হচ্ছে।

গত কয়েক বছরে উত্তরবঙ্গে পর্যটকের সংখ্যা ক্রমশ বাড়ছে। এই কারণেই সেখানে আরও বেশি করে থাকার জায়গা তৈরি করার পরিকল্পনা সরকারের। কয়েকমাস ধরেই এই রিসোর্টটি তৈরির কাজ চলছে। আগামী কিছুদিনের মধ্যেই এটি সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে যাবে।

আরও পড়ুন পুজোয় কয়েকটা দিন নিরিবিলিতে কাটাতে চান? চলুন দুয়ারসিনি

বনোন্নয়ন নিগমের চেয়ারম্যান উদয়ন গুহ বলেন, “উত্তরবঙ্গ উন্নয়ন দফতর এই রিসোর্টটি তৈরি করছে। রিসোর্ট তৈরি হয়ে গেলে আমাদের হাতে দিয়ে দেওয়া হবে।”

উল্লেখ্য, কয়েকমাস আগেই তাজপুরে একটি রিসোর্ট খুলেছে নিগম। পুজোর আগে পুরুলিয়ার দুয়ারসিনির রিসোর্টটিও পুনরায় চালু করে দিতে পারে তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন