হলং লজ। নিজস্ব চিত্র

ভ্রমণঅনলাইন ডেস্ক: জলদাপাড়া অভয়ারণ্যের ভেতরে হলং লজটি বন্যপ্রাণপ্রেমীদের কাছে এক কথায় স্বর্গরাজ্য। এই লজের বুকিং পাওয়ার জন্য হন্যে হয়ে অপেক্ষা করে থাকেন ভ্রমণপিপাসু তথা বন্যপ্রাণপ্রেমীরা। এখানে বুকিং পাওয়া মানে লটারি পাওয়ার সমান।

কিন্তু গত কয়েক মাস ধরেই হঠাৎ করে বন্ধ হয়ে গিয়েছিল হলং লজের অনলাইন বুকিং। ঠিক কী কারণে এই বুকিং বন্ধ হয়ে গিয়েছিল সে ব্যাপারে কিছু জানা যায়নি। এর ফলে হতাশ হয়ে পড়েছিলেন হলং-এ রাত কাটাতে ইচ্ছুক মানুষরা। তবে খুশির খবর এই যে হলং লজের অনলাইন বুকিং আবার শুরু হয়েছে।

আরও পড়ুন চলুন ভূতাবুড়ি ও ঘাঘরবুড়ি দর্শনে

তবে অনলাইন বুকিং শুরু হলেও, একটা ব্যাপার ঘটেছে। তা হল আগাম বুকিং-এর জন্য মাত্র এক মাস সময়সীমা ধার্য হয়েছে। অর্থাৎ পশ্চিমবঙ্গ পর্যটনের বাকি লজগুলির বুকিং-এর সময়সীমা যখন ছ’মাস তখন হলংকে একমাস করে দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের ওয়েবসাইটেই এই বুকিং করা যাচ্ছে।

এর ফলে সাধারণ পর্যটকের হয়তো কিছু অসুবিধা হতে পারে, বিশেষ করে এখন যখন চার মাস ট্রেনে আগাম সংরক্ষণ করতে হয়। কিন্তু হলং যখন টানে, তখন সমস্ত বাধাবিপত্তি অতিক্রম করতেই হয়।

এ ছাড়া, এই মুহূর্তে নিজেদের সমস্ত টুরিস্ট লজের ভোলবদলের কাজে নেমেছে পর্যটন নিগম। বেশির ভাগ লজই থ্রি-স্টারে উন্নীত করা হচ্ছে। এর ফলে লজগুলির বুকিং-এর ক্ষেত্রে আগামী কয়েক মাস পর্যটকদের কিছু অসুবিধা হতে পারে বলে নিগমের তরফ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন