তাজমহলের দর্শনী বাড়ানোর প্রস্তাব, দেখে নিন কত হতে পারে

0

খবরঅনলাইন ডেস্ক: তাজমহল দেখার দর্শনী বাড়তে চলেছে। মূল সৌধ দেখতে চাইলে এ বার থেকে গুনতে হতে পারে মাথাপিছু ৪৮০ টাকা। এখন দিতে হয় ২৫০ টাকা। টিকিটের দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছে আগরা জেলা প্রশাসন।

দেশের পর্যটক ও বিদেশি পর্যটক, দু’ ধরনের পর্যটককেই তাজমহল চত্বরে ঢোকার জন্য বর্ধিত মূল্যে টিকিট কাটতে হবে। দেশের পর্যটকদের ক্ষেত্রে মাথাপিছু টিকিটের দাম ৫০ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করা এবং বিদেশি পর্যটকদের ক্ষেত্রে মাথাপিছু টিকিটের দাম ১১০০ টাকা থেকে বাড়িয়ে ১২০০ টাকা করার প্রস্তাব করা হয়েছে।

Loading videos...

এ তো গেল তাজমহল প্রাঙ্গণে ঢোকার নজরানা। এর পর আপনি যদি মূল সৌধে ঢুকতে চান, তা হলে আরও অনেক বেশি গুনতে হবে।

আগরার ডিভিশনাল কমিশনার অমিত গুপ্ত সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, “মূল সৌধে প্রবেশের জন্য আগরা উন্নয়ন কর্তৃপক্ষ (এডিএ) মাথাপিছু অতিরিক্ত ২০০ টাকা নেওয়ার প্রস্তাব করেছে। মূল সৌধে প্রবেশের জন্য ভারতের প্রত্নতত্ত্ব সর্বেক্ষণ (এএসআই) মাথাপিছু যে ২০০ টাকা নিয়ে থাকে এটা তার অতিরিক্ত।”

নতুন হারে টিকিটের দাম কার্যকর হলে এক জন দেশীয় পর্যটককে মোট ৪৮০ টাকা দিতে হবে। আর এক জন বিদেশি পর্যটককে ১৬০০ টাকা দিতে হবে।

এই প্রস্তাবে পর্যটকদের মধ্যে ব্যাপক অসন্তোষ সৃষ্টি হয়েছে। তাঁদের বক্তব্য, নিজেদের দেশের ঐতিহ্য দেখব, তার জন্য এত টাকা দিতে হবে ভাবা যায় না। যে সৌধ দেখার এক সময়ে ৫০ টাকা দিতে হত, এখন সেটাই দেখার জন্য দিতে হবে ৪৮০ টাকা। এর ফলে আগরায় দেশীয় পর্যটকের কমে যাবে বলে তাঁরা মনে করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.