পর্যটকদের নিয়ে ‘টাইগার এক্সপ্রেস’ নিয়মিত ছুটবে অক্টোবর থেকে

0

খবর অনলাইন : বর্ষার পরে ন্যাশনাল পার্কগুলো খুলে গেলেই অক্টোবর থেকে ‘টাইগার এক্সপ্রেস’ তার নিয়মিত যাতায়াত শুরু করবে।

ট্রেনটির পাঁচ দিন ছয় রাত্রির সফরে কানহা ও বান্ধবগড়ে বাঘ সাফারি অন্তর্ভুক্ত রয়েছে। ভ্রমণসূচির বিস্তারিত জানিয়ে আইআরসিটিসি-র এক অফিসার বলেন, দিল্লি থেকে পর্যটকদের প্রথমে কাটনি নিয়ে যাওয়া হবে। সেখান থেকে  সড়কপথে নিয়ে যাওয়া হবে বান্ধবগড়ে। তার পরে নিয়ে যাওয়া হবে কানহায়। তার পর জবলপুরে বিখ্যাত ধুঁয়াধার ফলস্‌ দেখিয়ে পর্যটকদের নিয়ে আসা হবে দিল্লিতে।

এই ট্রেনে পাঁচ দিন ছয় রাত্রির প্যাকেজ ট্যুরে খরচ ধরা হয়েছে ৩৮,৫০০ টাকা। প্যাকেজের খরচের মধ্যে রয়েছে থ্রি স্টার বা সমতুল হোটেলে তিন রাত্রি বাস, সাফারি, সাইটসিয়িং, খাবার, যাতায়াত এবং ভ্রমণ বিমার খরচ। পর্যটন সার্কিটে  এটাই প্রথম সেমি-লাক্সারি ট্রেন যাতে ডাইনিং কার, শাওয়ার-সহ বাথরুম এবং লাইব্রেরি আছে।

২৪ জন প্রকৃতি-প্রেমিক পর্যটকের সঙ্গে মধ্যপ্রদেশের জঙ্গলের স্বাদ নিতে বিশ্ব পরিবেশ দিবসে এই ‘টাইগার এক্সপ্রেস’-এর শুভ সূচনা হয়। আইআরসিটিসি-র এই সেমি-লাক্সারি ট্রেনটির যাত্রার সূচনা করেন রেলমন্ত্রী সুরেশ প্রভু।

আইআরসিটিসি-র অফিসাররা এই প্যাকেজের খরচাপাতি নিয়ে আরও হিসেবনিকেশ করছেন। হয়তো এর দ্বিতীয় যাত্রা থেকে প্যাকেজের খরচ আরও কমে যেতে পারে।

ছবি: সৌজন্যে আইআরসিটিসি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন