west bengal tourism tourist information centre

ওয়েবডেস্ক: পর্যটকদের সহায়তার জন্য সারা রাজ্য জুড়ে অন্তত ৫০টি টুরিস্ট ইনফরমেশন সেন্টার খুলতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। বাইরের রাজ্যের পর্যটকদের এবং বিদেশি পর্যটকদের সহায়তা দেওয়া মূল উদ্দেশ্য হলেও রাজ্যের পর্যটকরাও যাবতীয় তথ্য এই কেন্দ্রগুলি থেকে পেয়ে যাবেন।

পর্যটন দফতরের অধীনে চলবে এই সব কেন্দ্র। রাজ্যের আশা, এই কেন্দ্রগুলির মধ্যে দিয়ে পশ্চিমবঙ্গকে আরও বেশি করে পর্যটকবান্ধব করে তোলা যাবে।

কোথায় যাবেন, সেখানে কী দেখার জায়গা আছে, থাকার ব্যবস্থা কী রয়েছে, কোথায় ভালো খাবার পাওয়া যায়, যাবতীয় তথ্য এই কেন্দ্রগুলিতে পাওয়া যাবে। সেই সঙ্গে বাংলা, ইংরেজি এবং হিন্দি, এই তিন ভাষায় গাইড বইও পাওয়া যাবে।

বর্তমানে কলকাতা এবং বাগডোগরা বিমানবন্দরে এই কেন্দ্র রয়েছে। পরিকল্পনা করা হচ্ছে কলকাতার আরও চারটে জায়গা (কলকাতা স্টেশন, শিয়ালদহ স্টেশন, রবীন্দ্র সদন এবং মধুসূদন মঞ্চ), হাওড়া স্টেশন, সাঁতরাগাছি স্টেশন, কাকদ্বীপ স্টেশন, ডায়মন্ড হারবার স্টেশনে এই কেন্দ্রগুলি হবে। সেই সঙ্গে মুর্শিদাবাদ, মালদহ, বাঁকুড়া, বীরভূম জেলার বিভিন্ন জায়গায় এই কেন্দ্রগুলি হবে। কেন্দ্রগুলি হবে দার্জিলিং, শিলিগুড়ি, জলপাইগুড়িতেও।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন