brazil team

ব্রাজিল ২ (লিঙ্কন, আন্টিনিও)

স্পেন ১ (ওয়েসলে, আত্মঘাতী)

কোচি: ইউরোপীয় পাওয়ারহাউস স্পেনকে ২-১ গোলে হারিয়ে যুব বিশ্বকাপে তাদের অভিযান শুরু করল তিন বারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

কোচির দর্শকভর্তি জওহরলাল নেহরু স্টেডিয়ামে অনুষ্ঠিত এই খেলায় গ্রুপ ডি-র প্রথম দিকে আক্রমণাত্মক ছিল স্পেন। চার মিনিটের মাথায় অধিনায়ক আবেল রুইজের শট বাঁচান ব্রাজিলের গোলকিপার। কিন্তু গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হল না তাদের। পরের মিনিটেই ফেরান তোরেসের শট ব্রাজিলের গোলের মুখে ট্যাপ করেন মহম্মদ মুখলিস। তার পর সেই বল ব্রাজিলের গোলে পাঠাতে কোনো ভুলচুক করেননি মুখলিস। পাঁচ মিনিটের মাথায় ১-০ এগিয়ে যায় স্পেন। তবে ম্যাচ অফিসিয়ালরা জানান, মুখলিসের ঠেলা শট ব্রাজিলের ডিফেন্ডার ওয়েসলের পা ছুঁয়ে গোলে ঢুকেছিল। তাই আত্মঘাতী গোলে পিছিয়ে যায় ব্রাজিল।

সমানে সমানে খেলা চলতে থাকে। অবশেষে ২৮ মিনিটের মাথায় গোল শোধ করে ফেলে ব্রাজিল। বাঁ দিক থেকে ব্রেনার একটা নিচু ক্রস পাঠায় গোল লক্ষ করে। স্পেনের ডিফেন্ডার দিয়েগো পামপিন সেই বল ক্লিয়ার করতে ব্যর্থ হন। কাছেই ছিলেন লিঙ্কন। তিনি গোলে বল পাঠাতে কোনো ভুলচুক করেননি। স্কোর হয় ১-১।

হাফ টাইমের অতিরিক্ত সময়ে ব্রাজিলের জয়সূচক গোলটি আসে একটা সম্মিলিত মুভ থেকে। পাউলিনহোর কাছে বল যায়, সেখান থেকে সাত নম্বর প্লেয়ার মার্কোস আন্টিনিওর পায়ে। আন্টিনিও তাঁর লুপের সাহায্যে স্পেনের গোলকিপার ফার্নান্ডেজের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন বল। ব্রাজিল ২-১ গোলে এগিয়ে যায়।

প্রথমার্ধে ব্রাজিলের অধিকারেই বল বেশিক্ষণ ছিল। দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণ প্রতি-আক্রমণের মধ্যে খেলা হয়। ম্যাচের একেবারে শেষের দিকে স্পেন গোল করার সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি।

অন্য খেলার ফল

গোয়ায় গ্রুপ সি-র খেলায় কোস্তা রিকাকে ২-১ গোলে হারাল জার্মানি।

কোচিতে গ্রুপ ডি-র খেলায় উত্তর কোরিয়াকে ১-০ গোলে হারাল নাইজার।

গোয়ায় গ্রুপ সি-র অপর খেলায় গিনিকে ৩-১ গোলে হারাল ইরান।

ছবি সৌজন্যে fifa.com

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here