পশ্চিমবঙ্গে ১১,৯০০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত ঘোষণা রাষ্ট্রায়ত্ত সংস্থার

0

ওয়েবডেস্ক: জ্বালানি তেল ও গ্যাস বিপণনকারী রাষ্ট্রায়ত্ত সংস্থা ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন (আইওসি) পশ্চিমবঙ্গে লগ্নি করতে চলেছে ১১,৯০০ কোটি টাকার উপর। রাজ্যের একাধিক শিল্প পরিকাঠামো উন্নয়ন এবং বর্তমান শিল্পের উন্নয়ন প্রকল্পে ওই বিপুল অঙ্কের লগ্নির সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

আইওসি-র কার্যনির্বাহী অধিকর্তা দীপঙ্কর রায় জানিয়েছেন, “আমরা ৪,৩২৫ কোটি টাকা বিনিয়োগ করছি একাধিক প্রকল্পকে সামনে রেখে। এর মধ্যে রয়েছে কল্যাণী ও দুর্গাপুরের মধ্যে গ্যাস পাইপলাইন, দুর্গাপুরের বটলিং প্রকল্প এবং পারাদ্বীপের সংশোধনাগারও”।

Loading videos...

পাশাপাশি তিনি জানিয়েছেন, হলদিয়ার সংশোধনাগারটির সংস্কারে তাঁরা ৪,১৯০ কোটি টাকা বিনিয়োগ করবেন। শুধুমাত্র বিএস ফোর পর্যায়ে উন্নীত করতেই যেখানে ব্য়য় ধার্য হয়েছে ৩,৪১৫ কোটি টাকা।

আরও পড়ুন: বাজারে মুখ থুবড়ে পড়ল বাজাজ অটো, হিরো এবং টিভিএস মোটর!

তিনি আশাপ্রকাশ করে বলেছেন, আগামী সেপ্টেম্বর মাসের মধ্যেই কল্যাণী-দুর্গাপুর প্রকল্পের কাজ শেষ হবে। তার পরের পর্যায়ে বজবজ বটলিং প্লান্টে সঙ্গে সংযুক্তকরণের কাজ শুরু হবে। খড়্গপুরে এলপিজি বটলিং প্লান্টের জন্য জমি অধিগ্রহণের কাজ ইতিমধ্যেই সম্পন্ন করেছে পশ্চিমবঙ্গ শিল্পোন্নয়ন উন্নয়ন নিগম। ওই প্রকল্পে ব্যয় বরাদ্দ হয়েছে ১৬০ কোটি টাকা। আগামী ২০১৯-এর মার্চের মধ্যেই ওই প্রকল্পে পুরো মাত্রায় কাজ শুরু হয়ে যাওয়ার সম্ভাবনার কথা জানান দীপঙ্করবাবু।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন