বাজার পড়ার জোরালো ইঙ্গিত, নজরে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, অরবিন্দ ফার্মা

ওয়েবডেস্ক: বিশ্ববাজারের ওঠা-নামাই বর্তমানে এ দেশের শেয়ারবাজারের আয়না। ফলে বিশ্ববাজারে কী ঘটে চলেছে, বিশ্ব অর্থনীতি কোন সুরে গাইছে, সেটা দেখেই নিজের গতিপ্রকৃতি স্থির করতে অভ্যস্ত ভারতের শেয়ার বাজার। সেই আয়নায় এ বার অবনমনের আঁচড়। যা এড়ানো অসম্ভব সেনসেক্স-নিফটির!

সপ্তাহের শুরুর দিনেই বাজারে লেগেছে আঘাত। সোমবার সেনসেক্স এবং নিফটির পতন যথাক্রমে ২৭১ এবং ৯০ পয়েন্ট। তার আগের কেনাবেচার দিনে (শুক্রবার) তো সেনসেক্সের পতন ঠেকেছিল ৬৯০ পয়েন্টে। ফলে অদূর ভবিষ্যতের দিকে তাকিয়ে বিনিয়োগকারীদর নিতে হবে বাড়তি সতর্কতা, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

মার্কিন কেন্দ্রীয় ব্যাঙ্ক ফেড রিজার্ভের নীতিনির্ধারণের ব্য়াপারে পরিচালনমণ্ডলীকে সে দেশের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আক্রমণ এবং ওয়াশিংটনে শাটডাউন ওয়াল স্ট্রিটকে তো ধাক্কা দিয়ে চলেছেই, পাশাপাশি একই ভাবে অন্যান্য দেশের শেয়ার সূচকেও তার জোরালো প্রভাব পড়ে চলেছে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ

সংস্থা মার্কিন যুক্তরাষ্ট্রে স্পেশাল পারপোজ ভেহিক্যালস বা এসপিভি স্থাপনে আরএসওয়াইএস-এর ১০০ শতাংশ অংশীদারিত্ব অধিগ্রহণের কাজ সম্পূর্ণ করেছে। যার ইক্যিুইটি মূল্য প্রায় ৫২৪ কোটি টাকা।

অরবিন্দ ফার্মা

ইউএস ফুড অ্যান্ড ড্রাগস অ্যাডমিনিস্ট্রেশন বা ইউএসএফডিএ থেকে ভেকারোনিয়াম ব্রোমাইড ইনজেকশন তৈরির ছাড়পত্র পেয়ে গিয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে আগামী ২০১৯ সালের চতুর্থ ত্রৈমাসিকেই ওই ইনজেকশন বাজারে চলে আসবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.