খবরঅনলাইন ডেস্ক: অনন্য সম্মান পেলেন মেরি কম। আসন্ন টোকিও অলিম্পিকের উদ্বোধনী মঞ্চে ভারতের পতাকাবাহক হচ্ছেন ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি। তাঁর সঙ্গে থাকবেন ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিংহ। সোমবার ভারতীয় অলিম্পিক্স সংস্থার (IOA) তরফ থেকে এই ঘোষণা করা হয়েছে।

অন্য দিকে, অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠানে এই অনন্য সুযোগটি পেতে চলেছেন কুস্তিগীর বজরং পুনিয়া। আইওএ প্রধান নরিন্দর বাত্রা এই বিষয়টা জানিয়েছেন।

বাত্রার কথায়, “আসন্ন টোকিও অলিম্পিকে ২৩ জুলাই উদ্বোধনী অনুষ্ঠানে পতাকা বয়ে নিয়ে যাবেন মেরি কম এবং মনপ্রীত সিংহ। ৮ অগস্ট সমাপ্তি অনুষ্ঠানের পতাকা বইবেন বজরং পুনিয়া। অভিজ্ঞতার নিরিখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

উল্লেখ্য, আগামী ২৩ জুলাই শুরু হচ্ছে অলিম্পিক। গত বছর নির্দিষ্ট নির্ঘণ্ট মেনে অলিম্পিক হয়নি। সেটাই এ বার হবে। তাই ইউরো কাপের মতো এই অলিম্পিকের পাশেও বছর হিসেবে ২০২০ লেখা থাকছে, ২০২১ নয়।

৮ আগস্ট পর্যন্ত চলা এই অলিম্পিকে এ বার ভারতের ১২৬ জন অ্যাথলিট যোগ দিতে চলেছেন। সঙ্গে থাকছেন বিভিন্ন ক্রীড়া বিভাগের ৭৫ জন প্রশিক্ষক ও কর্তা। সব মিলিয়ে এ বার ২০১ জন সদস্য জাপান যাচ্ছেন। ইতিমধ্যেই অনেকে জাপানে পৌঁছোতেও শুরু করে দিয়েছেন।

আরও পড়তে পারেন পেরুকে ফের একবার সাম্বা নাচিয়ে কোপার ফাইনালে উঠল ব্রাজিল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন