Connect with us

বিশ্বকাপ ফুটবল

ব্রাজিল মাঠে নামার আগেই ভাইরাল রক্ত গরম করা ভিডিও

ওয়েবডেস্ক: সুইজারল্যান্ডের মুখোমুখি হতে আর কয়েক ঘণ্টার অপেক্ষা মাত্র। তার আগেই নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গেল ‘কাম টু ব্রাজিল (অফিসিয়াল)’। আমেরিকার ড্র্যাগ আর্টিস্ট আলাস্কা থান্ডারফাক ওই ভিডিও প্রকাশ করেছিলেন গত বছরের নভেম্বরে।  সামান্য সমালোচনা হলেও প্রশংসার পাল্লা ভারী হয়েছে আলাস্কার ঝুলি। দর্শক সংখ্যার বিচারে ৩০ লক্ষ টপকে গিয়েছিল আগেই। রবিবার ব্রাজিল মাঠে নামার আগে তা ফের […]

Published

on

ওয়েবডেস্ক: সুইজারল্যান্ডের মুখোমুখি হতে আর কয়েক ঘণ্টার অপেক্ষা মাত্র। তার আগেই নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গেল ‘কাম টু ব্রাজিল (অফিসিয়াল)’। আমেরিকার ড্র্যাগ আর্টিস্ট আলাস্কা থান্ডারফাক ওই ভিডিও প্রকাশ করেছিলেন গত বছরের নভেম্বরে।  সামান্য সমালোচনা হলেও প্রশংসার পাল্লা ভারী হয়েছে আলাস্কার ঝুলি। দর্শক সংখ্যার বিচারে ৩০ লক্ষ টপকে গিয়েছিল আগেই। রবিবার ব্রাজিল মাঠে নামার আগে তা ফের ভাইরাল।

এক দিকে ব্রাজিল ফুটবল টিমকে উৎসাহিত করা আর পাশাপাশি নিজেদের গর্বের সম্পদ ফুটবলকে উদ্‌যাপনের এক মোক্ষম উপকরণ এই ভিডিও। দেখে নেওয়া যাক আলাস্কার সেই রক্ত গরম করা শিল্প।

 

বিশ্বকাপ ফুটবল

কোয়ার্টারে নামার আগে বিপত্তি, হোটেল থেকে সরানো হল সুইডিশ দলকে

ওয়েবডেস্ক: বিশ্বকাপে ফুটবলের কোয়ার্টারে ফাইনালে শনিবার ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে সুইডেন। কিন্তু সেই ম্যাচে নামার আগেই বিপত্তি। সামারা-তে এই মুহূর্তে যে হোটেলে সুইডিশ টিম রয়েছে, সেখান থেকে রীতিমতো ‘সরিয়ে’ নেওয়া হল তাদের। ফলস ফায়ার অ্যালার্ম বাজা-কে কেন্দ্র করে হোটেলে দলের মধ্যে একটা চাঞ্চল্য লক্ষ্য করা যায়। ফলে পুরো টিমকে জরুরিকালীন তৎপরতায় লবিতে জড়ো করা হয়। সকাল […]

Published

on

ওয়েবডেস্ক: বিশ্বকাপে ফুটবলের কোয়ার্টারে ফাইনালে শনিবার ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে সুইডেন। কিন্তু সেই ম্যাচে নামার আগেই বিপত্তি। সামারা-তে এই মুহূর্তে যে হোটেলে সুইডিশ টিম রয়েছে, সেখান থেকে রীতিমতো ‘সরিয়ে’ নেওয়া হল তাদের। ফলস ফায়ার অ্যালার্ম বাজা-কে কেন্দ্র করে হোটেলে দলের মধ্যে একটা চাঞ্চল্য লক্ষ্য করা যায়। ফলে পুরো টিমকে জরুরিকালীন তৎপরতায় লবিতে জড়ো করা হয়।

সকাল আটটা নাগাদ এই ঘটনাটি ঘটে। অবশ্য পুরো ব্যাপারটাই টেকনিক্যাল সমস্যার কারণে। এই ঘটনার পর একটি বিবৃতিতে এ কথা জানায় সুইডেন ফুটবল সংস্থা।

হোটেলের বাইরে তাদেরকে নিয়ে যাওয়া হলেও, মিনিট খানেক পর ফের হোটেলে নিয়ে আসা হয় পুরো দলকে। টিমের সবাই সুস্থই আছেন বলে জানানো হয়েছে।

তবে হোটেল ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, এমন ঘটনার কারণ কেউ হয়তো ধূমপান করছিলেন অথবা ভুলবশত অ্যালার্ম বাজিয়ে দেন।

উল্লেখ্য, ১৯৯৪-র পর ফের বিশ্বকাপে কোয়ার্টার নামতে চলেছে সুইডিশরা।

Continue Reading

বিশ্বকাপ ফুটবল

আতঙ্কের কারণেই বিপক্ষের সঙ্গে ইংল্যান্ড ফুটবলারদের করমর্দনে নিষেধাজ্ঞা!

ওয়েবডেস্ক: খেলার শুরু অথবা শেষে বা খেলা চলাকালীন কোনো বিশেষ মুহূর্তে দুই দলের ফুটবলারদের করমর্দন দৃশ্য প্রায়শই দেখা যায়। কিন্তু সুইডেনের সঙ্গে মাঠে নামার আগেই প্রকাশিত হল সেই চাঞ্চল্যকর সংবাদ। আইনিউজ নামে একটি সংবাদ মাধ্যমের দাবি, ইংল্যান্ড টিমের ফুটবলার থেকে শুরু করে ম্যানেজার- প্রত্যেকের কাছেই নির্দেশ গিয়েছে, বিপক্ষের কোনো প্রতিনিধির সঙ্গে যেন করমর্দন না করা […]

Published

on

ওয়েবডেস্ক: খেলার শুরু অথবা শেষে বা খেলা চলাকালীন কোনো বিশেষ মুহূর্তে দুই দলের ফুটবলারদের করমর্দন দৃশ্য প্রায়শই দেখা যায়। কিন্তু সুইডেনের সঙ্গে মাঠে নামার আগেই প্রকাশিত হল সেই চাঞ্চল্যকর সংবাদ। আইনিউজ নামে একটি সংবাদ মাধ্যমের দাবি, ইংল্যান্ড টিমের ফুটবলার থেকে শুরু করে ম্যানেজার- প্রত্যেকের কাছেই নির্দেশ গিয়েছে, বিপক্ষের কোনো প্রতিনিধির সঙ্গে যেন করমর্দন না করা হয়। কিন্তু কী কারণে এই নির্দেশ?

১৯৬৬ সালে জার্মানিকে হারিয়ে বিজয়ী খেতাব দখল করেছিল ইংল্যান্ড। তবে এ বারের বিশ্বকাপে ইংল্যান্ডের নবীন ফুটবলাররা অনেকটাই আশা জাগাচ্ছেন বলে মনে করেন ফুটবল বিশেষজ্ঞরা। শনিবারের কোয়ার্টার ফাইনালে সুইডেনের মুখোমুখি হওয়ার পর সেমি ফাইনালেও যে ইংল্যান্ডকে খেলতে দেখা যাবে, সে বিষয়ে যথেষ্ট আশাবাদী তাঁরা। তাই দলের কোনো ফুটবলার যাতে জীবাণুঘটিত রোগে আক্রান্ত না পড়েন, সে দিকে কড়া নজর রয়েছে।

England players

ওই প্রতিবেদনটিতে দাবি করা হয়েছেষ হাত খুলে করমর্দন করার থেকে ফুটবলাররা বেছে নিন মুষ্টিবদ্ধ হাতে শুভেচ্ছা বিনিময়ের পথকে। এমনটাই নাকি পরামর্শ দিয়েছেন লন্ডনের ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল, এনভায়রনমেন্টাল অ্যান্ড রুরাল সায়েন্সেস-এর গবেষকরা। তাঁদের পরামর্শ মতোই ইংল্যান্ড টিমের এই নতুন শুভেচ্ছা বিনিময় পদ্ধতি। কারণ খোলা হাতে করমর্দন করে জীবাণুবাহিত রোগে আক্রান্ত হলে ফাইনালে খেলবে কে? বোঝো ঠ্যালা!

Continue Reading

বিশ্বকাপ ফুটবল

নেইমারকে নকল করতে গিয়ে কী হাল হল দেখুন এই দশটি শিশুর

ওয়েবডেস্ক: শুক্রবার বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের মুখোমুখি হচ্ছে ব্রাজিল। ফুটবল বিশ্লেষকদের একাংশের মতে, ব্রাজিল তারকা ফুটবলার নেইমার এ বারের বিশ্বকাপে যত‌টা না প্রশংসিত হয়েছে দক্ষতা প্রদর্শনের নিরিখে তার থেকে অনেক বেশি সংবাদের শিরোনামে উঠে এসেছেন চোট-আঘাতের কারণে। ম্যাচ চলাকালীন আঘাত পাওয়া নতুন কোনো বিষয় নয়। কিন্তু তার অভিব্যক্তিই কেড়ে নিয়েছে প্রচারের আলো। এমনও অভিযোগ […]

Published

on

ওয়েবডেস্ক: শুক্রবার বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের মুখোমুখি হচ্ছে ব্রাজিল। ফুটবল বিশ্লেষকদের একাংশের মতে, ব্রাজিল তারকা ফুটবলার নেইমার এ বারের বিশ্বকাপে যত‌টা না প্রশংসিত হয়েছে দক্ষতা প্রদর্শনের নিরিখে তার থেকে অনেক বেশি সংবাদের শিরোনামে উঠে এসেছেন চোট-আঘাতের কারণে। ম্যাচ চলাকালীন আঘাত পাওয়া নতুন কোনো বিষয় নয়। কিন্তু তার অভিব্যক্তিই কেড়ে নিয়েছে প্রচারের আলো। এমনও অভিযোগ উঠেছে, বিপক্ষের কোনো ডিফেন্ডার তাঁকে স্পর্শ করলেও তিনি না কি পড়ে গিয়েছেন ভারসাম্য রাখতে না পেরে। তবে এ সবই হয়তো তাঁর বিরোধীদের যুক্তি। কিন্তু মাঠে যা খোলা চোখে দেখা যায়, সে সব তো আর অস্বীকার করার নয়।

সুইডেনের এই ১০ খুদে ফুটবলাররাও হয়তো টেলিভিশনের স্ক্রিনে নেইমারের সেই আঘাত পরবর্তী অভিব্যক্তি দেখে উৎসাহী হয়েছে, বা কেউ উৎসাহ জুগিয়েছে। শিশুমনে ‘কাদা’ নেই ধরে নেওয়া যেতেই পারে। দেখুন কিডস ইন সুইজারল্যান্ড প্লেয়িং নেইমার শিরোনামের সেই ভিডিও-

Continue Reading
Advertisement
Umar Khalid
দেশ5 hours ago

উমর খালিদের মুক্তির দাবিতে সরব অমিতাভ ঘোষ, মীরা নায়ার-সহ দুশোর বেশি বিদ্বজ্জন

KL Rahul
ক্রিকেট7 hours ago

রাহুল-ঝড়ে তছনছ বেঙ্গালুরু

KL Rahul
ক্রিকেট9 hours ago

রেকর্ড বইয়ে নাম লিখিয়ে দুর্ধর্ষ ইনিংস কেএল রাহুলের

কেনাকাটা9 hours ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

Poorva Express
রাজ্য10 hours ago

রবিবার থেকে হাওড়া-দিল্লি স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়াচ্ছে রেল

coronavirus west bengal
রাজ্য10 hours ago

রাজ্যের সামগ্রিক করোনা-পরিস্থিতি অপরিবর্তিত, বাড়ল সুস্থতার হার

রাজ্য10 hours ago

সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের বেতন বাড়াল রাজ্য, সঙ্গে হকারদের জন্য অনুদান

Yeddyurappa and siddaramaiah
দেশ11 hours ago

কর্নাটকে বিজেপি সরকারের স্থায়িত্ব ঘিরে নয়া জল্পনা! অনাস্থা প্রস্তাব আনল কংগ্রেস

কেনাকাটা

কেনাকাটা9 hours ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা2 days ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা6 days ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা1 week ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা2 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা3 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা4 weeks ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

কেনাকাটা1 month ago

শোওয়ার ঘরকে আরও আরামদায়ক করবে এই ৮টি সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : সারা দিনের কাজের পরে ঘুমের জায়গাটা পরিপাটি হলে সকল ক্লান্তি দূর হয়ে যায়। সুন্দর মনোরম পরিবেশে...

kitchen kitchen
কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই ৮টি জিনিস কাজ অনেক সহজ করে দেবে

খবরঅনলাইন ডেস্ক: আজকাল রান্নাঘরের প্রত্যেকটি কাজ সহজ করার জন্য অনেক উন্নত ব্যবস্থা এসে গিয়েছে। তা হলে ঘণ্টার পর ঘণ্টা কষ্ট...

নজরে