বিশ্বকাপ ২০২২: মেক্সিকোকে হারিয়ে শেষ ১৬-য় যাওয়ার আশা জিইয়ে রাখল আর্জেন্তিনা  

0
উল্লসিত মেসি। ছবি সৌজন্যে twitter

আর্জেন্তিনা ২ (মেসি ৬৪, ফার্নান্ডেজ ৮৭) মেক্সিকো ০

কাতার: প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে পরাজয়ে হতাশায় ডুবে গেছিলেন আর্জেন্তিনার সমর্থকরা। গোটা ফুটবল-বিশ্বই কার্যত ব্রাজিল-আর্জেন্তিনা শিবিরে বিভক্ত। সেই অবস্থায় আর্জেন্তিনার হার মানে প্রায় অর্ধেক ফুটবল-বিশ্বের ঝিমিয়ে পড়া। সেই প্রায় অর্ধেক ফুটবল-বিশ্ব আবার চেগে উঠল শনিবার রাতে যখন মেক্সিকোকে হারিয়ে আর্জেন্তিনা বিশ্বকাপের শেষ ১৬-য় যাওয়ার আশা জাগিয়ে তুলল।

আর্জেন্তিনার সমর্থকদের আরও একটা বড়ো প্রাপ্তি মেসির আবার গোল। কে বড়ো লিওনেল মেসি না ক্রিস্টিয়ানো রোনাল্ডো? এই বিতর্ক ফুটবল-বিশ্বকে সব সময় মাতিয়ে রাখে। সেই প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনাল্ডো পর্তুগালের প্রথম ম্যাচে গোল করেছেন। এবং একমাত্র খেলোয়াড় হিসাবে পাঁচটি বিশ্বকাপে গোল করার ইতিহাস সৃষ্টি করেছেন। এই অবস্থায় লিওনেল মেসি যদি এগিয়ে না যান, তা কি মানা যায়? শনিবার ভক্তদের সেই আশাও পূর্ণ করলেন মেসি। এ বারের বিশ্বকাপে আবার গোল করলেন তিনি। আপাতত গোলের হিসাবে এ বারের বিশ্বকাপে রোনাল্ডোর থেকে এগিয়ে থাকলেন মেসি।    

শনিবার লুসাইল স্টেডিয়ামে আয়োজিত গ্রুপ সি-তে মেক্সিকোর বিরুদ্ধে ম্যাচটি ছিল আর্জেন্তিনার কাছে জীবন-মরণ সমস্যা। সেই ম্যাচে আর্জেন্তিনা ২-০ গোলে হারাল মেক্সিকোকে।

২টি গোলই দ্বিতীয়ার্ধে  

এ দিন প্রথমার্ধে কিন্তু আর্জেন্তিনা একটু পিছিয়েই ছিল। মেক্সিকোর সঙ্গে পাল্লা দিতে গিয়ে একটু হিমশিম খাচ্ছিল। মেসিকে সে ভাবে পাওয়া যায়নি। শুধু একবার একটা হেড করেছিলেন যেটা মেক্সিকোর বারের উপর দিয়ে চলে যায়।

কিন্তু ম্যাচের রঙ পালটে গেল ৬৪ মিনিটে। মেক্সিকোর বক্সের ঠিক বাইরে আনখেল দি মারিয়ার কাছ থেকে পাস পেয়ে এক ঝাঁক ডিফেন্ডারের মধ্য দিয়ে নিচু শটে প্রতিপক্ষের গোলকিপারকে পরাস্ত করেন মেসি।

ম্যাচের ৮৭ মিনিটে এ বারের বিশ্বকাপে সব চেয়ে গুরুত্বপূর্ণ জয়টি নিশ্চিত করে আর্জেন্তিনা। এনজো ফেরনানদেজ দলকে এগিয়ে দেন ২-০ গোলে। এই গোলেও মেসির ভূমিকা ছিল। মেসিরই পাস থেকে গোল করেন ফেরনানদেজ।

আরও পড়ুন             

বিশ্বকাপ ২০২২: এমবাপ্পের জোড়া গোল, ডেনমার্ককে হারিয়ে শেষ ১৬-য় পৌঁছে গেল ফ্রান্স

বিশ্বকাপ ২০২২: প্রথম ম্যাচে চমক দেওয়া সৌদিকে হারিয়ে আপাতত গ্রুপ শীর্ষে পোল্যান্ড

বিশ্বকাপ ২০২২: টিউনিসিয়াকে হারিয়ে গুরুত্বপূর্ণ জয় পেল অস্ট্রেলিয়া

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন